সোমবার ২১ অগ্রহায়ণ ১৪২৮, ০৬ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সুপ্রীমকোর্টের নিরাপত্তায় সাত সদস্যের কমিটি

স্টাফ রিপোর্টার ॥ সুপ্রীমকোর্টের নিরাপত্তার বিষয়ে আপীল বিভাগের বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনকে প্রধান করে সাত সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে। মঙ্গলবার প্রধান বিচারপতি মোঃ মোজাম্মেল হোসেন এই কমিটি গঠন করে দিয়েছেন বলে সুপ্রীমকোর্টের রেজিস্ট্রার এসএম কুদ্দুস জামান জানিয়েছেন।

কমিটিতে থাকা অন্য ছয়জনই হাইকোর্টের বিচারপতি। এরা হলেন বিচারপতি মির্জা হোসেইন হায়দার, বিচারপতি এএফএম আবদুর রহমান, বিচারপতি কামরুল ইসলাম সিদ্দিকী, বিচারপতি এম ইনায়েতুর রহিম, বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি গোবিন্দ চন্দ্র ঠাকুর।

কমিটি গঠনের বিষয়ে সুপ্রীমকোর্টের রেজিস্ট্রার এসএম কুদ্দুস জামান সাংবাদিকদের জানান, সুপ্রীমকোর্টের বিচারক, আইনজীবী ও বিচারপ্রার্থী জনগণের নিরাপত্তা নিশ্চিতকরণের লক্ষ্যে কী কী পদক্ষেপ নেয়া যায় তা সুপারিশ আকারে প্রধান বিচারপতির কাছে প্রতিবেদন দেবে এই কমিটি।

গত ১১ জানুয়ারি সুপ্রীমকোর্টের হাইকোর্ট বিভাগের এজলাস থেকে তিনটি বোমা উদ্ধার করা হয়। এর আগে তারেক রহমানকে নিয়ে একটি আদেশের প্রেক্ষিতে দুইজন বিচারকের বাড়িতে হামলা হয়। এরপর আদালত অঙ্গনের নিরাপত্তা নিয়ে কথা বলা শুরু হলে এই কমিটি গঠন করা হয়।

শীর্ষ সংবাদ:
বিদ্যুতে আলোকিত সারাদেশ         খালেদার স্বাস্থ্য ও তারেকের শাস্তি নিয়েই বিএনপির রাজনীতি আবর্তিত ॥ তথ্যমন্ত্রী         ওমিক্রন প্রতিরোধে সর্বাত্মক প্রস্তুতি         পাহাড় এখন আর দুর্গম নেই, হয়েছে অনেক উন্নত         রাজারবাগের পীর গোপালগঞ্জের নাম ‘গোলাপগঞ্জ’ লিখে তাদের পত্রিকায় প্রচার করে         দেশে করোনায় ৬ জনের মৃত্যু         মৈত্রী দিবস ঢাকা-দিল্লী যৌথভাবে পালন করবে         ৪২তম বিসিএসের স্বাস্থ্য পরীক্ষার তারিখ পরিবর্তন         চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হতে হবে         সোনার বাংলাদেশ গড়তে আমরা প্রতিজ্ঞাবদ্ধ : প্রধানমন্ত্রী         শুধুমাত্র চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হোন ॥ যুবসমাজকে প্রধানমন্ত্রী         দরজায় কড়া নাড়ছে করোনার নতুন ধরন ‘ওমিক্রন’: স্বাস্থ্য অধিদপ্তর         করোনা : দেশে গত ২৪ ঘণ্টায় মৃত্যু ৬         যারা বিদেশে আছেন তাদের এখন দেশে না আসাই ভালো ॥ স্বাস্থ্যমন্ত্রী         ষড়যন্ত্র প্রতিরোধে ঢাকায় লংমার্চ         সারাদেশের সিটির বাসেই হাফ ভাড়ার সিদ্ধান্ত         রাজনৈতিক দলের নেত্রীও স্কুল ড্রেস পরে আন্দোলন করছে ॥ তথ্যমন্ত্রী         মাদরাসা বোর্ডের আলিম পরীক্ষার তিন বিষয়ের তারিখ পরিবর্তন         শাহবাগে প্রতীকী লাশ নিয়ে শিক্ষার্থীদের মিছিল         র‍্যাবের হাতে গ্রেফতার ৫ জঙ্গীকে নীলফামারী থানায় হস্তান্তর