বুধবার ১৯ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৩ জুন ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

দিনাজপুর স্টেশনে চুরি হচ্ছে রেলের লোহা

  • কোটিপতি হচ্ছে অনেকে

স্টাফ রিপোর্টার, দিনাজপুর ॥ দিনাজপুর স্টেশন এলাকা থেকে রেলওয়ের লোহা অনেকদিন থেকে চুরি হচ্ছে। চুরির মাল বিক্রি করে অনেকে বনে গেছে কোটি টাকার মালিক। চুরির মাল পুলিশ আটক করে থানায় নিয়ে গেলেও চোরকে ঘটনাস্থল থেকে মোটা অঙ্কের বিনিময়ে ছেড়ে দেয়ার অভিযোগ রয়েছে।

জানা যায়, দিনাজপুর থেকে পঞ্চগড় পর্যন্ত ডুয়েল গেজের কাজসহ বিভিন্ন ব্রিজ মেরামতের কাজ ‘তমা কনস্ট্র্রাকশন কোম্পানি’ নামের একটি ঠিকাদারি প্রতিষ্ঠান কাজটি শুরু করে প্রায় বছরখানেক আগে। ডুয়েল গেজের কাজ শেষ হওয়ার পর পুরনো লাইনসহ সকল মাল উত্তোলন করে দিনাজপুর রেলওয়ে স্টেশনের দক্ষিণে একটি গোডাউন তৈরি করে তমা কনস্ট্রাকশন কোম্পানির অধীনে থাকে। ঠিকাদারি প্রতিষ্ঠান উক্ত গোডাউনের জন্য পৃথক দুটি শিফটের জন্য ৪ জন প্রহরী নিয়োগ দেয়। দিনাজপুর রেলওয়ে সূত্রে জানা যায়, রেলওয়ের কাজ যেদিন থেকে তমা কনস্ট্রাকশন কোম্পানি শুরু করেছে সেদিন থেকে গোডাউন থেকে রেলের মূল্যবান লোহা চুরি হচ্ছিল। এরই ধারাবাহিকতায় গত ৭ ডিসেম্বর শহরের ষষ্ঠিতলা মোড় এলাকায় এক ভ্যান লোহা আটক করে স্থানীয় যুবকরা। পরে দশ হাজার টাকার বিনিময়ে ঘটনাটি রফাদফা করে লোহা ছেড়ে দেয়া হয়। ২ ডিসেম্বর রাত সাড়ে তিনটার সময় দিনাজপুর কোতোয়ালি থানার টহল পুলিশ চোরসহ এক ভ্যান রেলের লোহা আটক করে। অভিযোগ রয়েছে, ৪০ হাজার টাকার বিনিময়ে চোরদের ছেড়ে দিলেও লোহাগুলো ভ্যানসহ থানায় নিয়ে যায়। এ ব্যাপারে দিনাজপুর কোতোয়ালি থানার উপ-পরিদর্শক (এসআই) দিপেন্দ্র নাথের সঙ্গে কথা বললে তিনি বলেন, লোহাগুলো কার এখন পর্যন্ত কেউ দাবি করতে আসেনি।

শীর্ষ সংবাদ:
অতি ঝুঁকিপূর্ণ ৩৬ জেলা ॥ করোনায় ১৩ জেলা ঝুঁকিপূর্ণ, কম ১৫ জেলা         এ দিন থাকবে না সুদিন আসবে         করোনায় মৃত্যু সাত শ’ ও আক্রান্ত ৫২ হাজার ছাড়িয়েছে         প্রত্যন্ত কোন এলাকা দখলে নিয়ে ‘মুসলিম ভিলেজ’ গড়তে চায় আনসার         যুক্তরাষ্ট্রে বিক্ষোভ দমনে সেনা মোতায়েনের হুমকি ট্রাম্পের         টেস্টের সীমাবদ্ধতা- করোনা নিয়ন্ত্রণে বড় চ্যালেঞ্জ         ৪৭০ জনের মানব পাচার সিন্ডিকেট         বিশ্বব্যাপী বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা, কমছে মৃত্যু         করোনার প্রথম ওষুধ প্রস্তুত দাবি রাশিয়ার         দেশের ৪ কোটি তামাক ব্যবহারকারী ভয়াবহ করোনা ঝুঁকিতে         আবাদি জমি পতিত রাখা যাবে না, উদ্যোগ নিচ্ছে মন্ত্রণালয়         বাসের ভাড়ায় ঢাকা চট্টগ্রামে যাত্রী টানছে ইউএস বাংলা         কারাগারের কর্মকর্তা কর্মচারীরা আতঙ্কে         নৌ ও সড়কপথের স্বাস্থ্যবিধি নামকাওয়াস্তে         করোনা উপসর্গ নিয়ে প্রকৌশলী ও ইমামসহ মৃত্যু ১৮         আগামী শিক্ষাবর্ষে নতুন কারিকুলামে পাঠদান শুরু হচ্ছে না         ১২৫৬ জন মুক্তিযোদ্ধাকে স্বীকৃতি দিয়ে গেজেট প্রকাশ         সব জেলা হাসপাতালে আইসিইউ স্থাপনের নির্দেশ প্রধানমন্ত্রীর         দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ৩৭ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৯১১         প্রথমবারের মত ভার্চুয়াল একনেকে ১৬২৭৬ কোটি খরচে ১০ প্রকল্প অনুমোদন        
//--BID Records