বৃহস্পতিবার ৬ কার্তিক ১৪২৮, ২১ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

১৮টি ভ্রাম্যমাণ আদালত মাঠে নামাচ্ছে নির্বাচন কমিশন

স্টাফ রিপোর্টার॥ আসন্ন তিন সিটি করপোরেশন নির্বাচন উপলক্ষে আগামী ১০ এপ্রিল থেকে ১৮টি ভ্রাম্যমাণ আদালত মাঠে নামাবে নির্বাচন কমিশন (ইসি)।

সোমবার (৩০ মার্চ) দুপুরে ইসি সচিবালয় সচিব সিরাজুল ইসলাম সাংবাদিকদের এতথ্য জানান।

তিনি বলেন, প্রার্থী যে কেউই হোক না কেন তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য স্পষ্ট নির্দেশনা রয়েছে বিধিমালায়। রোববারও ভ্রাম্যমাণ আদালত এক প্রার্থীকে ঘোড়ার গাড়ি চড়ে মনোনয়নপত্র জমা দিতে আসায় ২০ হাজার জরিমানা করা হয়েছে। সুতরাং বিধি ভঙ্গ করে কেউ পার পাবেন না। তাই বিধিমালা অনুযায়ী প্রার্থীদের আচরণ করতে হবে।

সচিব বলেন, রিটার্নিং কর্মকর্তা, সহকারি রিটার্নিং কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেটরা মাঠে আছেন। তারা আচরণ বিধিমালা প্রতিপালনের বিষয়টি দেখছেন। আগামী ১০ এপ্রিল থেকে থেকে ৬জন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রতি সিটিতে নিয়োগ করা হবে। তারা ১৮টি মোবাইল কোর্ট পরিচালনা করবেন।

সিরাজুল ইসলাম প্রার্থীদের উদ্দেশে বলেন, অনেকদিন পর নির্বাচন হচ্ছে। বিশেষ করে ডিসিসি নির্বাচন দীর্ঘদিন পর হচ্ছে। এখানে যাতে সৌহাদ্যপূর্ণ পরিবেশে, একটি উৎসবমুখর পরিবেশে ভোটাররা ভোট দিতে পারেন, সেজন্য প্রার্থীরা আচরণ বিধি মেনে চলবেন।

আগামী ২৮ এপ্রিল ডিসিসি উত্তর ও দক্ষিণ এবং চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। রোববার (২৯ মার্চ) বিকেল ৫টা পর্যন্ত মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিনে মোট ৬০ সম্ভাব্য মেয়র প্রার্থী ও ১৭৭৩ জন কাউন্সিলর প্রার্থী

শীর্ষ সংবাদ:
ডাকসেবাকে ডিজিটাল করতে আসছে ‘ডিজটাল ডাকঘর’         সারাদেশের রেলপথ ব্রডগেজে রূপান্তর করা হবে : রেলমন্ত্রী         টি-টোয়েন্টি : বড় জয়ে সুপার টুয়েলভে বাংলাদেশ         শ্লীলতাহানির মামলা : কাউন্সিলর চিত্তরঞ্জন দাসের জামিন         দাম কমল পেঁয়াজের         রাইড শেয়ারিং : রাজধানীতে আবারও মোটরসাইকেলে আগুন         কুমিল্লা হবে ‘মেঘনা’, ফরিদপুর ‘পদ্মা’ বিভাগ : প্রধানমন্ত্রী         করোনা : গত ২৪ ঘন্টায় আরও ১০ জনের মৃত্যু, শনাক্ত ২৪৩         শতভাগ কার্যকর বাংলাদেশে তৈরি বঙ্গভ্যাক্স : ড. মোহাম্মদ মহিউদ্দিন         ডিএমপির ৭ পরিদর্শক বদলি         অবসরে যাচ্ছেন ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম         যারা স্বাধীনতা মেনে নিতে পারেনি তারাই সাম্প্রদায়িক অপতৎপরতা চালাচ্ছে ॥ মাহমুদ আলী এমপি         মাগুরায় যে ঘটনা ঘটেছে এটা ন্যাক্কারজনক ॥ প্রধান নির্বাচন কমিশনার         ‘কুমিল্লায় ঘটনায় নির্দেশিত হয়েই লোকটি কাজ করেছে’         একটি শক্তিশালী বিরোধী দল সরকারও চায় ॥ কাদের         পরবর্তী পর্বে যাওয়ার লড়াইয়ে টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ         বিএনপি, জামাত সরকারের আমলে রেলপথের কোন উন্নয়ন হয়নি ॥ রেলপথ মন্ত্রী         শাহরুখ খানের মুম্বাইয়ের বাড়িতে তল্লাশি চালিয়েছে গোয়েন্দারা         মুগদা জেনারেল হাসপাতালে আগুন, আহত ৫