বৃহস্পতিবার ২৪ আষাঢ় ১৪২৭, ০৯ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মুন্সীগঞ্জে প্রাচীন কলস উদ্ধার

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ সদর উপজেলার রামপালের দালাল পাড়া গ্রামে মাটি কাটার সময় প্রাচীন তামার একটি কলস উদ্ধার হয়েছে। রাস্তা উন্নয়নে পাশের গর্ত থেকে মাটি কাটার সময় শনিবার দুপুরে কলসটি উঠে আসে।

পরে এটি দেখার জন্য উৎসুক মানুষের ভিড় জমে। এক ফুট উচ্চ তামার এ কলসের ওজন প্রায় পাঁচ কেজি। কলসটিতে দুটি কড়া লাগানো রয়েছে। হাতিমারা পুলিশ ফাঁড়ির ইনচার্জ মোঃ সেলিম মিয়া জানান, এটি উদ্ধার করে মুন্সীগঞ্জ থানায় রাখা হয়েছে। জেলা প্রশাসকের ট্রেজারিতে পাঠানোর প্রক্রিয়া চলছে। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রতœতত্ত্ব বিভাগের অধ্যাপক ড. সুফি মুস্তাফিজুর রহমান জানান, এলাকাটি প্রায় ১২শ’ বছর থেকে এক হাজারের বছর প্রাচীন। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে কলসটিও হাজার বছরের প্রাচীন হবে।

ঢাকা-মাওয়া মহাসড়কে বাস ধর্মঘট আজ

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ আজ রবিবার ঢাকা-মাওয়া মহাসড়কে বাস ধর্মঘটের ডাক দিয়েছে মাওয়া বাস মালিক কল্যাণ সমিতি ও বাংলাদেশ সড়ক ফেডারেশন শ্রমিক ইউনিয়ন (৪৯৪)। শিমুলিয়া ঘাটে বাস প্রতি ৪০ টাকা টোল আদায় ও স্বাধীন নামে একটি পরিবহনকে নিয়মনীতি না মেনে চলাচলের অনুমতি দেয়ার প্রতিবাদে এ ধর্মঘটের ডাক দিয়েছে। তবে দূরপাল্লার বাস চলাচল এ ধর্মঘটের আওতামুক্ত থাকবে।

মাওয়া মাস মালিক কল্যাণ সমিতির নেতা গোলাম গাউস অভিযোগ করে বলেন, ঢাকা-মাওয়া মহাসড়ক সৃষ্টির পর হতে এ রুটে এ ধরনের কোন টোল আদায়ের নজির ছিল না। বিআইডব্লিউটিএ সম্প্রতি অবৈধভাবে বিআইডব্লিউটিএর পার্কিং ইয়ার্ড ইজারা দিয়ে এখন বাস থেকে টোল আদায় শুরু করেছে। তাই অবৈধ এ টোল আদায়ের প্রতিবাদে রবিবার ঢাকা-মাওয়া রুটে চলাচলরত ১২টি বাস মালিক পক্ষ একমত হয়ে এ ধর্মঘটের ডাক দিয়েছি।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১১৭৬১০৭৩
আক্রান্ত
১৭২১৩৪
সুস্থ
৬৭৫৫৩২৪
সুস্থ
৮০৮৩৮
শীর্ষ সংবাদ:
রিজেন্টের অনিয়ম খুঁজে বের করে ব্যবস্থা নিয়েছি         চিকিৎসা প্রতারক সাহেদের উত্থান বিস্ময়কর         সরকার কঠোর ॥ স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী নিয়ে দুর্নীতি         করোনা সঙ্কট উত্তরণে এখনই জোরালো বৈশ্বিক সাড়া দরকার         করোনায় আরও ৪৬ জনের মৃত্যু, আক্রান্ত ৩৪৮৯         স্বাস্থ্যবিধি না মানার হতাশাজনক চিত্র         আসুন মনের মাঝেই দৃঢ়তার দুর্গ নির্মাণ করি         বন্যা পরিস্থিতির উন্নতি, তবে ভোগান্তি কমছে না         আমরা পেছনে নয়, সামনের দিকে এগিয়ে যেতে চাই         পাহাড়জুড়ে শঙ্কা, যে কোন সময় প্রতিশোধ!         সিটি কর্পোরেশন গরু জবাইয়ের দায়িত্বে         সঙ্কটকালে তরুণরাই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে         বিএনপির নিষ্ক্রিয় নেতাদের কালো তালিকা         চট্টগ্রামে করোনায় মৃত্যু ২শ’ ছাড়াল, নতুন আক্রান্ত ২৯৫         ভার্চুয়াল ডিভিশন হাইকোর্ট বেঞ্চ চালুর সিদ্ধান্ত         রিজেন্ট হাসপাতালের মিরপুর শাখা সিলগালা         কোরবানি ঈদে বর্ধিত বোনাস সরকারী চাকরিজীবিদের         পোশাক শ্রমিকদের ৮৪ কোটি টাকা প্রদান         স্মার্ট মিটার থাকলে বিল নিয়ে সমস্যা হতো না : বিদ্যুৎ প্রতিমন্ত্রী         গবর্নরের মেয়াদ বাড়াতে সংসদে বিল        
//--BID Records