শুক্রবার ৪ আষাঢ় ১৪২৮, ১৮ জুন ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রাষ্ট্রপতির সঙ্গে মালদ্বীপে নিযুক্ত হাইকমিশনারের সৌজন্য সাক্ষাত

রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদের সঙ্গে সোমবার বঙ্গভবনে মালদ্বীপে নবনিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার রিয়ার এডমিরাল কাজী সারোয়ার হোসেন সৌজন্য সাক্ষাত করেন। সাক্ষাতকালে রাষ্ট্রপতি বলেন, বাংলাদেশ ও মালদ্বীপের মধ্যে চমৎকার দ্বিপাক্ষিক সম্পর্ক বিদ্যমান। তিনি দু’দেশের মধ্যে দ্বিপাক্ষিক, বাণিজ্যিক ও সহযোগিতার সম্পর্ক আরও উন্নয়নে কাজ করার জন্য নবনিযুক্ত হাইকমিশনারের প্রতি আহ্বান জানান। বঙ্গভবনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে একথা জানানো হয়। রাষ্ট্রপতি নবনিযুক্ত হাইকমিশনারের সাফল্য কামনা করেন। রাষ্ট্রপতির সচিবগণ এ সময় উপস্থিত ছিলেন। খবর বাসসর।

মির্জা ফখরুলের রিমান্ড নাকচ

কোর্ট রিপোর্টার ॥ বিএনপি নেতা মির্জা ফখরুল ইসলাম আলমগীর অসুস্থ বিধায় একটি মামলায় আদালত তার রিমান্ড আবেদন নাকচ করে বরং জেলগেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ দিয়েছেন। পল্টন থানার একটি মামলায় সোমবার ঢাকা মহানগর ম্যাজিস্ট্রেট আসাদুজ্জামান নুর এই আদেশ দেন। বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিবকে ১০ দিনের রিমান্ডে নেয়ার আবেদন করেছিলেন ডিবি পুলিশের এসআই দেওয়ান উজ্জ্বল হোসেন।

এদিকে রিমান্ড বাতিল এবং জামিন চেয়ে মির্জা ফখরুলের আইনজীবী এ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া ও মোহসীন মিয়া বলেন, ২ ফেব্রুয়ারি মতিঝিল থানার একটি মামলায় এ আসামির ৫ দিনের রিমান্ড মঞ্জুর করে আদালত। ওই রিমান্ডে থাকাকালীন আসামি অসুস্থ হয়ে পড়লে ডিবি পুলিশ তাকে বঙ্গবন্ধু মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠায়। সেখানে চিকিৎসকরা তাকে পুলিশ হাসপাতালে ভর্তির নির্দেশনা দিয়েছেন- যা রিমান্ড আবেদনের সঙ্গে রয়েছে। শুনানি শেষে বিচারক রিমান্ড ও জামিনের উভয় আবেদন নামঞ্জুর করে জেলগেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ দেন। রাষ্ট্রপক্ষে ঢাকা মহানগর পাবলিক প্রসিকিউটর আব্দুল্লাহ আবু শুনানি করেন। দ-বিধি ও বিস্ফোরক আইনে গত ৬ জানুয়ারি মামলাটি দায়ের করেন পল্টন থানার এসআই মোস্তাক আহমেদ।

মামলায় অভিযোগ করা হয়, ৫ জানুয়ারি দুপুরে পল্টন থানাধীন কালভাট রোর্ডের পল্টন টাওয়ারের সামনে ২০ দলীয় জোটের নেতা-কর্মী পুলিশ সার্জেন্ট তন্ময় সিকদারের মোটরসাইকেলের গতিরোধ করে তাকে মারধর, মোটরসাইকেল ভাংচুর ও অগ্নিসংযোগ এবং হত্যার উদ্দেশ্যে ককটেল নিক্ষেপ করা হয়। মামলাটিতে বিএনপির ফখরুলসহ ৫১ জনকে আসামি করা হয়।

শীর্ষ সংবাদ:
বিশ্বজুড়ে করোনা মহামারীতে প্রাণহানি ৪০ লাখ ছাড়িয়েছে         চার স্বপ্ন বাস্তবায়ন ॥ মহাপরিকল্পনা উন্নত জীবনের         বিনামূল্যে জমি ও ঘর দেয়ার ঘটনা বিশ্বে এই প্রথম         ৫৫ হাজার রোহিঙ্গা ভোটার তোলপাড়         ’২৬ সালে ঢাকায় চলবে পাতাল রেল         মদ-জুয়া-বার ইস্যুতে সংসদ উত্তপ্ত, পাল্টাপাল্টি বক্তব্য         ড্যান্স বারের আড়ালে নারী পাচারের ফাঁদ         পেঁয়াজের আমদানি মজুদ ও সরবরাহ বাড়ানোর উদ্যোগ         পরীমনির অভিযোগকে প্রাধান্য দেয়ার আর সুযোগ নেই         করোনায় আরও ৬৩ জনের মৃত্যু         করোনা মোকাবেলায় আশার আলো- বিজ্ঞানীদের নিরন্তর চেষ্টা         প্রহসনের নির্বাচনের সংস্কৃতি চালু করেছিলেন জিয়া         রাজশাহী ও সাতক্ষীরায় ফের এক সপ্তাহ লকডাউন         পশুরহাটে স্বাস্থ্যবিধি নিশ্চিতে উদ্যোগ নেয়া হবে ॥ তাপস         প্রাইভেটকারে তুলে হাত-পা বেঁধে সর্বস্ব ছিনতাই         অপরিকল্পিত অবকাঠামো নির্মাণ করতে দেয়া হবে না ॥ তাজুল         বিদেশে কর্মসংস্থান প্রত্যাশীদের সতর্ক করলেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী         আন্তর্জাতিক বাজারে ভোজ্যতেলের দাম বাড়ায় কমার সুযোগ নেই : বাণিজ্যমন্ত্রী         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৬৩, নতুন শনাক্ত ৩৮৪০         বিশ্ব শান্তি সূচকে বাংলাদেশের সাত ধাপ উন্নতি