বৃহস্পতিবার ১ আশ্বিন ১৪২৮, ১৬ সেপ্টেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

উত্তরে আনিসুল হক, দক্ষিণে সাঈদ খোকন আ’লীগ সমর্থিত প্রার্থী

  • ডিসিসি নির্বাচন

স্টাফ রিপোর্টার ॥ ঢাকা সিটি কর্পোরেশনের অনুষ্ঠিতব্য নির্বাচনে অংশগ্রহণের জন্য ক্ষমতাসীন দল আওয়ামী লীগের পক্ষ থেকে তাদের সমর্থিত প্রার্থীদের নির্বাচনী প্রস্তুতি গ্রহণের নির্দেশ দেয়া হয়েছে। ঢাকার দুই সিটি কর্পোরেশনে দল সমর্থিত মেয়র প্রার্থী চূড়ান্ত করেছে আওয়ামী লীগ। উত্তর সিটি কর্পোরেশনের মেয়র পদে নির্বাচনে লড়বেন ব্যবসায়ী আনিসুল হক এবং দক্ষিণে ঢাকার প্রথম নির্বাচিত মেয়র মোহাম্মদ হানিফের ছেলে সাঈদ খোকন। বৃহস্পতিবার সন্ধ্যায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দুজনকে গণভবনে ডেকে নিয়ে তাদের নির্বাচনের প্রস্তুতি গ্রহণের নির্দেশ দিয়েছেন। গণভবনের একটি সূত্র বিষয়টি নিশ্চিত করেছে।

সূত্র জানায়, প্রধানমন্ত্রীর নির্দেশে বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে সাতটায় সাঈদ খোকন গণভবনে যান। এর কিছুক্ষণ আগে গণভবনে যান এফবিসিসিআইএর সাবেক সভাপতি আনিসুল হক। এ দুজনের সঙ্গে প্রধানমন্ত্রী প্রায় পৌনে ১ ঘণ্টা বৈঠক করেন। এ সময় প্রধানমন্ত্রী তাদের আগামী নির্বাচনে অংশগ্রহণের প্রস্তুতি নিতে বলেন। বৈঠকে এছাড়াও দেশের সার্বিক পরিস্থিতিসহ বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা ও এ সম্পর্কিত বিভিন্ন দিকনির্দেশনা দেয়া হয়।

এ বিষয়ে ঢাকা মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সাঈদ খোকনের কাছে জানতে চাইলে তিনি জনকণ্ঠকে বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশে সন্ধ্যা সাড়ে ৭টার দিকে গণভবনে গিয়েছিলাম। প্রধানমন্ত্রী আমাকে আগামী সিটি কর্পোরেশন নির্বাচনের প্রস্তুতি নিতে বলেছেন। এ বিষয়ে আনিসুল হক বলেন, প্রধানমন্ত্রীর সঙ্গে আমার দীর্ঘক্ষণ কথা হয়েছে। আর, এটা তো দলীয় নির্বাচন নয়। তবে আওয়ামী লীগ সমর্থন দিলে তো আমি আওয়ামী লীগেরই প্রার্থী। এর আগে মন্ত্রিসভার বৈঠকেও এই দুজনের নাম আলোচিত হওয়ার খবর গণমাধ্যমে প্রকাশ হয়।

শীর্ষ সংবাদ:
চাকরিচ্যুত ব্যাংক কর্মীদের চাকরিতে পুনর্বহালের নির্দেশ         ব্যাংক কর্মীদের জন্য নতুন নির্দেশনা         ইভ্যালির মামলাটি তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ         গাজীপুর মেট্রোপলিটন পুলিশের অগ্রযাত্রার তৃতীয় বর্ষপূর্তি পালিত         খালেদার মুক্তির মেয়াদ বাড়ানোর বিষয়ে প্রক্রিয়া চলছে : স্বরাষ্ট্রমন্ত্রী         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৫১         সকল শিক্ষার্থীকে ২৭ সেপ্টেম্বরের মধ্যে ভ্যাক্সিনের জন্য নিবন্ধনের নির্দেশ         ‘সাংবাদিকদের চরিত্র হরণের অধিকার কারও নেই’         গৃহহীনদের ঘর তৈরিতে দুর্নীতি হয়নি : প্রধানমন্ত্রী         ইভ্যালির রাসেল ও তার স্ত্রী র‌্যাব হেফাজতে         কক্সবাজার বিমান বন্দরকে বঙ্গবন্ধু আন্তর্জাতিক বিমানবন্দর নামকরণের প্রস্তাব         ‘কুইক রেন্টাল’ আরও ৫ বছর চালাতে সংসদে বিল পাস         ইভ্যালির সিইও রাসেল ও তার স্ত্রীর বিরুদ্ধে মামলা         চাকরি দেওয়ার নামে কোটি টাকা হাতিয়ে নেন চক্রটি         রাজশাহীতে করোনায় একদিনে আরও সাতজনের মৃত্যু         সমুদ্র আইন সংশোধনের প্রস্তাব সংসদে         সরকারের বিরুদ্ধে বিএনপির অভিযোগ কল্পিত এবং চর্বিত চর্বণ         ৯ গোলের ম্যাচে ম্যানচেস্টার সিটির জয়         হিন্দি ওয়েব সিরিজে জয়া, বিপরীতে নওয়াজউদ্দিন সিদ্দিকি