মঙ্গলবার ৭ আশ্বিন ১৪২৭, ২২ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

টি২০ সিরিজ জয় পাকিস্তানের

স্পোর্টস রিপোর্টার॥ দেশের মাটিতে আন্তর্জাতিক ক্রিকেট ফেরার পর পাকিস্তানীরা উৎসবের উপলক্ষ পেয়ে গেল। ছয় বছর পর প্রথম কোন জাতীয় ক্রিকেট দল হিসেবে পাকিস্তান সফরে এসেছিল জিম্বাবুইয়ে ক্রিকেট দল। দুই ম্যাচের টি২০ সিরিজে তাদের হোয়াইটওয়াশ করল স্বাগতিক পাকিস্তান। রবিবার রাতে সিরিজের দ্বিতীয় ও শেষ টি২০ ম্যাচে লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে দারুণ প্রতিদ্বন্দ্বিতার পর জিম্বাবুইয়েকে ২ উইকেটে হারিয়ে দেয় পাকরা। একই স্টেডিয়ামে গত শুক্রবার প্রথম টি২০ ম্যাচে ৫ উইকেটের জয় পেয়েছিল পাকরা।

টস জিতে জিম্বাবুইয়ে আগে ব্যাটিংয়ে নামে। ভুসি সিবান্দা ও হ্যামিল্টন মাসাকাদজা উড়ন্ত সূচনা দেন। পরে শন উইলিয়ামসের ৩২ বলে ৭ চার ও ১ ছক্কায় অপরাজিত ৫৮ রান করলে ৩ উইকেটে ১৭৫ রানের লড়াকু সংগ্রহ পায় জিম্বাবুইয়ে। সিবান্দা ৪৬ বলে ৪৯ এবং মাসাকাদজা ৩২ বলে ৩৯ রান করেন। এলটন চিগুম্বুরা ৯ বলে ৩ ছক্কায় করেন ২১। জবাব দিতে নেমে মুক্তার আহমেদের ৪০ বলে ৬ চার ও ১ ছক্কায় করা ৬২ রানের সুবাদে জয়ের পথেই ছিল পাকরা। তবে উমর আকমল (২১ বলে ৩০) ছাড়া বাকিদের ব্যর্থতায় পরাজয়ের শঙ্কায় পড়ে তারা। শেষ ওভারে ১২ রান প্রয়োজন থাকলেও মাত্র ৪ বলেই ব্রায়ান ভিটোরির শেষ ওভারে ১২ রান তুলে নেন বিলাওয়াল ভাট্টি। ১৯.৪ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৭৬ রান তুলে জয় পায় পাকরা। ক্রিস এমপোফু ও শন উইলিয়ামস দুটি করে উইকেট নেন। মঙ্গলবার একই ভেন্যুতে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু হবে।

শীর্ষ সংবাদ:
প্রতিরোধের প্রস্তুতি ॥ শীতে করোনার দ্বিতীয় ঢেউয়ের আশঙ্কা         বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবেলায় বাস্তবসম্মত রোডম্যাপ চাই         সাউদিয়ার টিকেট নিয়ে হাহাকার- ক্ষোভ প্রবাসীদের         স্বাস্থ্যখাত যেন লুটপাটের সোনার খনি         নেদারল্যান্ডস-নিউজিল্যান্ড থেকে পেঁয়াজ আসছে         করোনায় দেশে মৃত্যু পাঁচ হাজার ছাড়িয়েছে         জীবনের ঝুঁকি নিয়ে দিনরাত কাজ করছেন প্রধানমন্ত্রী         ৮ বিভাগে ৭১ উপজেলায় প্রশিক্ষণ কেন্দ্র স্থাপন করা হচ্ছে         শিক্ষা প্রতিষ্ঠান খোলার আগে এইচএসসি পরীক্ষা হচ্ছে না         কুকুর নিধন কিংবা অপসারণ করবে না উত্তর সিটি         জলবায়ু পরিবর্তনে ঠিক থাকছে না শরতের আবহাওয়া         স্ত্রীর কথায় হাতি কিনলেন দরিদ্র কৃষক         অবশেষে কালুরঘাটে সড়ক-রেল সেতু নির্মাণ হচ্ছে         জার্মানির সঙ্গে বাণিজ্য ও বিনিয়োগ বৃদ্ধিতে কাজ করতে হবে : স্পিকার         অর্থনীতি সচল রেখে করোনার দ্বিতীয় ওয়েভ মোকাবিলা করা হবে : মন্ত্রিপরিষদ সচিব         ৫৪ হাজার রোহিঙ্গাকে ফেরত দিতে চায় সৌদি : পররাষ্ট্রমন্ত্রী         শ্রমিকের বেতন নিয়ে তালবাহানা মানা হবে না : সাকি         আইন অনুযায়ী নুরের বিরুদ্ধে ব্যবস্থা : স্বরাষ্ট্রমন্ত্রী         বাড়ির পাশ দিয়ে রাস্তা নেয়ার জন্য বাড়তি সড়ক না নির্মাণের নির্দেশ প্রধানমন্ত্রীর         কারা ডিআইজি বজলুরের সম্পতি ক্রোক ও ব্যাংক হিসাব ফ্রিজের নির্দেশ