বুধবার ২৭ শ্রাবণ ১৪২৭, ১২ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

হুথি বিদ্রোহীদের রকেট হামলায় ৩ সৌদি সেনা নিহত আটক ৫

সৌদি আরবে মঙ্গলবার ইয়েমেনের হুথি বিদ্রোহীদের ছোড়া রকেট ও মর্টার হামলায় অন্তত তিনজন নিহত হয়েছে। এ সময় আরও পাঁচ সেনাকে আটক করেছে বিদ্রোহীরা। খবর ওয়াশিংটন পোস্টের।

সৌদি কর্তৃপক্ষ স্বীকার করেছে, হুথিরা সীমান্তবর্তী নাজরান শহরে এই হামলা চালিয়েছে। এই হামলার ফলে স্থানীয় একটি বিমানবন্দরের সব ফ্লাইট বাতিল করেছে দেশটির কেন্দ্রীয় বিমান চলাচল সংস্থা। এছাড়া বন্ধ করে দেয়া হয় ওই এলাকার স্কুল। ইয়েমেনে সৌদি নেতৃত্বাধীন জোটের হামলা শুরুর পর সৌদি আরবের বেসামরিক এলাকা লক্ষ্য করে এটাই হুথি বিদ্রোহীদের প্রথম হামলা। ইতোমধ্যে হুথিরা ইয়েমেনের দিকে অগ্রসর হওয়ায় দেশটির বাণিজ্য শহর এডেনের দক্ষিণাঞ্চল থেকে কয়েক শ’ পরিবার তাদের ঘরবাড়ি ছেড়ে গেছে। ইয়েমেনের এক উপজাতি নেতা বলেছেন, নাজরানে রকেট ও মর্টার হামলায় সৌদি আরবের দুইজন বেসামরিক লোক নিহত হয়েছে।

তবে সৌদি প্রেস এজেন্সিতে প্রকাশিক দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিবৃতিতে, নিহতের সংখ্যা তিনজন বলা হয়েছে। তবে তারা সবাই বেসামরিক লোক কিনা তা নিশ্চিত করা হয়নি। নাম প্রকাশে অনিচ্ছুক ইয়েমেনের বিদ্রোহী নেতারা বলেছেন, হুথি বিদ্রোহীরা পাঁচজন সৌদি সেনাকে আটক করেছে।

ইন্দোনেশিয়ায় ভূমিধসে নিহত ৪

ইন্দোনেশিয়ার জাভা দ্বীপে ভূমিধসে ৪জন নিহত ও আরও ৯জন নিখোঁজ রয়েছে। একজন কর্মকর্তা বুধবার একথা জানান। মঙ্গলবার পাইপলাইন বিস্ফোরণের কারণে ভূমিধসের এ ঘটনা ঘটে। পশ্চিম জাভার একটি গ্রামে বিস্ফোরণের এ ঘটনায় ৮টি বাড়ি ধ্বংস ও গ্রামবাসীরা আটকা পড়ে। জাতীয় দুর্যোগ ব্যবস্থাপনা সংস্থার মুখপাত্র সুতোপ পূর্ব নাগরোহো জানান, ভূমিধসের ঘটনায় হতাহতদের উদ্ধারে কাজ চলছে। তিনি জানান, আরও ভূমিধসের আশংকায় ১শ’ও বেশি বাসিন্দাকে আশ্রয় শিবিরে নেয়া হয়েছে। উল্লেখ্য, ইন্দোনেশিয়ায় প্রায়ই ভূমিধসের ঘটনা ঘটে। খবর এএফপির।

শীর্ষ সংবাদ:
ওয়েবিনার জুম ॥ করোনাকালের গণমাধ্যম         এলো রুশ ভ্যাকসিন         নামছে বন্যার পানি, বাড়িঘরে ফিরছেন মানুষজন         পুলিশী মামলার তিন সাক্ষী গ্রেফতার ॥ রিমান্ডের আবেদন         ভাড়া ডাকাতির মহোৎসব         করোনায় আরও ৩৩ জনের মৃত্যু         ছোট ঋণ সোনার হরিণ ॥ চার মাসে বিতরণ মাত্র ৫শ’ কোটি টাকা         সাম্প্রদায়িকতা-জঙ্গীবাদ ধর্মের মূল শিক্ষাকেই প্রশ্নবিদ্ধ করে         খালেদার চিকিৎসা দেশে না বিদেশে? দ্বিধাবিভক্ত বিএনপি         পঞ্চম ও অষ্টম শ্রেণীর সমাপনী পরীক্ষা বাতিল হতে পারে         ডিজিএফআই ও সিআইডি কর্মকর্তা পরিচয়ে প্রতারণা, তিন প্রতারক গ্রেফতার         সাড়ে তিন বছরে যুদ্ধবিধ্বস্ত দেশ বঙ্গবন্ধুর নেতৃত্বে সমৃদ্ধির দিকে এগোতে থাকে         লেবাননে ৪০ হাজার কর্মী বাংলাদেশে ফিরতে সহযোগিতা চান         উত্তরা থেকে তেজগাঁও, দশ ইউটার্ন নির্মাণ ৩১ ডিসেম্বরের মধ্যে         সাগরে ৩ নম্বর সতর্ক সংকেত         সাবেক পররাষ্ট্র সচিব শহীদুল হক করোনা ভাইরাসে আক্রান্ত         বঙ্গবন্ধুর হত্যা ছিল স্বাধীন বাংলাদেশকে হত্যার ষড়যন্ত্র ॥ তথ্যমন্ত্রী         মেজর সিনহা হত্যা ॥ আরও তিনজন গ্রেফতার         চলতি বছরের মধ্যে ইউটার্নগুলোর কাজ শেষ হবে ॥ আতিক         বিশ্বের প্রথম করোনা ভাইরাসের ভ্যাকসিন প্রয়োগ হল পুতিনের মেয়ের শরীরে        
//--BID Records