রবিবার ২৮ আষাঢ় ১৪২৭, ১২ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

দু’বছর ধরে নিখোঁজ সাতক্ষীরার ১৬ যুবক

  • মালয়েশিয়া যাত্রা

মিজানুর রহমান, সাতক্ষীরা ॥ দু’বছর ধরে মা সালেহা খাতুন আশায় বুক বেঁধে ছিলেন, এই বুঝি ছেলে আরিফের ফোন আসবে। সেই কবে চাকরির জন্য সমুদ্রপথে গেছে মালয়েশিয়ায়। আরশাদ আলির পুত্র সুমন, তার ছোট ভাই, ভাইপোসহ একই পরিবারের ৪ জন একই যাত্রায় যায় মালয়েশিয়ায়। গত দু’বছর ধরে ওদের কোন খোঁজ নেই। একমাত্র ছেলেকে বুকে ফিরে পাওয়ার আশায় দিন গুণছেন। এক যুগ আগে স্বামী হারান নিখোঁজ সাইফুলের মা নাসিমা খাতুন। সম্প্রতি থাইল্যান্ডের জঙ্গলে গণকবরের সন্ধান লাভের পর মালয়েশিয়াগামী বাংলাদেশীদের নিয়তির কথা আশঙ্কা করে জেলার কলারোয়া উপজেলার বসন্তপুর গ্রামের ১৬ জন যুবকের পরিবারে চলছে এখন শোকের মাতম।

বসন্তপুর গ্রামের সাহেদ আলী, সাইফুল, আরিফসহ ১৬ জন তরুণ দু’বছর আগে কাজের সন্ধানে যায় মালয়েশিয়ায়। উঠতি বয়সী এ সব তরুণরা কেউ কলেজ পড়ুযা, কেউ আবার মা-বাবার একমাত্র সন্তান। কেটে গেছে দুই বছর। তারপরও কোন খোঁজ মেলেনি সমুদ্র পথে মালয়েশিয়া যাওয়া নিখোঁজ সাতক্ষীরার কলারোয়া উপজেলার বসন্তপুর গ্রামের ১৬ যুবকের।

অভিভাবকদের দেয়া তথ্যানুযায়ী, উপজেলার কাজীরহাট গ্রামের রউফ ও শুভঙ্করকাটি গ্রামের আজিজ মালয়েশিয়ায় ভাল চাকরির প্রলোভন দেখিয়ে প্রত্যেকের কাছ থেকে কয়েক লাখ টাকা নিয়ে তাদেরকে সমুদ্রপথে মালেশিয়া পাঠানোর ব্যবস্থা করে। দু’বছর আগে তারা দালালের হাত ধরে বাড়ি থেকে বের হয়। তবে ট্রলারে ওঠার পর থেকে পরিবারের কারোর সঙ্গে আর কোন যোগাযোগ হয়নি। অভিভাবকরা জানেন না তাদের প্রিয় সন্তানটি বেঁচে আছে, না মারা গেছে। সম্প্রতি থাইল্যান্ডের জঙ্গলে গণকবর আবিষ্কৃত হওয়ার পর থেকে অভিভাবকদের হতাশা বেড়েছে, বেড়েছে সন্তান হারানোর বুকফাঁটা আর্তনাদ। নিখোঁজ আজমল মোড়লের বাবা সিরাজুল ইসলাম জানান, নিজের পৈত্রিক জমি বিক্রির তিন লাখ টাকা দালালকে দিয়ে ছেলেকে মালয়েশিয়ায় পাঠিয়েছেন। ছেলের খোঁজ না পেয়ে তার পরিবারের সদস্যরা এখন শয্যাশায়ী।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১২৬৪২৬৮৬
আক্রান্ত
১৮১১২৯
সুস্থ
৭৩৭৯৪১১
সুস্থ
৮৮০৩৪
শীর্ষ সংবাদ:
আসছে ভয়াবহ বন্যা         বনানীতে মায়ের কবরে চিরনিদ্রায় শায়িত সাহারা খাতুন         টেন্ডারবাজিতে ৫০ কোটি টাকা হাতিয়েছেন সাহেদ         ২৪ ঘণ্টায় করোনায় ৩০ জনের মৃত্যু শনাক্ত ২৬৮৬         বাংলাদেশে করোনা সংক্রমণের গতি নিম্নমুখী         করোনায় অনলাইনে জমজমাট কোরবানির পশুর হাট         বাংলাদেশ থেকে ফ্লাইট ও যাত্রী ৫ অক্টোবর পর্যন্ত নিষিদ্ধ করেনি ইতালি         স্কুল ফিডিংয়ের খাবার করোনাকালে যাবে শিক্ষার্থীদের বাড়ি         ইতিহাসের বৃহত্তম ত্রাণ কার্যক্রম পরিচালনা করছেন শেখ হাসিনা ॥ তথ্যমন্ত্রী         টেন্ডার জটিলতায় থমকে গেছে ড্রাইভিং লাইসেন্স কার্যক্রম         মানব ও অর্থ পাচারের অভিযোগে পাপুলের কুয়েতে শাস্তি নিশ্চিত         উগ্র-ধর্মান্ধদের এখনই প্রতিরোধ করা না হলে মহাসঙ্কটে পড়তে হবে         মাদকের সঙ্গে জড়িত পুলিশের বিরুদ্ধে শাস্তির ব্যবস্থা         আখাউড়া-সিলেট রুটে ডুয়েলগেজ লাইন স্থাপন অনিশ্চিত         বিএসএমএমইউয়ে ‘নেগেটিভ প্রেশার আইসোলেশন ক্যানোপি’ উদ্ভাবন         বাংলাদেশ থেকে আসা ৭০ শতাংশ যাত্রীর করোনা পজিটিভ : ইতালির প্রধানমন্ত্রী         কমিটির সুপারিশ উপেক্ষা করে ডিএনসিসিতে পশুর তিন হাট         করোনায়ও স্বাস্থ্যখাতের সকল সেবা অব্যাহত রাখতে হবে : স্বাস্থ্যমন্ত্রী         ৮৬টি প্রতিষ্ঠানকে ৩ লক্ষাধিক টাকা জরিমানা        
//--BID Records