মঙ্গলবার ১২ মাঘ ১৪২৮, ২৫ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বরিশাল নগরীর দুই ওয়ার্ডে পানি সঙ্কট তীব্র

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ ওয়াটার ট্রিটমেন্ট প্লান্টের পাইপ স্থাপন করতে গিয়ে বরিশাল সিটি কর্পোরেশনের সাপ্লাই লাইনের সংযোগ কেটে ফেলায় চরম ভোগান্তিতে পড়েছেন নগরীর দক্ষিণাংশের রূপাতলী এলাকার বাসিন্দারা। রমজানের শুরু থেকে অদ্যাবধি ওই এলাকার দুটি ওয়ার্ডে তীব্র পানি সঙ্কট দেখা দিলেও বিষয়টি দেখার কেউ নেই।

জানা গেছে, ওয়াটার ট্রিটমেন্ট প্লান্টের পাইপ স্থাপনের কাজে নিয়োজিত ঠিকাদার তাদের সুবিধার্থে সংযোগ কেটে দেয়ায় এ পরিস্থিতির সৃষ্টি হয়েছে। অভিযোগ রয়েছে, ঠিকাদারি প্রতিষ্ঠানের ব্যয় কমাতে বিসিসির সংযোগ কেটে তাদের পাইপ স্থাপন করা হয়।

যে কারণে গত আট দিন ধরে নগরীর দক্ষিণের ওই জনপদে সিটি কর্পোরেশনের পানি সরবরাহ বন্ধ রয়েছে। বিশেষ করে রমজান মাসে পানিবঞ্চিত ওই এলাকার ২৪ ও ২৫ নম্বর ওয়ার্ডের বাসিন্দাদের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। স্থানীয়রা সমস্যা সমাধানের জন্য বিসিসি ও ঠিকাদারি প্রতিষ্ঠানকে একাধিকবার তাগিদ দিয়েও কোন প্রতিকার পাচ্ছেন না।

যশোরে যৌতুক দাবি করায় স্ত্রীর কারাদ-

স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ যশোরে স্বামীর কাছে যৌতুক দাবি করায় স্ত্রী সাবানা খাতুনকে এক বছর কারাদ- ও অর্থদ- দিয়েছে আদালত। সোমবার চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক শেখ মফিজুর রহমান এ রায় দেন। দ-প্রাপ্ত সাবানা শার্শা উপজেলার সেতাই গ্রামের ইদু মোড়লের মেয়ে।

জানা গেছে, ঝিকরগাছার মানিকালী গ্রামের ইব্রাহিম খলিল আসামি সাবানা খাতুনকে ২০০৪ সালে বিয়ে করেন। বিয়ের পর থেকে সাবানা নিজের ইচ্ছামতো স্বামীকে না জানিয়ে বাবার বাড়িতে চলে যান। প্রায় ৭ বছরের মাথায় পিতার বাড়ি যেয়ে তিনি আর স্বামীর বাড়িতে আসতে রাজি হননি। এরই মধ্যে সাবানা অপরিচিত এক পুরুষের সঙ্গে ভারতের মুম্ব^াই শহরে চলে যায়। কিছু দিন পর ফিরে এলে শাবানা তার স্বামীকে ঘরজামাই থাকতে বলে। এছাড়া যৌতুক হিসেবে তার পিতার বাড়িতে একটি ঘর তৈরি করতে বলেন। এতে ইব্রাহিম রাজি না হওয়ায় সাবানা তার সঙ্গে সংসার করতে অস্বীকার করে। মীমংাসায় ব্যর্থ হলে ইব্রাহিম যৌতুক নিরোধ আইনে স্ত্রী সাবানার বিরুদ্ধে যশোর আদালতে মামলা করেন।

শীর্ষ সংবাদ:
একনেকে ১০ প্রকল্প অনুমোদন         ডিবির জ্যাকেটে নতুন প্রযুক্তি         ওমিক্রনে শিশুদের ঝুঁকি বাড়ছে         ‘বিএনপি অগণতান্ত্রিক পথে ক্ষমতায় যাওয়ার স্বপ্ন দেখছে’         ৭ ফেব্রুয়ারি জাতীয় বিশ্ববিদ্যালয়ের স্থগিত পরীক্ষা শুরু         দুর্নীতি মামলায় জিকে শামীমের মা কারাগারে         ‘জাতিসংঘে চিঠি শান্তিরক্ষা মিশনে প্রভাব ফেলবে না’         ‘দুর্নীতিগ্রস্ত’ দেশের তালিকায় বাংলাদেশ ১৩তম         ঢাকায় শাবিপ্রবির সাবেক দুই শিক্ষার্থীকে আটকের অভিযোগ         ঝালকাঠিতে লঞ্চে অগ্নিকাণ্ডে দগ্ধ ৩০ জনকে নগদ সহায়তা         এবার র‌্যাবকে নিষিদ্ধ করতে ইইউতে চিঠি         গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় মারা গেছেন ৫ হাজার ৯২২ জন         রাজশাহীতে বাড়ছে করোনা সংক্রমণ, তবুও উপেক্ষিত স্বাস্থ্যবিধি         ফটিকছড়িতে ভারতের দেওয়া লাইফ সাপোর্ট অ্যাম্বুলেন্স হস্তান্তর         ব্রিটেনে পাঁচ বাঙালীর নামে পাঁচটি নতুন ভবন উৎসর্গ         ৪০২ দিন পর খেলতে নামলেন মাশরাফি         বুরকিনা ফাসোর প্রেসিডেন্ট কাবোরেকে পদচ্যুত করেছে সেনাবাহিনী         ইউক্রেন বিষয়ে পশ্চিমা নেতাদের সঙ্গে আলোচনা ব্রিটিশ প্রধানমন্ত্রীর         প্রথমবারের মত দক্ষিণ কোরিয়ায় দৈনিক সংক্রমণ ৮ হাজার ছাড়িয়েছে         ভারতে গাড়ি নিয়ন্ত্রণ হারিয়ে ৭ মেডিকেল শিক্ষার্থী নিহত