শুক্রবার ২২ শ্রাবণ ১৪২৭, ০৭ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ফিকার সতর্কবার্তা

স্পোর্টস রিপোর্টার ॥ এমনিতে এক পা এগোলে দুই-পা পেছাচ্ছে বিদেশী দলগুলো। এরই মধ্যে জিম্বাবুইয়ের পাকিস্তান সফর যখন মোটামুটি নিশ্চিত, তখনই নতুন করে সতর্কবার্তা দিল ক্রিকেটারদের অধিকার রক্ষার সংগঠন ফেডারেল অব ইন্টারন্যাশনাল ক্রিকেটার্স এ্যাসোসিয়েশন (ফিকা)। এ মাসেই দুটি টি২০ ও তিন ওয়ানডে খেলতে জিম্বাবুইয়ের পাকিস্তানে আসার কথা। কিন্তু ফিকা বলছে, পাকিস্তানে যেহেতু সন্ত্রাসী কর্মকা-ের ঝুঁকির মাত্রাটা সবময়ই বেশি, তাই এই সফর খেলোয়াড়দের জন্য ভীষণ উদ্বেগের।

‘আমরা খুবই উদ্বিগ্ন। উদ্বিগ্ন পাকিস্তান সফরে জিম্বাবুইয়ের খেলোয়াড় ও ম্যাচ অফিসিয়ালদের নিরাপত্তার বিষয়ে।’ এক বার্তায় উল্লেখ করেন ফিকার নির্বাহী সভাপতি টনি আইরিশ। নিজেদের নিরাপত্তা বিশ্লেষকদের বার্তা দিয়ে তিনি আরও উল্লেখ করেন, ‘যে কোন বিদেশী দলের জন্য পাকিস্তাান সফর আগের মতোই সমান ঝুঁকিপূর্ণ। আমাদের নিরাপত্তা বিশ্লেষকরা তাই দেশটি সফর থেকে দূরে থাকার পরামর্শ দিয়েছেন।’ তবে শেষ পর্যন্ত সফর হলে জিম্বাবুইয়ে ক্রিকেট দলের জন্য পাকিস্তান সরকার পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করবে বলেও আশাবাদ ব্যক্ত করেছেন তিনি।

উল্লেখ্য, ২০০৯ সালের মার্চে লাহোরে শ্রীলঙ্কান ক্রিকেট দলের ওপর ভয়াবহ সন্ত্রাসী হামলা হয়। পুলিশ সদস্য ও বাস ড্রাইভারসহ বেশ কয়েকজন নিহত হন। আহত হন একাধিক লঙ্কান ক্রিকেটার। এরপর থেকে কোন বিদেশী দল আর পাকিস্তান সফর করেনি।

কমেনি সাঙ্গার কদর

স্পোর্টস রিপোর্টার ॥ বিশ্বকাপ খেলে রঙ্গিন পোশাকের ওয়ানডেকে বিদায় জানিয়েছেন। কুমার সাঙ্গাকারার আবেদন তাতে এতটুকু কমেনি। তার প্রমাণ দুই বছরের জন্য লঙ্কান গ্রেটের সঙ্গে চুক্তি করেছে অস্ট্রেলিয়ার বিগব্যাশ দল হোবার্ট হারিকেন্স। ‘সাঙ্গাকারার মতো একজন কিংবদন্তিতে পাওয়া বিগব্যাশ ভক্তদের জন্য দারুণ বিষয়।’ বলেন হারিকেন্স কোচ ড্যামিয়েন রাইট। খুশি সাঙ্গাকারা নিজেও। ‘এটি মজার এক টুর্নামেন্ট, রোমাঞ্চকর ও পরিবারবন্ধব।’ ব্যাট হাতে শ্রীলঙ্কার হয়ে অনেক কীর্তির স্বাক্ষর রাখা ৩৭ বছর বয়সী সাঙ্গাকারা ঐতিহ্যবাহী ইংলিশ কাউন্টি ছাড়া খেলেছেন ইন্ডিয়ান আইপিএল ও ক্যারিবিয়ান প্রিমিয়ার লীগে।

শীর্ষ সংবাদ:
সোনার বাজারে আগুন ॥ দাম বাড়ছে লাফিয়ে লাফিয়ে         বিনিয়োগ পরিবেশ আরও আকর্ষণীয় করতে হবে         আত্মসমর্পণের পর ওসি প্রদীপসহ ৭ জন রিমান্ডে         দুর্নীতি তদন্তে স্বাস্থ্য অধিদফতরের কর্মকর্তা-কর্মচারীদের দুদকে তলব         বন্যার কোথাও উন্নতি কোথাও অবনতি ॥ নতুন এলাকা প্লাবিত         বৈরুতে এখনও অনেকে নিখোঁজ, ধ্বংসস্তূপে আটকা পড়ার শঙ্কা         বলির পাঁঠা সিফাত ও শিপ্রা         ঘুষ নিয়ে দ্বন্দ্বের জের, কৃষককে কুপিয়ে হত্যা         কাঁচা চামড়া কেনার আগ্রহ ২০ জুতা কোম্পানির         স্বাস্থ্যের কর্মকর্তা ও কর্মচারীদের মিডিয়ায় সাক্ষাতকারে অনুমতি লাগবে         সিনহা হত্যা : ওসি প্রদীপ ও ইন্সপেক্টর লিয়াকতসহ তিনজন রিমান্ডে         দ্বিতীয় প্রান্তিকে বিনিয়োগ প্রস্তাব হ্রাস ৬৭ শতাংশ         বেড়িবাঁধ নির্মাণ ও রক্ষণাবেক্ষণে স্থানীয় জনগণকে সম্পৃক্ত করতে হবে         ‘ইসির নতুন আইন চাপিয়ে দেওয়া হবে না ’         সরকারি কর্মকর্তাদের অফিস করতে হবে ৯টা-৫টা         কোটি টাকা আত্মসাৎ ॥ সাহেদকে হেফাজতে চায় দুদক         স্বাস্থ্যসুরক্ষা সামগ্রী কিনতে ৩০ লাখ ডলার দেবে এডিবি         মাতারবাড়ী প্রকল্পের কাজের অগ্রগতি হয়েছে ॥ নৌ প্রতিমন্ত্রী         ঠাকুরগাঁও ১ আসনের সংসদ সদস্য করোনায় আক্রান্ত        
//--BID Records