বৃহস্পতিবার ২৪ আষাঢ় ১৪২৭, ০৯ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সামান্য বৃষ্টিতেই চলার অযোগ্য লাকসাম পৌরসভার রাস্তা ঘাট

সংবাদদাতা, লাকসাম, কুমিল্লা, ২৩ মে ॥ প্রথম শ্রেণীর পৌরসভা লাকসামে সামান্য বৃষ্টিতেই হাঁটা-চলার অযোগ্য হয়ে পড়ে অধিকাংশ রাস্তাঘাট। নালানর্দমা আর গর্ত সৃষ্টি হয়ে অনেক রাস্তায় পৌর নাগরিকসহ বিভিন্ন স্থান থেকে পৌর শহরে আসা জনসাধারণের ভোগান্তির অন্ত নেই। সংশ্লিষ্ট কর্তৃপক্ষের উদাসীনতায় এলাকার নিচু জমি, পুকুর, ডোবা, দীঘি, নালাসহ প্রাকৃতিক জলাধারসমূহ ভরাট হয়ে যাওয়ায় পানি সরতে না পেরে বাসাবাড়ির সামনেসহ অনেক রাস্তায় বৃষ্টির পানি জমে অনেক স্থানে জলাশয়ে রূপ নিয়েছে। সরেজমিনে দেখা যায়, লাকসাম পৌরসভার কারবালা দীঘির পূর্বপাড়ের রাস্তা, পূর্ব সাহাপাড়া, উত্তরবাজার, মেইন রোড, ব্যাংক রোড, দৌলতগঞ্জ স্টেশন সংলগ্ন রোড, চৌদ্দগ্রাম রোড, হাউজিং এস্টেট, রাজঘাটসহ আশপাশের মহল্লায় সামান্য বৃষ্টিতে হাঁটু পানি জমে যায়।

অনেক স্থানে রাস্তার পানি বাড়ির আঙ্গিনাসহ বসতঘরেও ঢুকে পড়ছে। স্থানীয় লোকজন জানায়, সুপরিসর রাস্তাঘাট কিংবা পর্যাপ্ত ড্রেন না থাকায় ন্যূনতম নাগরিক সুবিধার অপ্রতুলতা সত্ত্বেও পরিকল্পনা ছাড়াই গড়ে উঠেছে বেশ ক’টি হাউজিং এলাকা ও বাণিজ্যিক স্থাপনা। ফলে এখানকার লোকজন বৃষ্টির পানিসহ সাধারণ ব্যবহার্য পানিতেও ভোগান্তি পোহাতে হচ্ছে। পৌরসভার মেয়র মফিজুর রহমান জানান, নাগরিকদের সুযোগ-সুবিধা বৃদ্ধির জন্য সাধ্যমতো চেষ্টা করা হচ্ছে।

নওগাঁয় বাড়িতে হামলা, লুট এক নারী নিহত

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ, ২৩ মে ॥ শনিবার নওগাঁর মান্দায় জমি নিয়ে বিরোধের জের ধরে সন্ত্রাসী কায়দায় বাড়িতে প্রবেশ করে ফেন্সি বিবি (২৫) নামে এক নারীকে পিটিয়ে হত্যা করেছে প্রতিপক্ষ। নিহত ফেন্সি উপজেলার কালিকাপুর ইউনিয়নের অনাথ সিমলা গ্রামের মৃত সৈয়দ আলীর কন্যা। এ সময় নিহত ফেন্সির মা নুরুন্নাহার বেগম (৫৫) ও বোন মিলি খাতুনকেও (১৭) পিটিয়ে হাত-পা ভেঙ্গে দেয়া হয়েছে। হামলাকারীরা এ সময় বাড়িঘরে ভাংচুর ও লুটপাট চালায়। আহতদের উদ্ধার করে ভর্তি করা হয়েছে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে। অবস্থা আশঙ্কাজনক হওয়ায় পরে তাদের রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতাল পাঠানো হয়। এদিন বেলা ১১টার দিকে অনাথ সিমলা গ্রামে এ ঘটনা ঘটে।

এসব ঘটনার জের ধরে প্রতিপক্ষ আইনাল হক, জামাল উদ্দিন, গিয়াস উদ্দিন, হাবিবুর রহমানসহ ১০-১২ জন সংঘবদ্ধ হয়ে শনিবার বেলা ১১টার দিকে দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে নুরুন্নাহারের বাড়িতে হামলা চালায়। হামলাকারীরা বাড়ির ভেতরে ঢুকে ফেন্সি বিবি, নুরুন্নাহার ও মিলি খাতুনকে পিটিয়ে হাত-পা ভেঙ্গে দেয়। এ সময় তারা ঘণ্টাব্যাপী বাড়িঘরে ভাংচুর ও লুটপাট চালায়। পরে স্থানীয়রা আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে কর্তব্যরত চিকিৎসক ফেন্সি বিবিকে মৃত ঘোষণা করেন।

দিনাজপুরে অস্ত্রসহ চার ডাকাত আটক

স্টাফ রিপোর্টার, দিনাজপুর ॥ বিরামপুর উপজেলায় শুক্রবার রাতে ২ বিদেশী পিস্তল, ৪টি ম্যাগজিন, ২৮ রাউন্ড গুলি ও দেশীয় অস্ত্রসহ ৪ ডাকাতকে আটক করেছে পুলিশ। রাত ৮টায় মাইক্রোবাসে ৪ যুবক এসে কলেজ বাজারে নামার সময় পুলিশ তাদের আটক করে। এ সময় তাদের বহনকারী মাইক্রোবাস তল্লাশি করে একটি জাপানী পিস্তল, একটি ইতালি পিস্তল, ৪টি ম্যাগজিন, ২৮ রাউন্ড গুলি, একটি চাপাতি ও একটি বড় ছুরি উদ্ধার করা হয়। আটককৃতরা হলো পাবনার ইমরান হোসেন (৩২), কামাল কানু খাঁ (২৪), ইসমাইল শেখ (৩০) ও আইনুল হক (৩৩)।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১১৭৬১০৭৩
আক্রান্ত
১৭২১৩৪
সুস্থ
৬৭৫৫৩২৪
সুস্থ
৮০৮৩৮
শীর্ষ সংবাদ:
রিজেন্টের অনিয়ম খুঁজে বের করে ব্যবস্থা নিয়েছি         চিকিৎসা প্রতারক সাহেদের উত্থান বিস্ময়কর         সরকার কঠোর ॥ স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী নিয়ে দুর্নীতি         করোনা সঙ্কট উত্তরণে এখনই জোরালো বৈশ্বিক সাড়া দরকার         করোনায় আরও ৪৬ জনের মৃত্যু, আক্রান্ত ৩৪৮৯         স্বাস্থ্যবিধি না মানার হতাশাজনক চিত্র         আসুন মনের মাঝেই দৃঢ়তার দুর্গ নির্মাণ করি         বন্যা পরিস্থিতির উন্নতি, তবে ভোগান্তি কমছে না         আমরা পেছনে নয়, সামনের দিকে এগিয়ে যেতে চাই         পাহাড়জুড়ে শঙ্কা, যে কোন সময় প্রতিশোধ!         সিটি কর্পোরেশন গরু জবাইয়ের দায়িত্বে         সঙ্কটকালে তরুণরাই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে         বিএনপির নিষ্ক্রিয় নেতাদের কালো তালিকা         চট্টগ্রামে করোনায় মৃত্যু ২শ’ ছাড়াল, নতুন আক্রান্ত ২৯৫         ভার্চুয়াল ডিভিশন হাইকোর্ট বেঞ্চ চালুর সিদ্ধান্ত         রিজেন্ট হাসপাতালের মিরপুর শাখা সিলগালা         কোরবানি ঈদে বর্ধিত বোনাস সরকারী চাকরিজীবিদের         পোশাক শ্রমিকদের ৮৪ কোটি টাকা প্রদান         স্মার্ট মিটার থাকলে বিল নিয়ে সমস্যা হতো না : বিদ্যুৎ প্রতিমন্ত্রী         গবর্নরের মেয়াদ বাড়াতে সংসদে বিল        
//--BID Records