বৃহস্পতিবার ১৮ অগ্রহায়ণ ১৪২৮, ০২ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বিএনপির সিটি নির্বাচনে অংশ নেয়া গণতন্ত্রের বিজয় ॥ নাসিম

স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ ॥ আসন্ন সিটি নির্বাচনে বিএনপি অংশগ্রহণের সিদ্ধান্ত নেয়ায় আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র, স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, বিএনপি সিটি নির্বাচনে অংশগ্রহণ করে চলমান গণতন্ত্রের বিজয় নিশ্চিত করেছে। তা না হলে তারা গণতন্ত্রের পথ থেকে হারিয়ে যেত। নির্বাচন ছাড়া একটি রাজনৈতিক দল বেঁচে থাকতে পারে না। গণতান্ত্রিক রাজনীতিতে একটি রাজনৈতিক দলের নির্বাচনে অংশ নেয়া গণতন্ত্রকে শুধু সুসংহতই করে না, নেতাকর্মীদেরও চাঙ্গা করে। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার অধীনে নির্বাচন কমিশনের প্রতি আস্থা রেখে নির্বাচনে অংশগ্রহণকারী প্রতিটি দল বা ব্যক্তির জন্য সমান সুযোগ থাকবে বলে তিনি সকলকে নিশ্চিত করেন। খালেদা জিয়াকে আন্দোলনের ব্যর্থ নেত্রী উল্লেখ করে নাসিম বলেন, দেশের সাধারণ মানুষকে হত্যা করে কোন আন্দোলনে বিজয় লাভ করা যায় না।

স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম শুক্রবার বিকেলে সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগ কার্যালয়ে দলের যৌথ বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তব্য দেন। যৌথ বর্ধিত সভায় সভাপতিত্ব করেন জেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক মন্ত্রী আব্দুল লতিফ বিশ্বাস। সভায় অধ্যাপক ডাঃ হাবিবে মিল্লাত মুন্না এমপি, আমজাদ হোসেন মিলন এমপি, তানভীর ইমাম এমপি, হাসিবুর রহমান স্বপন এমপি, আব্দুল মজিদ ম-ল এমপি, সেলিনা বেগম স্বপ্না এমপি, জেলা সাধারণ সম্পাদক গোলাম কিবরিয়া, সাবেক সাধারণ সম্পাদক কেএম হোসেন আলী হাসান, সিরাজুল ইসলাম খান, আবু ইউসুফ সূর্য্য, মোস্তফা কামাল খান, জান্নাত আরা তালুকদার হেনরী, হাজী ইসহাক আলী ও দানিউল হক দানীসহ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সভায় মধ্যবর্তী নির্বাচনের সম্ভাবনা নাকচ করে দিয়ে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম খালেদা জিয়াকে উদ্দেশ্য করে বলেন, যতই হুমকি-ধমকি দেন না কেন, ২০১৯ সালের নির্ধারিত সময়ের একদিন আগেও কোন নির্বাচন নয়। আর সে নির্বাচন হবে সংবিধান মেনে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার অধীনে। সেই নির্বাচনেও জনগণের রায় নিয়ে ফের আওয়ামী লীগের নেতৃত্বে ১৪ দল সরকার গঠন করবে। এজন্য তিনি দলের নেতাকর্মীদের জনগণের পাশে দাঁড়ানোর জন্যও আহ্বান জানান। সিটি নির্বাচনে সকল প্রার্থীর জন্য সমান সুযোগ থাকবে উল্লেখ করে তিনি বলেন, সিটি নির্বাচনের পর স্থানীয় সরকার পর্যায়ের সব নির্বাচন ধাপে ধাপে শুরু হবে।

এ সব নির্বাচনে জনগণের পাশে দাঁড়িয়ে দল মনোনীত প্রার্থীকে বিজয়ী করার জন্যও তিনি দলের সকল স্তরের নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান। বেগম খালেদা জিয়াকে আন্দোলনের ব্যর্থ নেত্রী উল্লেখ করে নাসিম বলেন, গোপন স্থান থেকে হরতাল-অবরোধের গায়েবি ডাকে দেশের সাধারণ মানুষ কোন সাড়া দিচ্ছে না। উন্নয়ন প্রত্যাশী, গণতন্ত্র প্রিয় মানুষ ভয়কে জয় করে এখন রাস্তায় নেমেছেন। কর্মসূচী ঘোষণা করে যারা পালিয়ে বেড়ান, আন্ডারগ্রাউন্ড দলের মতো গোপন স্থানে লুকিয়ে থেকে বিবৃতি পাঠান, তাদের মানুষ বিশ্বাস করেন না।

বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের উন্নয়ন কর্মকা-ের প্রতি মানুষের আস্থা ফিরেছে উল্লেখ করে তিনি বলেন, টানা অবরোধ ও দফায় দফায় হরতাল ঘোষণার পরও জনজীবন স্বাভাবিক থাকায় প্রমাণিত হয়েছে, খালেদা জিয়ার হরতাল, অবরোধ এখন তামাশায় পরিণত হয়েছে। গোপন স্থান থেকে হরতাল-অবরোধের গায়েবি ডাকে দেশের সাধারণ মানুষ কোন সাড়া দিচ্ছে না।

শীর্ষ সংবাদ:
ওমিক্রন ছড়ানো দেশগুলোর তালিকায় এবার যুক্ত হয়েছে যুক্তরাষ্ট্রের নাম         ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রীর চেক ফেরত দিল ব্যাংক, ফেসবুকে ক্ষোভ         রাজশাহী কারাগারে মেয়র আব্বাসের ১০ দিনের রিমান্ড আবেদন         রাজশাহীতে পৃথক সড়ক দুর্ঘটনায় তিনজনের মৃত্যু         সাভারে ৬ শিক্ষার্থীকে পিটিয়ে হত্যা মামলার রায়ে ১৩ জনের মৃত্যুদণ্ড         রাঙ্গামাটির সাজেকে পুড়েছে রিসোর্ট, রেস্তোরাঁ ও বসতবাড়ি         সিটি করপোরেশনের গাড়ির ধাক্কায় বৃদ্ধা আহত, চালক আটক         ডি কাপলড সিরিজে মাধবনের সঙ্গে দেখা যাবে মীরকে         ওমিক্রন পরিস্থিতি খারাপ হলে বন্ধ হতে পারে শিক্ষাপ্রতিষ্ঠান         শুরু হলো এইচএসসি ও সমমান পরীক্ষা         ওসি প্রদীপসহ আসামিদের আত্মপক্ষ সমর্থনে সাফাই সাক্ষী দেয়ার সুযোগ         বেনজেমার একমাত্র গোলে রিয়াল মাদ্রিদের জয়         গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় মারা গেছেন ৮ হাজার ১৭৬ জন         বন্দুকযুদ্ধে কুমিল্লায় কাউন্সিলর হত্যার প্রধান আসামি শাহ আলম নিহত         গণমুখী প্রশাসন ॥ স্বাধীনতার ৫০ বছরে বড় অর্জন         ছাত্রদের কাজ লেখাপড়া, রাস্তায় নেমে যান ভাংচুর নয়         উন্নয়নে পাকিস্তানকে পেছনে ফেলেছে বাংলাদেশ         ঢাকা বিশ্ববিদ্যালয় নেতৃত্বের ভূমিকায় থাকবে         ১১ খাতে বিপুল বিনিয়োগ আসার সম্ভাবনা         ঐতিহাসিক পার্বত্য শান্তি চুক্তিতে বদলে গেছে পাহাড়