ঢাকা, বাংলাদেশ   রোববার ২১ জুলাই ২০২৪, ৬ শ্রাবণ ১৪৩১

ভোলায় ঘাট টিকেট বিক্রিতে অনিয়ম

নিজস্ব সংবাদদাতা, ভোলা

প্রকাশিত: ২০:১১, ১৪ জুন ২০২৪

ভোলায় ঘাট টিকেট বিক্রিতে অনিয়ম

লঞ্চ।

ঈদকে সামনে রেখে ধারণ ক্ষমতার চেয়ে অতিরিক্ত যাত্রী বহনের কারণে ভোলার ইলিশা লঞ্চ ঘাটে ঢাকা থেকে আসা যাত্রীবাহী দুইটি লঞ্চ কর্তৃপক্ষকে ২০ হাজার টাকা ও ঘাট টিকেট বিক্রিতে অনিয়মের অভিযোগ ইজারাদারকে ৫০ হাজার টাকা জরিমানা আদায় করেছেন ভ্রাম্যমাণ আদালত। 

অপর দিকে ঈদে ঘরমুখো যাত্রীদের নিরাপত্তার লক্ষ্যে ভোলায় গুরুত্বপূর্ণ লঞ্চ ও ফেরি ঘাটে কোস্ট গার্ডের সচেতনতা ও নিরাপত্তা টহল জোরদার করেছে। 

শুক্রবার (১৪ জুন) দুপুরে দিকে ভোলা সদর উপজেলার ইলিশা ঘাট এলাকায় অভিযান চালিয়ে এ জরিমানা করেন জেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোহাম্মদ জিয়াউল হক ও রহমতুল্লাহ। এ সময় এমভি দোয়েল পাখি- ১ ও এম ভি দোয়েল পাখি- ১০ লঞ্চকে ২০ হাজার টাকা ও ইলিশা লঞ্চ ঘাটে ৫ টাকা ঘাট টিকেট ১০ টাকা বিক্রির দায়ে ঘাট ইজারাদার কে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। 

এদিকে কোস্ট গার্ড দক্ষিণ জোনের স্টাফ অপারেশান্স অফিসার লেফটেন্যান্ট সাকিব মেহেবুব  জানান,শুক্রবার দুপুরে ভোলার ইলিশা লঞ্চ ও ফেরি ঘাট এলাকায়  কোস্টগার্ডের সদস্যরা  ঈদ উল-আজহার আগে ও পরবর্তী সময়ে যাত্রীসাধারণের নিরাপদে গন্তব্যে পৌঁছানো জন্য  জনসচেতনতা মূলক মাইকিং, লিফলেট বিতরণ, নৌযান সমূহে তল্লাশি এবং লঞ্চে অধিক যাত্রী পরিবহন বন্ধসহ অন্যান্য নিরাপত্তামূলক কার্যক্রাম শুরু করেছে।

 এসআর

×