ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ২৩ মে ২০২৪, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১

ঈদের ছুটিতে গিয়ে পদ্মায় গোসলে নেমে ২ জনের মৃত্যু

প্রকাশিত: ২১:৫৮, ১২ এপ্রিল ২০২৪

ঈদের ছুটিতে গিয়ে পদ্মায় গোসলে নেমে ২ জনের মৃত্যু

এখনও নিখোঁজ একজনের তল্লাশি চলছে।

মুন্সীগঞ্জের টঙ্গিবাড়ী উপজেলায় পদ্মার শাখা নদীতে গোসল করতে নেমে ২ জনের মৃত্যু হয়েছে। ফায়ার সার্ভিস তাদের মরদেহ উদ্ধার করেছে। শুক্রবার (১২ এপ্রিল) বিকেল ৪টার দিকে উপজেলার দিঘীরপাড় বাজার সংলগ্ন পদ্মার শাখা নদীতে এ ঘটনা ঘটে।

নিহত দু’জন হলেন- মো. জুয়েল রানা (৪০) ও রিয়াদ আহমেদ রাজু (৪৫)। নিহত রাজুর ছেলে আরিফ (১৬) এখনো নদীতে নিখোঁজ রয়েছে।

উদ্ধার দুইজনের মধ্যে একজন হলেন, ঢাকার মোহাম্মদপুরের সলিমুল্লাহ রোড এলাকার হারুনুর রশিদ মোল্লার ছেলে রিয়াদ আহমেদ রাজু। তার ছেলে আরিফ এখনও নিখোঁজ রয়েছে। অন্যজনের পরিচয় পাওয়া যায়নি। রাত সাড়ে ৮টায় নিখোঁজ দুজনের মরদেহ উদ্ধার করা হলেও আরিফকে পাওয়া যায়নি।

এদিকে খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসে মুন্সীগঞ্জ সদর ও টঙ্গিবাড়ি উপজেলা ফায়ার সার্ভিসের টিম ও নৌ পুলিশ। তারা নদীর তলদেশ থেকে নিখোঁজ দুজনের মরদেহ উদ্ধার করে। এখনও উদ্ধারে অভিযান চালাচ্ছে ফায়ার সার্ভিস। 

জানা যায়, ঈদের ছুটিতে তারা ঢাকার মোহাম্মদপুর এলাকা থেকে উপজেলার বেশনাল গ্রামে তার চাচা ইকবাল মোল্লার বাড়িতে বেড়াতে আসে। শুক্রবার বিকেলে উপজেলার দিঘীরপাড় ইউনিয়নের ধানকোড়া এলাকায় পদ্মার শাখা নদীতে প্রায় ৩০ থেকে ৩৫ জন মিলে ইঞ্জিনচালিত ট্রলার যোগে পদ্মা নদীতে ঘুরতে বের হলে বেশ কয়েকজন গোসল করতে নামে। নদীতে প্রচণ্ড স্রোত থাকার কারণে অনেকেই তীরে আসতে পারলেও নিখোঁজ তিনজন নদীতে ভেসে যান।

নিখোঁজ রাজুর বোন জামাই মিথুন বলেন, আমরা এই এলাকায় ঘুরতে এসে নদীতে গোসল করতে নামলে হঠাৎ তারা নদীর পানিতে বালির গর্তে পরে পানির স্রোতে নিখোঁজ হয়ে যায়। অনেক খোঁজাখুঁজি করে তাদের না পেয়ে পরে ফায়ার সার্ভিস খবর দেই। নিখোঁজদের উদ্ধারে মুন্সীগঞ্জ সদর ও টঙ্গিবাড়ি উপজেলার ফায়ার সার্ভিসের কর্মীরা ও নৌ পুলিশ ঘটনাস্থলে পৌঁছে চেষ্টা চালাচ্ছে। 

টঙ্গিবাড়ি ফায়ার সার্ভিসের ইনচার্জ মোস্তফা কামাল বলেন, সংবাদ পেয়ে আমাদের টিম ঘটনাস্থলে এসে উদ্ধার অভিযান চালাচ্ছে। ঢাকা থেকে ডুবুরি দল ঘটনাস্থলে রওনা হয়েছে। আমরা অভিযান চালিয়ে ইতোমধ্যে দুটি মরদেহ উদ্ধার করেছি। 

 

এম হাসান

সম্পর্কিত বিষয়:

×