রবিবার ২৪ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৭ জুন ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ভারতীয় জেলে জলসীমা লঙ্ঘন করলেই গুলি ॥ হুঁশিয়ারি শ্রীলঙ্কার

ভারতীয় মৎস্যজীবীরা জলসীমা লঙ্ঘন করলে তাদের গুলি করে মারা হবে। নিজেদের এলাকায় মাছ ধরার পরামর্শ দিয়ে শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী রনিল বিক্রমাসিংহে এ হুঁশিয়ারি উচ্চারণ করেন। একটি তামিল নিউজ চ্যানেলকে দেয়া সাক্ষাতকারে তিনি এ হুঁশিয়ারি উচ্চারণ করেন। শুক্রবার রাতে সাক্ষাতকারটি প্রচারিত হয়। খবর আনন্দবাজার পত্রিকা ও টাইমস অব ইন্ডিয়া।

সমুদ্রে মাছ আহরণ নিয়ে বিরোধ নিরসনে উভয় দেশের মৎস্যজীবীদের আলোচনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির শ্রীলঙ্কা সফরের আগে বিক্রমাসিংহের কাছ থেকে এমন কড়া হুঁশিয়ারি এলো। বিক্রমাসিংহের এই হুঁশিয়ারির পর নড়েচড়ে বসেছে ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়। তবে হুমকির বদলে পাল্টা হুমকি না দিয়ে মৎস্যজীবীদের বিষয়টিকে ‘স্পর্শকাতর’ আখ্যা দেয়া হয়েছে ভারতের তরফে। আসন্ন শ্রীলঙ্কা সফরে বিষয়টি নিয়ে সে দেশের সঙ্গে কথা বলা হবে বলেও জানানো হয়েছে। পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজ এই মুহূর্তে রয়েছেন শ্রীলঙ্কায়। প্রধানমন্ত্রীর সফরের আগে দু’দিনের সফরে সেখানে গিয়েছেন তিনি। ওই সাক্ষাতকারে বিক্রমাসিংহে বলেছেন, কেউ যদি আমার বাড়িতে বেআইনিভাবে ঢোকার চেষ্টা করে, তবে তাকে বাধা দেয়ার অধিকার আমার আছে। তাকে গুলি করে মারলে সেটা নিশ্চয়ই মানবাধিকার লঙ্ঘনের আওতায় পড়বে না।

শীর্ষ সংবাদ:
বিভেদের ভাইরাসে জাতিকে বিভ্রান্ত করবেন না ॥ কাদের         বছরব্যাপী দিনরাত ২৪ ঘন্টাই চলবে মশক নিধনের কাজ ॥ মেয়র তাপস         ক্রেডিট কার্ড জালিয়াত চক্রের ১৩ সদস্য আটক         করোনা ভাইরাস ॥ বিশ্বে মৃত্যুর সংখ্যা চার লাখ ছাড়াল         ইরানে বিধ্বস্ত ইউক্রেনের বিমানটির ব্লাকবক্স ‘অকেজ’         পশ্চিমবঙ্গে আম্ফানে ক্ষতি ১ লাখ ২ হাজার ৪৪২ কোটি রুপি         মালিতে গ্রাম জ্বালিয়ে দিল দুষ্কৃতিরা, নিহত ২৬         ইসরাইলে তৈরি স্মার্ট রাইফেল পরীক্ষা করা হচ্ছে সিরিয়ায়         করোনা ভাইরাস ॥ চীনে নতুন করে আক্রান্ত হয়েছে ৬ জন         আমেরিকায় বর্ণবাদী আন্দোলন উসকে দিচ্ছে চীন: পম্পেও         ৩০ দিনে নতুন কোন করোনা আক্রান্ত নেই যে দেশে         লাদাখ সংকট সমাধান হতে দেরি হবে ॥ ভারত         বিশ্বব্যাপী ছড়িয়ে পড়েছে বর্ণবাদবিরোধী আন্দোলন         আর করোনা সংক্রমণের বিস্তারিত তথ্য দেবে না ব্রাজিল         করোনা ভাইরাস ॥ বিপর্যস্ত স্পেনকে ছাড়িয়ে পঞ্চমে ভারত         র‍্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সরোয়ার আলম স্ত্রীসহ করোনা ভাইরাসে আক্রান্ত         জার্মানি থেকে সাড়ে ৯ হাজার সেনা প্রত্যাহারে ট্রাম্পের অনুমোদন         বাঙালীর মুক্তির সনদ ৬ দফা         দেশে করোনায় মৃত্যু ও আক্রান্তের উর্ধগতি থামছে না         ইউনাইটেডে অগ্নিকান্ড অবহেলা আর অব্যবস্থাপনায়        
//--BID Records