মঙ্গলবার ২২ অগ্রহায়ণ ১৪২৮, ০৭ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

খোরশেদ হত্যার দায়ে ৫ জনের মৃত্যুদণ্ড, যাবজ্জীবন ৩

  • মিটফোর্ড হাসপাতাল

কোর্ট রিপোর্টার ॥ ঢাকার মিটফোর্ড হাসপাতালের কর্মচারীদের বিরোধের জেরে খোরশেদ আলম নামে এক তরুণকে হত্যার দায়ে পাঁচজনকে মৃত্যুদ- ও তিনজনকে যাবজ্জীবন কারাদ- দিয়েছে আদালত। প্রায় ১৬ বছর আগের এই মামলায় বুধবার ঢাকার চতুর্থ অতিরিক্ত মহানগর দায়রা জজ মোঃ রুহুল আমীন এ রায় দেন।

আসামিদের মধ্যে মৃত্যুদ-াদেশ পেয়েছেন দুলাল ওরফে আনু, বেলাল, শরীফ মাহামুদ হোসেন পান্না, আমজাদ হোসেন ও ওলিউল্লাহ খান বুলবুল। সুমন ওরফে পাগলা সুমন, সালাউদ্দিন ওরফে সুজন ও জাবেদ মিয়া নামের তিন আসামিকে দেয়া হয়েছে যাবজ্জীবন কারাদ-। এই তিনজনের প্রত্যেককে ১০ হাজার টাকা জরিমানাও করা হয়েছে, যা দিতে ব্যর্থ হলে তাদের আরও এক বছর করে জেল খাটতে হবে।

হত্যাকা-ে জড়িত থাকার বিষয় প্রমাণিত না হওয়ায় সাত আসামিকে খালাস দেওয়া হয়। দ-িত আসামিরা সবাই মিটফোর্ড হাসপাতলের চতুর্থ শ্রেণীর কর্মচারী ছিলেন। তাদের মধ্যে দুলাল ও বেলাল রায় দেওয়ার সময় আদালতে উপস্থিত থাকলেও বাকিরা পলাতক।

মামলার বিবরণ থেকে জানা যায়, হাসপাতলের চতুর্থ শ্রেণী কর্মচারী ইউনিয়নের দ্বন্দ্বের জেরে আসামিরা ১৯৯৯ সালের ২২ মে রাতে সংগঠনের সভাপতি সিদ্দিকুর রহমানের ছেলে খোরশেদ আলমকে (২২) হত্যা করে। হাসপাতালের পাশের একটি মাঠ থেকে লাশ উদ্ধার করে পুলিশ। খোরশেদের বাবা সিদ্দিকুর রহমান ওইদিনই কোতোয়ালি থানায় মামলা করেন। ২০০১ সালের জুলাই মাসে পুলিশ ১৫ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেয়।

শীর্ষ সংবাদ:
শীর্ষে যাবে রফতানিতে ॥ গার্মেন্টস শিল্পে ঈর্ষণীয় সাফল্য         ঢাকা-দিল্লী সম্পর্ক আস্থা ও শ্রদ্ধায় বিস্তৃত         ক্ষমতাচ্যুত হওয়ার ১১ মাসের মাথায় সুচির কারাদণ্ড         বিশ্বজুড়ে শান্তির বার্তা ছড়িয়ে দিচ্ছেন শেখ হাসিনা         অভিযুক্ত কর্মকর্তাদের সচিব পদোন্নতি দেয়ার প্রক্রিয়া!         বিজয়ের মাস         জাওয়াদ দুর্বল হয়ে লঘুচাপে রূপ নিয়েছে         ৪৩ ব্যক্তি ও প্রতিষ্ঠানের বিরুদ্ধে রিপোর্ট দিতে হাইকোর্টের নির্দেশ         অরাজকতা সৃষ্টির নীলনক্সা জামায়াতের         আন্তর্জাতিক স্বীকৃতি অর্জনের সূচনা ৬ ডিসেম্বর         বাংলাদেশ-ভারত মৈত্রী ছিন্ন করা যাবে না         বন্ড সুবিধার অপব্যবহার, ২৭৫ কোটি ৩২ লাখ টাকার ভ্যাট ফাঁকি         বিএনপি রাজনৈতিক অস্থিতিশীলতা সৃষ্টির চেষ্টা করছে         সমিতি সংগঠন খুলে ফায়দা লুটে নিচ্ছে বিশেষ শ্রেণী         তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মুরাদকে পদত্যাগের নির্দেশ প্রধানমন্ত্রীর         দেশে টিকা উৎপাদনে দুই-চার দিনের মধ্যেই চুক্তি : স্বাস্থ্যমন্ত্রী         সমাপনী পরীক্ষা না থাকলেও বৃত্তি ও সনদের ব্যবস্থা থাকবে : শিক্ষামন্ত্রী         চরফ্যাশনে ট্রলার ডুবি ॥ ২১ মাঝি-মাল্লা নিখোঁজ         পেট্রোবাংলার নতুন চেয়ারম্যান নাজমুল আহসান         আড়াইহাজারে আগুনে দুই শিশুসহ একই পরিবারের চারজন দগ্ধ