বুধবার ১৭ অগ্রহায়ণ ১৪২৮, ০১ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

খোরশেদ হত্যার দায়ে ৫ জনের মৃত্যুদণ্ড, যাবজ্জীবন ৩

  • মিটফোর্ড হাসপাতাল

কোর্ট রিপোর্টার ॥ ঢাকার মিটফোর্ড হাসপাতালের কর্মচারীদের বিরোধের জেরে খোরশেদ আলম নামে এক তরুণকে হত্যার দায়ে পাঁচজনকে মৃত্যুদ- ও তিনজনকে যাবজ্জীবন কারাদ- দিয়েছে আদালত। প্রায় ১৬ বছর আগের এই মামলায় বুধবার ঢাকার চতুর্থ অতিরিক্ত মহানগর দায়রা জজ মোঃ রুহুল আমীন এ রায় দেন।

আসামিদের মধ্যে মৃত্যুদ-াদেশ পেয়েছেন দুলাল ওরফে আনু, বেলাল, শরীফ মাহামুদ হোসেন পান্না, আমজাদ হোসেন ও ওলিউল্লাহ খান বুলবুল। সুমন ওরফে পাগলা সুমন, সালাউদ্দিন ওরফে সুজন ও জাবেদ মিয়া নামের তিন আসামিকে দেয়া হয়েছে যাবজ্জীবন কারাদ-। এই তিনজনের প্রত্যেককে ১০ হাজার টাকা জরিমানাও করা হয়েছে, যা দিতে ব্যর্থ হলে তাদের আরও এক বছর করে জেল খাটতে হবে।

হত্যাকা-ে জড়িত থাকার বিষয় প্রমাণিত না হওয়ায় সাত আসামিকে খালাস দেওয়া হয়। দ-িত আসামিরা সবাই মিটফোর্ড হাসপাতলের চতুর্থ শ্রেণীর কর্মচারী ছিলেন। তাদের মধ্যে দুলাল ও বেলাল রায় দেওয়ার সময় আদালতে উপস্থিত থাকলেও বাকিরা পলাতক।

মামলার বিবরণ থেকে জানা যায়, হাসপাতলের চতুর্থ শ্রেণী কর্মচারী ইউনিয়নের দ্বন্দ্বের জেরে আসামিরা ১৯৯৯ সালের ২২ মে রাতে সংগঠনের সভাপতি সিদ্দিকুর রহমানের ছেলে খোরশেদ আলমকে (২২) হত্যা করে। হাসপাতালের পাশের একটি মাঠ থেকে লাশ উদ্ধার করে পুলিশ। খোরশেদের বাবা সিদ্দিকুর রহমান ওইদিনই কোতোয়ালি থানায় মামলা করেন। ২০০১ সালের জুলাই মাসে পুলিশ ১৫ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেয়।

শীর্ষ সংবাদ:
রোহিঙ্গাদের উচিত এখন নিজ দেশে ফিরে যাওয়া         জাতীয় অধ্যাপক রফিকুল ইসলাম আর নেই         জাপানে ওমিক্রন শনাক্ত         শতবর্ষের আলোয় আলোকিত ঢাকা বিশ্ববিদ্যালয়         রিটার্ন দাখিলের সময় বাড়ল এক মাস         আগাম জামিন নিতে আসা শংক দাস বড়ুয়া কারাগারে         করের টাকাই দেশের উন্নয়নের মূল চালিকাশক্তি         সারা দেশে হাফ ভাড়া দাবিতে ৯দফা কর্মসূচি শিক্ষার্থীদের         বাংলাদেশকে ২০ লাখ টিকা দিলো ফ্রান্স         ডিআরইউ’র সভাপতি মিঠু, সম্পাদক হাসিব         আরও একমাস বাড়লো আয়কর রিটার্ন দাখিলের সময়         জাতীয় অধ্যাপক রফিকুলের মৃত্যুতে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শোক         ৬০ বছরের বেশি বয়সী নাগরিকদের বুস্টার ডোজ দেওয়া হবে ॥ স্বাস্থ্যমন্ত্রী         করোনা : ২৪ ঘণ্টায় একজনের মৃত্যু, শনাক্তের হার ১.৩৪         দিনে ময়লার গাড়ি চালানো যাবে না : মেয়র আতিক         আগামী ১৬ জানুয়ারি নারায়ণগঞ্জ সিটি নির্বাচন         দক্ষিণ সিটি’র আরেক গাড়িচালক বরখাস্ত         গণপরিবহনে শিক্ষার্থীদের হাফ ভাড়া কার্যকর ১ ডিসেম্বর থেকে         জাতীয় অধ্যাপক রফিকুল ইসলাম আর নেই         কেউ অপরাধ করে পার পাবে না ॥ সেতুমন্ত্রী