ঢাকা, বাংলাদেশ   মঙ্গলবার ২৮ মে ২০২৪, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১

সিংড়ায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান হচ্ছেন অপহৃত দেলোয়ার

নিজস্ব সংবাদদাতা, নাটোর

প্রকাশিত: ২২:৪২, ২২ এপ্রিল ২০২৪

সিংড়ায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান হচ্ছেন অপহৃত দেলোয়ার

দেলোয়ার হোসেন পাশা

প্রথম ধাপে অনুষ্ঠিত নাটোরের সিংড়া উপজেলা পরিষদ নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় উপজেলা পরিষদ চেয়ারম্যান নির্বাচিত হচ্ছেন অপহরণের শিকার ও আলোচিত দেলোয়ার হোসেন পাশা। গত রবিবার দুপুরে ডাক, টেলিযোগাযোগ, তথ্য ও প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের শ্যালক লুৎফুল হাবিব রুবেল তার প্রার্থিতা প্রত্যাহার করে নেওয়ায় এবং নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী আর কেউ না থাকায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় উপজেলা চেয়ারম্যান হচ্ছেন দেলোয়ার হোসেন।

বিধি অনুযায়ী বুধবার (২৪ এপ্রিল) তাকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত উপজেলা চেয়ারম্যান হিসেবে ঘোষণা দেবে নির্বাচন কমিশন। বর্তমানে আওয়ামী লীগ কর্মী দেলোয়ার হোসেন পাশা রাজশাহী মেডিক্যাল হাসপাতালের ৮ নং ওয়ার্ডে চিকিৎসাধীন রয়েছেন। এর আগে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষদিন জেলা প্রশাসকের কার্যালয় চত্বর থেকে দেলোয়ার হোসেন পাশাসহ তিনজনকে অপহরণের পর নির্যাতনের অভিযোগ ওঠে চেয়ারম্যান পদপ্রার্থী লুৎফুল হাবিব রুবেলের বিরুদ্ধে। যদিও লুৎফুল হাবি রুবেল এই ঘটনার সঙ্গে জড়িত নন এবং এই ঘটনা তাকে নির্বাচন থেকে দূরে রাখার একটি ষড়যন্ত্র হিসেবে দাবি করে আসছেন তিনি।
নির্বাচন অফিসার আব্দুল লতিফ শেখ জানান, রবিবার (২১ এপ্রিল) চেয়ারম্যান পদপ্রার্থী লুৎফুল হাবিব রুবেল মনোনয়নপত্র প্রত্যাহার করে নেন। অন্যদিকে সোমবার (২২ এপ্রিল) মনোনয়ন প্রত্যাহারের শেষদিনে মনোনয়ন প্রত্যাহার করেননি অপর চেয়ারম্যান প্রার্থী দেলোয়ার হোসেন পাশা। কাজেই চেয়ারম্যান পদে আর কোনো প্রার্থী না থাকায় বিধি অনুযায়ী দেলোয়ার হোসেন পাশাকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত উপজেলা চেয়ারম্যান হিসেবে ঘোষণা করা হবে।

দেলোয়ার হোসেন পাশা জানান, এর আগে আমি কখনো কোনো নির্বাচনে অংশ নেয়নি। একবার ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান পদে নির্বাচনের প্রস্তুতি নিলেও দলীয় চাপের কারণে অংশ নিইনি। এবার বিনা প্রতিদ্বন্দ্বিতায় উপজেলা চেয়ারম্যান হতে যাওয়ার বিষয়টি শুনেছি। খবরটি শুনে আমি খুশি। তবে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করে নির্বাচিত হওয়ার ইচ্ছে ছিল বলে জানান তিনি।
অপর এক প্রশ্নের জবাবে দেলোয়ার হোসেন পাশা জানান, দায়িত্ব গ্রহণের পর সিংড়াকে একটি স্মার্ট ও আধুনিক উপজেলা হিসেবে গড়ে তোলার চেষ্টা করব। আমি নিজে সন্ত্রাসী হামলার শিকার হয়েছি। তাই সিংড়াকে সন্ত্রাসমুক্ত করার চেষ্টা করব।

×