বৃহস্পতিবার ২১ শ্রাবণ ১৪২৭, ০৬ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

অবরোধ এখন আর কার্যকর নেই ॥ খালেদা

স্টাফ রিপোর্টার ॥ অবরোধ এখন কার্যকর নেই বলে জানিয়েছেন বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া। রবিবার গুলশান কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে অবরোধ কর্মসূচী আছে কি নেই জানতে চাওয়া হলে খালেদা জিয়া বলেন, অবরোধ আমি ডাকিনি, ডেকেছিল ২০ দল। অবরোধের বিষয়ে এখনও আমরা ২০ দলীয় জোটগতভাবে বসতে পারিনি। তাই এ ব্যাপারে সিদ্ধান্ত নিতে পারিনি। পরে বসে সিদ্ধান্ত নেব। তবে সিটি নির্বাচনের কারণে অবরোধ এখন কার্যকর নেই। উল্লেখ্য, সম্প্রতি সিটি নির্বাচনের ব্যাপারে খালেদা জিয়ার সঙ্গে বৈঠক শেষে তার বাসা থেকে বের হয়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার জমিরউদ্দিন সরকার সাংবাদিকদের কাছে বলেছিলেন, দেশে এখন আর কোন অবরোধ কর্মসূচী নেই। তাৎক্ষণিকভাবে বিভিন্ন সংবাদ মাধ্যমে তা প্রচারও করা হয়। কিন্তু পরে কোন এক নির্দেশনা পেয়ে ব্যারিস্টার জমিরউদ্দিন সরকার জানান, দেশে অবরোধ নেই তিনি আসলে এমনটি বলেননি। এখন কোন কর্মসূচী নেই। এখন শুধু নির্বাচনই আমাদের কর্মসূচী এমনটিই তিনি বোঝাতে চেয়েছেন। অবশ্য বিএনপির আরও ক’জন সিনিয়র নেতাও জানিয়েছিলেন অবরোধ কর্মসূচী নেই। অবশ্য দলের কোন কোন নেতা এমনও বলেছিলেন, অবরোধ আছে কি না খালেদা জিয়া বলতে পারবেন।

উল্লেখ্য, ৬ জানুয়ারি থেকে সারাদেশে টানা অবরোধ কর্মসূচী শুরু করে বিএনপি জোট। ৫ জানুয়ারি গুলশান কার্যালয় থেকে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া এ কর্মসূচী ঘোষণা করেছিলেন। আন্দোলনের কর্মসূচী সফল করতে ৩ জানুয়ারি থেকে টানা ৯২ দিন গুলশান কার্যালয়ে অবস্থানের পর ৫ এপ্রিল খালেদা জিয়া বাসায় ফিরে যান। এর ক’দিন পর থেকে আর অবরোধ কর্মসূচী পালনের ঘোষণা দেয়নি বিএনপি। এমনকি অবরোধ কর্মসূচী স্থগিত করা হয়েছে এ কথাও বলা হয়নি। তবে তার আগে প্রতিদিনই বিএনপি নেতাদের নামে গণমাধ্যমে বিবৃতি পাঠিয়ে দলীয় বক্তব্যের পাশাপাশি বলা হতো অবরোধ কর্মসূচী অব্যাহত থাকবে।

শীর্ষ সংবাদ:
সিনহার মৃত্যুর ঘটনায় দুই বাহিনীর সম্পর্কে চিড় ধরবে না         শেখ কামাল বেঁচে থাকলে দেশকে অনেক কিছু দিতে পারত         শহীদ শেখ কামাল ছিলেন দূরদর্শী, নির্লোভ নির্মোহ ॥ কাদের         সোশ্যাল মিডিয়ায় অস্থিরতা ছড়ালে ব্যবস্থা ॥ তথ্যমন্ত্রী         শেখ কামালের জীবন থেকে শিক্ষা নিন- তরুণ সমাজকে মেয়র তাপস         করোনা ভ্যাকসিনের আশায় বিশ্ববাসী         ভার্চুয়াল না নিয়মিত, কোন্ পদ্ধতিতে বিচার চলবে সিদ্ধান্ত আজ         বৈরুত বিস্ফোরণে ৪ বাংলাদেশী নিহত         ক্যাবল সংযোগ উচ্ছেদ কার্যক্রম শুরু         বাংলাদেশকে ৩২৯ মিলিয়ন মার্কিন ডলার দেবে জাপান         হাওড়ে ভ্রমণে গিয়ে এক পরিবারের ৮ জনসহ ১৭ প্রাণহানি         অস্ত্র মামলায় রিমান্ড শেষে সাহেদ জেল হাজতে         লবণ দেয়া কাঁচা চামড়া সরকার নির্ধারিত দামে বেচাকেনা হবে         ৯ আগস্ট থেকে কলেজে ভর্তির আবেদন         টেকনাফের ওসি প্রদীপকে প্রত্যাহারের সিদ্ধান্ত নেয়া হয়েছে : স্বরাষ্ট্রমন্ত্রী         বাংলাদেশকে ৩২৯ মিলিয়ন ডলার সহায়তার ঘোষণা জাপানের         সিনহা হত্যায় দোষীদের বিচার হবে : সেনা প্রধান         ৪৪টি অনলাইন পোর্টালের বিষয়ে অনাপত্তি পেয়েছি ॥ তথ্যমন্ত্রী         আমাদের বেশী বেশী করে গাছ লাগাতে হবে : রেলপথ মন্ত্রী         দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় ৩৩ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৬৫৪        
//--BID Records