সোমবার ৫ আশ্বিন ১৪২৭, ২১ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আলাউদ্দীন আলীকে ব্যাঙ্কক নেয়া হচ্ছে

স্টাফ রিপোর্টার ॥ দেশবরেণ্য সঙ্গীত পরিচালক আলাউদ্দীন আলীর সুচিকিৎসার জন্য ব্যাঙ্কক নেয়া হচ্ছে। এ বিষয়ে পরিবারের পক্ষ থেকে প্রস্তুতি নেয়া হচ্ছে বলে জানা গেছে। আলা উদ্দিন আলীর ফুসফুসে সংক্রমণ হয়েছে বলে জানা গেছে। অতি সত্বর উন্নত চিকিৎসার জন্য তাকে ব্যাংককে নিয়ে যাওয়া হবে বলে পরিবারের একাধিক সদস্য নিশ্চিত করেছেন। অসংখ্য কালজয়ী গানের সুরকার আলাউদ্দীন আলী বাংলা জানান, পারিবারিকভাবে আমাদের কফ-কাশির সমস্যা রয়েছে। এখন আমারও এটা দেখা দিয়েছে। সিএমএইচ (সম্মিলিত সামরিক হাসপাতাল) ও ল্যাব এইড হাসপাতালে পরীক্ষা-নিরীক্ষা করেছি। তবে আরও ভাল চিকিৎসার জন্য সবাই বলছে ব্যাঙ্কক যাওয়ার জন্য। দেখি সেখানে গিয়ে কী হয়। আমার জন্য দোয়া করবেন। এদিকে আলাউদ্দীন আলীকে ব্যাঙ্ককে নিয়ে যাওয়ার বিষয়টি জানিয়েছেন সঙ্গীতের আরেক কিংবদন্তী গীতিকবি গাজী মাজহারুল আনোয়ার। তিনি বলেন, এখানকার চিকিৎসা প্রতিবেদনে আশঙ্কা করা হচ্ছে ফুসফুসে সমস্যা থাকতে পারে। সে জন্যই দু’একদিনের মধ্যে আলীকে ব্যাঙ্কক নিয়ে যাওয়া হচ্ছে। সেখানে পরীক্ষার পর চূড়ান্তভাবে বলা যাবে বিষয়টি এখন কোন অবস্থায় আছে। আমি একটু আগেও (শুক্রবার সন্ধ্যা) তার বাসা থেকে এসেছি।’ প্রসঙ্গত, ১৯৭০ সালে সুরস্রষ্টা শহীদ আলতাফ মাহমুদের প্রধান সহকারী হিসেবে কাজ শুরু করেন আলাউদ্দীন আলী। পরবর্তী সময়ে মনসুর আলী এবং আনোয়ার পারভেজের সহকারী হিসেবে দীর্ঘদিন কাজ করেছেন তিনি। ১৯৭২ সালে দেশাত্মবোধক গান ‘ও আমার বাংলা মা তোর’ গানের মধ্যদিয়ে সঙ্গীত পরিচালক হিসেবে আত্মপ্রকাশ করেন।

১৯৭৫ সালে ‘সন্ধিক্ষণ’র মাধ্যমে চলচ্চিত্র সঙ্গীত পরিচালকের তালিকায় নিজের নাম লেখান। তিনি তিন শতাধিক চলচ্চিত্রের গানে সুরারোপ করেছেন। আলাউদ্দীন আলীর সুর-সঙ্গীতে কিংবদন্তী শিল্পী রুনা লায়লা, সাবিনা ইয়াসমিন, এ্যান্ড্রু কিশোর থেকে শুরু করে এ প্রজন্মের প্রায় সব শিল্পীই গান করেছেন। লতা মুঙ্গেশকর ও আশা ভোঁসলে ছাড়াও উপমহাদেশের অনেক জনপ্রিয় কণ্ঠশিল্পী তাঁর সুরারোপিত গানে মোহিত করেছেন শ্রোতাদের। রেডিও, টেলিভিশন এবং চলচ্চিত্র মিলিয়ে প্রায় পাঁচ হাজার গানের সুরকার আলাউদ্দীন আলী। কাজের স্বীকৃতিস্বরূপ আটবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন এ গুণীজন।

শীর্ষ সংবাদ:
প্রণোদনায় গতি ॥ করোনার ধকল কাটিয়ে ঘুরে দাঁড়াচ্ছে অর্থনীতি         শীতে করোনার প্রকোপ বাড়তে পারে, এখন থেকে প্রস্তুতি চাই         অনলাইনে ৩৬ টাকা দরে টিসিবির পেঁয়াজ বিক্রি শুরু         তিতাসের বকেয়া সাড়ে ৪ হাজার কোটি টাকা উদ্ধারের সুপারিশ         গ্রীষ্মকালে পেঁয়াজ আবাদ করা গেলে ঘাটতি থাকবে না         আবার সংসদের বিশেষ অধিবেশন বসছে         আইনমন্ত্রীর সহায়তায় নবজাতককে ফিরে পেলেন আঞ্জুলা         পাঁচ কোম্পানির পাস্তুরিত দুধ উৎপাদনে বাধা নেই         স্বাস্থ্যের ড্রাইভারের ঢাকায় একাধিক বাড়ি, গাড়ি, শত কোটির মালিক         ইলিশ উৎপাদন আরও বাড়ানোর উদ্যোগ         ইস্পাত কারখানায় গলিত লোহা ছিটকে দগ্ধ পাঁচ শ্রমিক         যোগান বাড়াতে পেঁয়াজের শুল্ক প্রত্যাহার         ব্যাংক যেন ভালোভাবে চলে সেদিকে বিশেষ দৃষ্টি দেওয়ার আহবান প্রধানমন্ত্রীর         ‘বিএনপি নেতাদের কারণেই খালেদা জিয়াকে জেলে পাঠানোর দাবি ওঠতে পারে’         করোনা ভাইরাসে আরও ২৬ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৫৪৪         ঢাবি শিক্ষার্থী ধর্ষণ ॥ আসামি মজনুর বিরুদ্ধে সাক্ষ্য দিলেন বাবা         করোনা ভাইরাসমুক্ত হলেন অ্যাটর্নি জেনারেল         দুদকের মামলায় বরখাস্ত ওসি প্রদীপের জামিন নামঞ্জুর         ‘বিএনপির আন্দোলনের তর্জন গর্জনই শোনা যায়, কিন্তু বর্ষণ দেখা যায় না’         সৌদি এয়ারলাইন্সের ফ্লাইট বাতিল করল বেবিচক