মঙ্গলবার ১২ জ্যৈষ্ঠ ১৪২৭, ২৬ মে ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

দিনাজপুর স্টেশনে চুরি হচ্ছে রেলের লোহা

  • কোটিপতি হচ্ছে অনেকে

স্টাফ রিপোর্টার, দিনাজপুর ॥ দিনাজপুর স্টেশন এলাকা থেকে রেলওয়ের লোহা অনেকদিন থেকে চুরি হচ্ছে। চুরির মাল বিক্রি করে অনেকে বনে গেছে কোটি টাকার মালিক। চুরির মাল পুলিশ আটক করে থানায় নিয়ে গেলেও চোরকে ঘটনাস্থল থেকে মোটা অঙ্কের বিনিময়ে ছেড়ে দেয়ার অভিযোগ রয়েছে।

জানা যায়, দিনাজপুর থেকে পঞ্চগড় পর্যন্ত ডুয়েল গেজের কাজসহ বিভিন্ন ব্রিজ মেরামতের কাজ ‘তমা কনস্ট্র্রাকশন কোম্পানি’ নামের একটি ঠিকাদারি প্রতিষ্ঠান কাজটি শুরু করে প্রায় বছরখানেক আগে। ডুয়েল গেজের কাজ শেষ হওয়ার পর পুরনো লাইনসহ সকল মাল উত্তোলন করে দিনাজপুর রেলওয়ে স্টেশনের দক্ষিণে একটি গোডাউন তৈরি করে তমা কনস্ট্রাকশন কোম্পানির অধীনে থাকে। ঠিকাদারি প্রতিষ্ঠান উক্ত গোডাউনের জন্য পৃথক দুটি শিফটের জন্য ৪ জন প্রহরী নিয়োগ দেয়। দিনাজপুর রেলওয়ে সূত্রে জানা যায়, রেলওয়ের কাজ যেদিন থেকে তমা কনস্ট্রাকশন কোম্পানি শুরু করেছে সেদিন থেকে গোডাউন থেকে রেলের মূল্যবান লোহা চুরি হচ্ছিল। এরই ধারাবাহিকতায় গত ৭ ডিসেম্বর শহরের ষষ্ঠিতলা মোড় এলাকায় এক ভ্যান লোহা আটক করে স্থানীয় যুবকরা। পরে দশ হাজার টাকার বিনিময়ে ঘটনাটি রফাদফা করে লোহা ছেড়ে দেয়া হয়। ২ ডিসেম্বর রাত সাড়ে তিনটার সময় দিনাজপুর কোতোয়ালি থানার টহল পুলিশ চোরসহ এক ভ্যান রেলের লোহা আটক করে। অভিযোগ রয়েছে, ৪০ হাজার টাকার বিনিময়ে চোরদের ছেড়ে দিলেও লোহাগুলো ভ্যানসহ থানায় নিয়ে যায়। এ ব্যাপারে দিনাজপুর কোতোয়ালি থানার উপ-পরিদর্শক (এসআই) দিপেন্দ্র নাথের সঙ্গে কথা বললে তিনি বলেন, লোহাগুলো কার এখন পর্যন্ত কেউ দাবি করতে আসেনি।

শীর্ষ সংবাদ:
করোনা ভাইরাসে আরও ২১ মৃত্যু, নতুন শনাক্ত ১১৬৬         আগামী ৩০ মে বাণিজ্যিক বিতান ও মার্কেট খোলা হবে : মো. আরিফুর রহমান         সরকারের বিরুদ্ধে মরচে ধরা সমালোচনার তীর ছুড়ছেন বিএনপি         গণস্বাস্থ্য কেন্দ্রের উদ্ভাবিত কিটের ট্রায়াল স্থগিত         করোনা ভাইরাস ॥ সানবিমস স্কুলের প্রতিষ্ঠাতা নিলুফার মঞ্জুরের মৃত্যু         সাবেক সাংসদ এম এ মতিন আর নেই         করোনা ভাইরাসের রোগীদের হাইড্রক্সিক্লোরোকুইন দেওয়া বন্ধ রাখতে বলল ডব্লিউএইচও         ছুটির পর স্বাস্থ্যবিধি মেনে শিক্ষাপ্রতিষ্ঠান চালাতে হবে         করোনা ভাইরাস ॥ আক্রান্ত প্রায় ৫৫ লাখ, যুক্তরাষ্ট্রে মৃত্যু লাখ ছুঁই ছুঁই         জুলাই থেকে পর্যটকরা স্পেনে যেতে পারবে         বাউফলে যুবলীগ নেতা খুনের ঘটনায় মেয়র ও সাংবাদিকসহ ৩৫ জনের বিরুদ্ধে মামলা         দৈনিক মৃত্যুতে যুক্তরাষ্ট্রকেও ছাড়িয়ে গেল ব্রাজিল         করোনা ভাইরাস ॥ থাইল্যান্ডে বানরের ওপর ভ্যাকসিনের ট্রায়াল শুরু         তেলেঙ্গানার কুয়ায় ৯ লাশ পাওয়ার রহস্য উদ্ঘাটন, গ্রেফতার ১         লকডাউন তুলে নিচ্ছে সৌদি আরব         লকডাউন দ্রুত তোলায় সংক্রমণ আবারও বেড়ে যেতে পারে         যুক্তরাষ্ট্রে রপ্তানি হল পিপিই’র প্রথম চালান         লাদাখে মুখোমুখি ভারত ও চীনের সেনাবাহিনী, বাড়াচ্ছে শক্তি         প্লেন চালুর প্রথম দিনেই একের পর এক ফ্লাইট বাতিল         ভূমিকম্পেও সাক্ষাৎকারে অবিচল নিউ জিল্যান্ডের প্রধানমন্ত্রী        
//--BID Records