সোমবার ১৫ অগ্রহায়ণ ১৪২৮, ২৯ নভেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সুপ্রীমকোর্টের নিরাপত্তায় সাত সদস্যের কমিটি

স্টাফ রিপোর্টার ॥ সুপ্রীমকোর্টের নিরাপত্তার বিষয়ে আপীল বিভাগের বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনকে প্রধান করে সাত সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে। মঙ্গলবার প্রধান বিচারপতি মোঃ মোজাম্মেল হোসেন এই কমিটি গঠন করে দিয়েছেন বলে সুপ্রীমকোর্টের রেজিস্ট্রার এসএম কুদ্দুস জামান জানিয়েছেন।

কমিটিতে থাকা অন্য ছয়জনই হাইকোর্টের বিচারপতি। এরা হলেন বিচারপতি মির্জা হোসেইন হায়দার, বিচারপতি এএফএম আবদুর রহমান, বিচারপতি কামরুল ইসলাম সিদ্দিকী, বিচারপতি এম ইনায়েতুর রহিম, বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি গোবিন্দ চন্দ্র ঠাকুর।

কমিটি গঠনের বিষয়ে সুপ্রীমকোর্টের রেজিস্ট্রার এসএম কুদ্দুস জামান সাংবাদিকদের জানান, সুপ্রীমকোর্টের বিচারক, আইনজীবী ও বিচারপ্রার্থী জনগণের নিরাপত্তা নিশ্চিতকরণের লক্ষ্যে কী কী পদক্ষেপ নেয়া যায় তা সুপারিশ আকারে প্রধান বিচারপতির কাছে প্রতিবেদন দেবে এই কমিটি।

গত ১১ জানুয়ারি সুপ্রীমকোর্টের হাইকোর্ট বিভাগের এজলাস থেকে তিনটি বোমা উদ্ধার করা হয়। এর আগে তারেক রহমানকে নিয়ে একটি আদেশের প্রেক্ষিতে দুইজন বিচারকের বাড়িতে হামলা হয়। এরপর আদালত অঙ্গনের নিরাপত্তা নিয়ে কথা বলা শুরু হলে এই কমিটি গঠন করা হয়।

শীর্ষ সংবাদ:
দেশ এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাবে         ব্যাটিং ব্যর্থতায় ম্লান বোলিং সাফল্য         মিল্কি ওয়ের প্রথম ‘পালক’         সরকারী কাস্টডিতে নেই খালেদা, তিনি মুক্ত         ঢাকায় বিশ্ব শান্তি সম্মেলন ৪ ডিসেম্বর শুরু         ওমিক্রন প্রতিরোধে সতর্ক অবস্থায় সারাদেশ         সাদা পোশাকে দেশে সবার ওপরে মুশফিক         সাগরে জলদস্যুতায় যাবজ্জীবন দন্ড         গ্রুপ থিয়েটার ফেডারেশন, ৪১ বছর পূর্তির আয়োজন         কুয়েতে পাপুলের সাত বছরের কারাদন্ড         পাকি প্রেম দূরে রাখুন         বিনিয়োগবান্ধব পরিবেশ তৈরিতে আমরা প্রতিশ্রুতিবদ্ধ         ‘মোকাবেলা করে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে ’         তৃতীয় ধাপের সহিংসতাহীন নির্বাচন সম্পন্ন হয়েছে দাবি ইসির         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৩         করোনার নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন নিয়ে স্বাস্থ্য অধিদফতরের সতর্কবার্তা         পরিবহন সেক্টর কার নিয়ন্ত্রণে : জি এম কাদের         সংসদে নির্বাচন কমিশন গঠনে আইন আনা হচ্ছে শিগগিরই ॥ আইনমন্ত্রী         বাংলাদেশে বিনিয়োগে আগ্রহী সৌদির ৩০ কোম্পানি         আগামী ১ ডিসেম্বর থেকে নগর পরিবহন চালু সম্ভব নয় : মেয়র তাপস