ঢাকা, বাংলাদেশ   সোমবার ২২ জুলাই ২০২৪, ৬ শ্রাবণ ১৪৩১

ঈদের ছুটি শুরু চট্টগ্রামে গ্রামমুখী নগরবাসী

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস

প্রকাশিত: ২২:৩৯, ১৩ জুন ২০২৪

ঈদের ছুটি শুরু চট্টগ্রামে গ্রামমুখী নগরবাসী

ঈদুল আজহার ছুটিতে গ্রামে যাচ্ছে মানুষ। বৃহস্পতিবার রেলওয়ে স্টেশন

সাপ্তাহিক ছুটির সঙ্গে মিলে ঈদুল আজহার লম্বা ছুটি শুরু হয়ে গেছে। ফলে বৃহস্পতিবার বিকেল থেকে জন¯্রােত গ্রামমুখী। পরিবার পরিজনের সঙ্গে ঈদ উদযাপন করতে লাখো মানুষ শহর ছাড়ছে। ফাঁকা হয়ে যাচ্ছে বন্দরনগরী চট্টগ্রাম। রেল স্টেশন, বাস টার্মিনাল, লঞ্চঘাটসহ সর্বত্র ঘরে ফেরা মানুষের চাপ। 
বৃহস্পতিবার দুপুরের পর থেকে চট্টগ্রাম মহানগরীর সকল বাস টার্মিনাল ও জংশনের দিকে হাজার হাজার মানুষকে ছুটে যেতে দেখা যায়। বহদ্দারহাট, কদমতলী, মাদারবাড়ী, একে খান মোড়, অলঙ্কার, নতুন ব্রিজ, মুরাদপুরসহ যে সকল স্থান থেকে বাস ছাড়ে ওই সব স্থানে মানুষ আর মানুষ।
ঈদের ছুটি বলে কথা। তাই সকলে ছুটছেন সপরিবারে। বাসগুলো যাত্রীতে ঠাঁসা। দূরপাল্লার বাসে টিকিট পাওয়া কঠিন হয়ে পড়েছে। স্বল্পপাল্লার যাত্রীরা সিট না পেয়ে দাঁড়িয়েও ছুটছেন গ্রামের উদ্দেশে। এ সুযোগে পরিবহনগুলোও বাড়তি ভাড়া আদায় করে নিচ্ছে। কিন্তু নাড়ির টান এমনই যে, কিছু বাড়তি ভাড়া প্রদানকে প্রায় সকলেই স্বাভাবিক হিসেবে নিচ্ছেন। 
পরিবহনের শ্রমিকরা বলছেন, অত্যধিক যাত্রী বলেই যে বেশি ভাড়া আদায়ের সুযোগ নেওয়া হচ্ছে এ অভিযোগ ঠিক নয়। 
চট্টগ্রাম মহানগর প্রায় ৭৫ লাখ মানুষের নগরী। কর্মব্যস্ত এই মানুষগুলোর বেশিরভাগই বিভিন্ন জেলার। বছরে দুটি ঈদ মানুষকে বাড়ি যাওয়ার উপলক্ষ এনে দেয়।

×