রবিবার ২৭ আষাঢ় ১৪২৭, ১২ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

তিন স্তরের নিরাপত্তা বেষ্টনীর মধ্যে

  • অভিজিৎ খুন হলো কিভাবে-স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর ব্যাখ্যা দাবি

সংসদ রিপোর্টার ॥ আইনশৃঙ্খলা বাহিনীর তিন স্তরের নিরাপত্তা বেষ্টনী থাকা সত্ত্বেও কিভাবে ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় মুক্তমনা ব্লগের প্রতিষ্ঠাতা প্রকৌশলী অভিজিৎ রায় নৃশংসভাবে খুন হলো, সে বিষয়ে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর ব্যাখ্যার দাবি উঠেছে জাতীয় সংসদে। স্বতন্ত্র সংসদ সদস্য তাহজীব আলম সিদ্দিকী এ দাবি জানিয়ে বলেন, এ আঘাত ব্যক্তি অভিজিতের ওপর নয়, মুক্তচিন্তা, মুক্ত মতপ্রকাশ, বুদ্ধিবৃত্তিক চর্চা অধিকারের ওপর আঘাত, বিশ্ববিবেক ও মনুষ্যত্বের ওপর আঘাত। এভাবে যদি উগ্রবাদীরা বিচারের উর্ধে উঠে তাদের এই ঘৃণ্য হত্যাকাণ্ড চালাতেই থাকে তাহলে আমাদের ভবিষ্যত আরও অন্ধকারাচ্ছন্ন হবে।

রবিবার জাতীয় সংসদে স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে পয়েন্ট অব অর্ডারে তিনি এ দাবি জানান। তাহজীব আলম সিদ্দিকী ছাড়াও বিভিন্ন ইস্যুতে বক্তব্য রাখেন স্বতন্ত্র সংসদ সদস্য ডাঃ রুস্তম আলম ফরাজী ও হাজী মোহাম্মদ সেলিম।

একই সঙ্গে আইনশৃৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কর্তব্য অবহেলা ও দায়িত্ব পালনে শৈথিল্যের নিন্দা জানিয়ে তিনি বলেন, ঘটনার অতি সন্নিকটে আইনশৃঙ্খলা বাহিনীর তিন স্তরবিশিষ্ট নিরাপত্তা বেষ্টনী ছিল। এর মধ্য দিয়েই কয়েকজন বিপথগামী উগ্র মৌলবাদী অভিজিৎকে খুন করে নির্বিঘেœ উধাও হয়ে গেল তা ভাবতেও অবাক লাগে। তাহলে আমাদের নিরাপত্তা কোথায়?

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১২৬৪২৬৮৬
আক্রান্ত
১৮১১২৯
সুস্থ
৭৩৭৯৪১১
সুস্থ
৮৮০৩৪
শীর্ষ সংবাদ:
আসছে ভয়াবহ বন্যা         বনানীতে মায়ের কবরে চিরনিদ্রায় শায়িত সাহারা খাতুন         টেন্ডারবাজিতে ৫০ কোটি টাকা হাতিয়েছেন সাহেদ         ২৪ ঘণ্টায় করোনায় ৩০ জনের মৃত্যু শনাক্ত ২৬৮৬         বাংলাদেশে করোনা সংক্রমণের গতি নিম্নমুখী         করোনায় অনলাইনে জমজমাট কোরবানির পশুর হাট         বাংলাদেশ থেকে ফ্লাইট ও যাত্রী ৫ অক্টোবর পর্যন্ত নিষিদ্ধ করেনি ইতালি         স্কুল ফিডিংয়ের খাবার করোনাকালে যাবে শিক্ষার্থীদের বাড়ি         ইতিহাসের বৃহত্তম ত্রাণ কার্যক্রম পরিচালনা করছেন শেখ হাসিনা ॥ তথ্যমন্ত্রী         টেন্ডার জটিলতায় থমকে গেছে ড্রাইভিং লাইসেন্স কার্যক্রম         মানব ও অর্থ পাচারের অভিযোগে পাপুলের কুয়েতে শাস্তি নিশ্চিত         উগ্র-ধর্মান্ধদের এখনই প্রতিরোধ করা না হলে মহাসঙ্কটে পড়তে হবে         মাদকের সঙ্গে জড়িত পুলিশের বিরুদ্ধে শাস্তির ব্যবস্থা         আখাউড়া-সিলেট রুটে ডুয়েলগেজ লাইন স্থাপন অনিশ্চিত         বিএসএমএমইউয়ে ‘নেগেটিভ প্রেশার আইসোলেশন ক্যানোপি’ উদ্ভাবন         বাংলাদেশ থেকে আসা ৭০ শতাংশ যাত্রীর করোনা পজিটিভ : ইতালির প্রধানমন্ত্রী         কমিটির সুপারিশ উপেক্ষা করে ডিএনসিসিতে পশুর তিন হাট         করোনায়ও স্বাস্থ্যখাতের সকল সেবা অব্যাহত রাখতে হবে : স্বাস্থ্যমন্ত্রী         ৮৬টি প্রতিষ্ঠানকে ৩ লক্ষাধিক টাকা জরিমানা        
//--BID Records