রবিবার ২ কার্তিক ১৪২৮, ১৭ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মাদক নিয়ন্ত্রণ ডিজির দাবি

  • মাদক নিয়ন্ত্রণ ডিজির দাবি

স্টাফ রিপোর্টার ॥ দেশে ফেনসিডিলের সরবরাহ ৩২ ভাগ কমেছে বলে দাবি করেছেন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের মহাপরিচালক বজলুর রহমান। তিনি বলেন, ২০০৯ সালে ভারত-বাংলাদেশ মহাপরিচালক পর্যায়ের প্রথমবারের বৈঠকের পর এই অগ্রগতি হয়।

সোমবার সন্ধ্যায় রাজধানীর মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের মহাপরিচালকের কার্যালয়ে মিট দ্য প্রেস অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। চতুর্থ মহাপরিচালক পর্যায়ের দুই দিনেই বৈঠক শেষে যৌথ ঘোষণা উপলক্ষে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

যৌথ ঘোষণাপত্রে বাংলাদেশের পক্ষে ডিজি বজলুর রহমান ও ভারতের পক্ষে নারকোটিকস কন্ট্রোল ব্যুরোর মহাপরিচালক বি.বি. মিশ্র স্বাক্ষর করেন।

বজলুর রহমান বলেন, সীমান্তে আফিম, গাঁজা চাষ বন্ধে দুই পক্ষ একমত হয়েছি। তালিকা অনুযায়ী সীমান্তে ফেনসিডিলের অবৈধ কারখানা বন্ধে মালিকের নাম সহকারে তালিকা সরবরাহ করা হয়েছে। ভারত ইতোমধ্যে কয়েকটি কারখানার অস্তিত্ব পেয়ে তা বিনষ্ট করেছে। তার দাবি দেশে ফেনসিডিলের প্রকোপ কমেছে।

বি.বি. মিশ্র বলেন, দেরিতে হলেও আমরা আবার বসতে পেরেছি। তবে, আনুষ্ঠানিক বৈঠক করতে না পারলেও অনেক সময়েই আমরা আনঅফিসিয়ালি যোগাযোগ রেখেছি। আমরা মাদকের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছি।

দুই দিনব্যাপী ভারত-বাংলাদেশ ডিজি পর্যায়ের এই বৈঠক শুরু হয় রবিবার। ১৫ সদস্যের বাংলাদেশ দলে বজলুর রহমান আর ১০ সদস্যের ভারতীয় প্রতিনিধি দলের নেতৃত্ব দেন বি.বি. মিশ্র।

সীমান্তবর্তী অঞ্চলে মাদক চোরাচালান, চোরাচালানের রুট শনাক্ত করা ও পপি চাষ বন্ধে গোয়েন্দা নজরদারি এবং যৌথ অভিযান পরিচালনা করা হবে বলে ঘোষণাপত্রে উল্লেখ করা হয়েছে।

শীর্ষ সংবাদ:
গুচ্ছভুক্ত ২০ বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা শুরু হয়েছে আজ         ‘করোনা মহামারী প্রেক্ষাপটে উন্নত স্যানিটেশনের গুরুত্ব বেড়েছে’         ‘বাঙালীর মুক্তিযুদ্ধের গৌরবময় ইতিহাস বিশ্ববাসীকে জানাতে হবে’         পর্যটক প্রিয় হয়ে উঠেছে সাতছড়ি জাতীয় উদ্যান         ‘দেশের ৯৯ শতাংশ মানুষ স্বাস্থ্যসম্মত স্যানিটেশনের আওতায়’         মুহিবুল্লাহ হত্যাকাণ্ডে জড়িত আত্মগোপনে থাকা রোহিঙ্গা ক্যাডার গ্রেফতার         নাসার মাহকাশযান সৌরজগৎ তৈরির রহস্য উম্মোচনে পরীক্ষা চালাচ্ছে         রাঙ্গামাটিতে আওয়ামী লীগ নেতা ও চেয়ারম্যান প্রার্থীকে গুলি করে হত্যা         গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় মারা গেছেন ৫ হাজার ৩২৩ জন         দেশ বিক্রি করে ক্ষমতায় আসব না ॥ বিশ্ব খাদ্য দিবসের অনুষ্ঠানে প্রধানমন্ত্রী         নিরাপদে দেশে ঢুকছে ভয়ঙ্কর আইস         দিগঙ্গনার অঙ্গন আজ পূর্ণ তোমার দানে ॥ এসেছে হেমন্তলক্ষ্মী         করোনাপরবর্তী স্বাভাবিক জীবনে ছন্দপতন         ‘আগের রাতেই মণ্ডপে কেউ কোরান শরীফ রেখে যায়’         ২৩ অক্টোবর সারাদেশে ছয় ঘণ্টার গণঅনশন         উন্নয়নে পিছিয়ে নেই শেরপুর         পাকিস্তানী যুদ্ধাপরাধীদের বিচারের উদ্যোগ নিতে হবে         সরকারের সঙ্গে আলেম ওলামাদের কোন বিরোধ নেই         ত্রিশালে সড়ক দুর্ঘটনায় এক পরিবারের ৫ জনসহ নিহত ৭         বগুড়ায় ১৪ বেইলি ব্রিজ সরিয়ে নতুন সেতু নির্মাণ শুরু হচ্ছে