মঙ্গলবার ২৩ অগ্রহায়ণ ১৪২৮, ০৭ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রাজধানীতে র‌্যাবের অভিযানে পাঁচ হাজার কেজি জাটকা আটক

রাজধানীতে র‌্যাবের অভিযানে পাঁচ হাজার কেজি জাটকা আটক

স্টাফ রিপোর্টার ॥ রাজধানীর কাওরানবাজার ও মেরুল বাড্ডা এলাকায় অভিযান চালিয়ে মোট পাঁচ হাজার কেজি জাটকা (ছোট প্রজাতির ইলিশ মাছ) জব্দ করেছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। এ সময় ছয়জন মাছ ব্যবসায়ীকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। জাটকা মাছ রাখার দায়ে কাওরানবাজারে চারজন ও মেরুল বাড্ডায় দুই ব্যবসায়ীকে এ জরিমানা করা হয়েছে। এরা হচ্ছে, কাওরানবাজারের মাছ ব্যবসায়ী আবুল কালাম, মোঃ নয়ন, মোহাম্মদ বাচ্চু ও মোঃ জামাল। তবে মেরুল বাড্ডায় দুই ব্যবসায়ীর নাম জানা যায়নি। রবিবার সকাল সাড়ে ৮টার দিকে র‌্যাব-৩ ও মৎস্য অধিদফতরের সদস্যরা অভিযান চালিয়ে দুই এলাকা থেকে মাছগুলো জব্দ করে। এ সময় র‌্যাব-৩ এর পক্ষে ম্যাজিস্ট্রেট রেজাউল করিম ও মৎস্য অধিদফতরের পক্ষে সহকারী পরিচালক নাজিমউদ্দিন আহমেদ উপস্থিত ছিলেন।

এ সময় মৎস্য অধিদফতরের সহকারী পরিচালক নাজিমউদ্দিন আহমেদ সাংবাদিকদের জানান, অবৈধভাবে জাটকা মাছ বিক্রি করার অভিযোগে কাওরানবাজারের চার মাছ ব্যবসায়ীর কাছ থেকে আড়াই হাজার কেজি মাছ জব্দ করা হয়েছে। এছাড়া একইভাবে মেরুল বাড্ডা থেকে আরও আড়াই হাজার কেজি জাটকা পাওয়া গেছে। তিনি জানান, দীর্ঘদিন পর্যবেক্ষণের পর রবিবার ভোর ৩টা থেকেই র‌্যাব-৩ সদস্যরা অভিযানে নামে। এ অভিযানে মৎস্য অধিদফতরের সদস্যরা উপস্থিত ছিলেন। সহকারী পরিচালক নাজিমউদ্দিন জানান, গত বছরের নবেম্বর থেকে চলতি বছর জুন পর্যন্ত আট মাস জাটকা ধরা, পরিবহন, মজুদ ও বিপণন সম্পূর্ণ নিষিদ্ধ। তাই এ অপরাধের জন্য ছয় মাছ ব্যবসায়ীর প্রত্যেককে পাঁচ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।

শীর্ষ সংবাদ:
পুষ্টিকর খাবার নিশ্চিতে প্রধানমন্ত্রীর ৫ প্রস্তাব         মুরাদ হাসানের পদত্যাগপত্র প্রধানমন্ত্রীর কাছে         ডা. মুরাদ হাসানকে জেলা কমিটির পদ থেকে বহিষ্কার         একনেক সভায় ১০ প্রকল্পের অনুমোদন         গ্রিন ফ্যাক্টরি অ্যাওয়ার্ড পাবে ৩০ শিল্প প্রতিষ্ঠান         ‘ডা. মুরাদকে জিজ্ঞাসাবাদ করবে ডিবি’         করোনা : ২৪ ঘন্টায় মৃত্যু ৫, শনাক্ত ২৯১         বাংলাদেশের সাথে বহুমুখী ‘কানেকটিভিটি’ বাড়াতে চাই         শ্যাডো ইকোনমিক সেক্রেটারি হলেন টিউলিপ সিদ্দিক         প্যান্ডোরা পেপার্সে ৮ বাংলাদেশির নাম         প্রধানমন্ত্রীর সাথে দেখা করতে চাইলেন মাহিয়া মাহি         ‘বেগম রোকেয়া পদক ২০২১’ পাচ্ছেন পাঁচ বিশিষ্ট নারী         চট্টগ্রামে নালায় পড়ে শিশু নিখোঁজ         ওমিক্রন ॥ যুক্তরাষ্ট্রের ১৬ অঙ্গরাজ্যে শনাক্ত         জবির তিন ইউনিটের মেধাতালিকা প্রকাশ         ডেঙ্গু : আরও ২ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১১৯         প্রধানমন্ত্রীর নেতৃত্বে অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে চলেছে দেশ ॥ লিটন         চরফ্যাশনে দুই দিনেও উদ্ধার হয়নি ডুবে যাওয়া ট্রলাসহ ২০ জেলে         টেকনাফ-সেন্টমার্টিন রুটে জাহাজ চলাচল পুনরায় শুরু         খুলনায় বীর মুক্তিযোদ্ধার বাড়িতে ডাকাতি ॥ মামলা দয়ের