শনিবার ২৭ আষাঢ় ১৪২৭, ১১ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

প্রধানমন্ত্রী আজ কক্সবাজার ও চট্টগ্রাম যাচ্ছেন

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ চট্টগ্রামের প্রথম আন্তর্জাতিক মানের পাঁচ তারকা হোটেল রেডিসন ব্লু আজ রবিবার আনুষ্ঠানিক উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বাংলাদেশ সেনা কল্যাণ ট্রাস্টের অর্থায়নে সেনাবাহিনীর মালিকানাধীন এ হোটেলটির বাণিজ্যিক কার্যক্রমের মধ্য দিয়ে অর্থনৈতিক সমৃদ্ধির নতুন দিগন্তের সূচনা হতে যাচ্ছে। কক্সবাজারের রামু সেনানিবাস উদ্বোধনের পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা দুপুরে রেডিসন ব্লু’র আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা করবেন। প্রায় ৫শ’ কোটি টাকা ব্যয়ে এ হোটেলটি নির্মাণ করা হয়েছে। জেলা প্রশাসন সূত্রে জানা যায়, প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রথমে কক্সবাজারের রামু যাবেন। সেখানে তিনি উদ্বোধন করবেন রামু সেনানিবাস। সফরসূচী অনুযায়ী প্রধানমন্ত্রী রামু থেকে হেলিকপ্টারযোগে বেলা ১২টা ৪০ মিনিটে চট্টগ্রাম সেনানিবাসে অবতরণ করবেন। এরপর তিনি সরাসরি চলে যাবেন নবনির্মিত ‘হোটেল রেডিসন ব্লু’ উদ্বোধনী অনুষ্ঠানে। আনুষ্ঠানিকভাবে তিনি হোটেলটির ফলক উন্মোচন করবেন এবং হোটেল পরিদর্শন করবেন। সেখানে তিনি মধ্যাহ্ন ভোজে অংশ নেবেন। বিকেল সাড়ে ৩টায় প্রধানমন্ত্রী ঢাকায় ফিরে যাবেন।

এদিকে, প্রধানমন্ত্রীর আগমনকে কেন্দ্র করে নগরীতে সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে। সাজানো হয়েছে চট্টগ্রামের প্রথম পাঁচ তারকা হোটেল রেডিসনের আশপাশ এলাকা। রং-বেরঙের পতাকা দিয়ে সাজানো হয়েছে সড়ক দ্বীপ। রেডিসনের আঙিনাতেও বঙ্গবন্ধু এবং প্রধানমন্ত্রীর বিশাল প্রতিকৃতি স্থাপন করা হয়েছে। আলোক ঝলমল ও বিশেষভাবে সাজানো হয়েছে রেডিসনকে। এছাড়া পুলিশ, র‌্যাব এবং গোয়েন্দা সংস্থার নিরাপত্তা তৎপরতা রয়েছে শহরের স্পর্শকাতর এলাকাগুলোতে। প্রধানমন্ত্রী আসা-যাওয়ার সড়ক পথও সংস্কার কাজ সম্পন্ন হয়েছে।

স্টাফ রিপোর্টার কক্সবাজার থেকে জানান, দশম পদাতিক ডিভিশন এবং এর অধীনস্থ নবগঠিত ব্রিগেড-ইউনিটসমূহের পতাকা উত্তোলন অনুষ্ঠানে আজ রবিবার রামুতে আসছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রামুর বৌদ্ধ বিহার ও পল্লীতে চরম সাম্প্রদায়িক সহিংসতার ঘটনার পর প্রধানমন্ত্রী শেখ হাসিনার এটি তৃতীয় সফর। রোহিঙ্গা জঙ্গীসহ সাম্প্রদায়িক অপশক্তি ২০১২ সালের ২৯ সেপ্টেম্বর রাতে জেলার রামুতে প্রাচীন ১২টি বৌদ্ধ বিহারে অগ্নিসংযোগ ও বড়ুয়া পল্লীতে সহিংস হামলা চালিয়ে ধ্বংসযজ্ঞে পরিণত করার ঘটনার পর ৮ অক্টোবর প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরেজমিনে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করতে রামু এসেছিলেন। সহিংস হামলায় (২৯ সেপ্টেম্বর) রামুর বৌদ্ধ সম্প্রদায়ের জীবনে যে সাম্প্রদায়িকতার বিষবাষ্প ভরা কালো রাতের সূচনা হয়েছিল, তা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাহসী ও আন্তরিক পদক্ষেপের ফলে অঙ্কুরে বিনষ্ট হয়েছে। ঘটনার পর সেনাবাহিনীর মাধ্যমে আন্তর্জাতিক মানের অত্যাধুনিক স্থাপত্য শৈলীতে এক বছরেই পুনর্নির্মিত দৃষ্টি নন্দন বৌদ্ধ বিহারগুলো উদ্বোধন করতে প্রধানমন্ত্রী ২০১৩ সালের ৩ সেপ্টেম্বর দ্বিতীয় বার রামু আসেন।

শীর্ষ সংবাদ:
যুক্তরাষ্ট্রের বিদায়ে বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রধান বিপাকে         রাষ্ট্রপতির ভাই করোনায় আক্রান্ত ॥ ভর্তি সিএমএইচে         নতুন রোগ মাল্টিসিস্টেম ইনফ্লেমেটরি সিনড্রোম বাংলাদেশে         করোনায় ব্রাজিলে মৃত্যু ৭০ হাজার ছাড়াল         একদিনে এর আগে বিশ্বে এত মানুষ আক্রান্ত হয়নি         ৯ হাজার কর্মী ছাঁটাইয়ের ঘোষণা দিল এমিরেটস         ডব্লিইএইচও’র টিআইএমবি বোর্ড সদস্য হলেন সেজুঁতি         ফ্রান্সে নতুন স্বরাষ্ট্রমন্ত্রীর পদত্যাগ চেয়ে নারীদের বিক্ষোভ         সিঙ্গাপুর নির্বাচনে ক্ষমতাসীন দলের নিরঙ্কুশ জয়         তুরস্কের হাজিয়া সোফিয়ায় ৮৬ বছর পর আজানের ধ্বনি         সিরিয়ায় মানবিক সাহায্য প্রদানে চীন-রাশিয়ার ভেটো         আলোচনায় না বসে সুযোগ হাতছাড়া করছে ইরান ॥ ব্রায়ান হুক         সোলাইমানি নিয়ে জাতিসংঘের রিপোর্টে আমেরিকা অপমানিত হয়েছে ॥ পম্পেও         লিবিয়ায় সামরিক হস্তক্ষেপের হুমকি দিলেন সিসি ॥ ত্রিপোলির জবাব         ‘করোনা সাহেদের’ জমি প্রতারণা         ইতালি ফেরতদের ১৪৭ জন আশকোনায় কোয়ারেন্টাইনে         নির্বাচন কমিশন নিয়ে ফখরুলের বক্তব্য ষড়যন্ত্রমূলক ॥ কাদের         রিজেন্ট সিলগালা করার সময় স্বরাষ্ট্রমন্ত্রীকে ফোন দিয়েছিল সাহেদ         মায়ের কবরের পাশে সাহারা খাতুনের লাশ আজ দাফন         করোনা রোধে স্বাস্থ্যবিধি মেনে চলার অনুরোধ পররাষ্ট্রমন্ত্রীর        
//--BID Records