বৃহস্পতিবার ১ আশ্বিন ১৪২৮, ১৬ সেপ্টেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

দক্ষিণাঞ্চলের লঞ্চ বাসে উপচেপড়া ভিড়

  • হরতাল-অবরোধ প্রত্যাখ্যান

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ বিএনপির নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের চলমান অবরোধ ও হরতালের কোন প্রভাব নেই বরিশালসহ গোটা দক্ষিণাঞ্চলের জনপদে। সম্প্রতি নাশকতাকারীদের ছোড়া পেট্রোলবোমায় অগ্নিদগ্ধ হয়ে এ অঞ্চলের সাত জনের প্রাণহানি ও একাধিক ব্যক্তি আহত হয়ে চিকিৎসা নিয়ে এখন সুস্থ হয়ে উঠেছেন। নাশকতা প্রতিরোধে এ অঞ্চলে জনসাধারণের সহযোগিতায় যৌথ বাহিনীর কঠোর অবস্থানের কারণে ইতোমধ্যে নাশকতাকারীরা আত্মগোপন করেছে। ফলে আতঙ্কের এ জনপদে ভয়কে জয় করে অতীতের ন্যায় বর্তমানে পুনর্রায় স্বাভাবিক জীবনযাত্রা শুরু হয়েছে। শুক্রবার সরেজমিনে বরিশাল নৌবন্দরে গিয়ে দেখা গেছে, বিপুলসংখ্যক মানুষের আনোগোনা। হরতাল-অবরোধ উপেক্ষা করে তারা গন্তব্যের উদ্দেশ্যে পাড়ি জমাতে নৌবন্দরে এসেছেন। ঘাটে ভেড়ানো কয়েকটি লঞ্চ ঘুরে দেখা গেছে, এসব লঞ্চ বোঝাই হয়ে আছে যাত্রীতে। বরিশাল নৌ-নিরাপত্তা ও ট্রাফিক বিভাগের উপ-পরিচালক আবুল বাশার জানান, ঢাকা-বরিশাল এবং অভ্যন্তরীণ রুটের লঞ্চে গত কয়েকদিন থেকে যাত্রী সংখ্যা বৃদ্ধি পেয়েছে। তিনি আরও জানান, লঞ্চঘাটে যাত্রীদের নিরাপত্তায় পুলিশ ও আনসার সদস্যের পাশাপাশি রয়েছে গোয়েন্দা নজরদারি। অপরদিকে বরিশাল বাস মালিক সমিতির সভাপতি আফতাব হোসেন জানান, সরকারি নির্দেশনা অনুযায়ী গত কয়েকদিন রাতের বেলা দূরপাল্লার বাস চলাচল বন্ধ থাকলেও বর্তমানে রাতের বেলা বাস চলাচল শুরু করেছে। পাশাপাশি যাত্রীদের উপস্থিতিও বৃদ্ধি পেয়েছে।

পুলিশের বরিশাল বিভাগীয় রেঞ্জ কর্মকর্তা (ডিআইজি) মোঃ হুমায়ুন কবির জানান, সকাল থেকে রাত পর্যন্ত গণপরিবহন চলছে স্বাভাবিক নিয়মে। তবে হরতাল-অবরোধে যানমালের নিরাপত্তা নিশ্চিত করতে সড়ক, মহাসড়ক ও নৌপথে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কঠোর নজরদারি রয়েছে। এছাড়া পুলিশ, বিজিবি, র‌্যাব ও সাদা পোশাকধারী বিভিন্ন গোয়েন্দা সংস্থার সদ্যসরা মানুষের শতভাগ যানমালের নিরাপত্তা নিশ্চিত করতে মাঠপর্যায়ে কাজ করছেন বলেও তিনি উল্লেখ করেন।

শীর্ষ সংবাদ:
চাকরিচ্যুত ব্যাংক কর্মীদের চাকরিতে পুনর্বহালের নির্দেশ         ব্যাংক কর্মীদের জন্য নতুন নির্দেশনা         ইভ্যালির মামলাটি তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ         গাজীপুর মেট্রোপলিটন পুলিশের অগ্রযাত্রার তৃতীয় বর্ষপূর্তি পালিত         খালেদার মুক্তির মেয়াদ বাড়ানোর বিষয়ে প্রক্রিয়া চলছে : স্বরাষ্ট্রমন্ত্রী         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৫১         সকল শিক্ষার্থীকে ২৭ সেপ্টেম্বরের মধ্যে ভ্যাক্সিনের জন্য নিবন্ধনের নির্দেশ         ‘সাংবাদিকদের চরিত্র হরণের অধিকার কারও নেই’         গৃহহীনদের ঘর তৈরিতে দুর্নীতি হয়নি : প্রধানমন্ত্রী         ইভ্যালির রাসেল ও তার স্ত্রী র‌্যাব হেফাজতে         কক্সবাজার বিমান বন্দরকে বঙ্গবন্ধু আন্তর্জাতিক বিমানবন্দর নামকরণের প্রস্তাব         ‘কুইক রেন্টাল’ আরও ৫ বছর চালাতে সংসদে বিল পাস         ইভ্যালির সিইও রাসেল ও তার স্ত্রীর বিরুদ্ধে মামলা         চাকরি দেওয়ার নামে কোটি টাকা হাতিয়ে নেন চক্রটি         রাজশাহীতে করোনায় একদিনে আরও সাতজনের মৃত্যু         সমুদ্র আইন সংশোধনের প্রস্তাব সংসদে         সরকারের বিরুদ্ধে বিএনপির অভিযোগ কল্পিত এবং চর্বিত চর্বণ         ৯ গোলের ম্যাচে ম্যানচেস্টার সিটির জয়         হিন্দি ওয়েব সিরিজে জয়া, বিপরীতে নওয়াজউদ্দিন সিদ্দিকি