ঢাকা, বাংলাদেশ   মঙ্গলবার ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১

মসিক নির্বাচন

শেষ মুহূর্তের প্রচারে চলছে ভোটের হিসাব-নিকাশ

স্টাফ রিপোর্টার, ময়মনসিংহ

প্রকাশিত: ০০:১২, ৭ মার্চ ২০২৪

শেষ মুহূর্তের প্রচারে চলছে ভোটের হিসাব-নিকাশ

ময়মনসিংহ সিটি নির্বাচনে মেয়র প্রার্থী সাদেকুল হক খান মিল্কী ও ইকরামুল হক টিটুর গণসংযোগ

ময়মনসিংহ সিটি করপোরেশন নির্বাচনে প্রচার শেষ হচ্ছে আজ বৃহস্পতিবার সকাল ৮টায়। শেষ মুহূর্তের প্রচারে বুধবার ব্যস্ত সময় পার করেন প্রার্থীরা। মিছিল, শোডাউন, গণসংযোগ ও সমাবেশসহ প্রার্থীরা ভোটারদের কাছে শেষ মুহূূর্তে আরেকবার ভোট প্রার্থনা ও দোয়া চেয়েছেন। ছক কষে ওয়ার্ড, পাড়া ও মহল্লা থেকে শুরু করে পরিবার ও ঘরে ঘরে যাওয়ার চেষ্টা করেছেন এ সময় প্রার্থীরা।

এলাকার উন্নয়ন ও সমস্যার সমাধানসহ দিয়েছেন নানান প্রতিশ্রুতি। প্রার্থীদের কেউ একবার, কেউবা শেষবারের মতো এলাকাবাসীর সেবা করার সুযোগ চেয়ে ভোট প্রার্থনা করেছেন। 
তফসিল ঘোষণার পর থেকে প্রচারে থাকা প্রার্থীরা জানান, ভোটারদের কাছ থেকে ব্যাপক সাড়া মিলেছে। জয়ের ব্যাপারে সবাই শতভাগ আশাবাদ ব্যক্ত করেছেন। ভোটাররা জানান প্রত্যেক প্রার্থীই একাধিকবার তাদের কাছে ভোট চাইতে এসেছেন। বিচার বিবেচনায় এদের মধ্যে যাদের যোগ্য ও ভালো মনে করবেন এবং আস্থা রাখা যায় এমন প্রার্থীকেই তারা ভোট দিয়ে বিজয়ী করবেন। একইসঙ্গে স্থানীয় ভোটাররা চান সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভোট গ্রহণ।
বুধবার ময়মনসিংহ মহানগর আওয়ামী লীগের সভাপতি টেবিল ঘড়ি প্রতীকের মেয়র প্রার্থী ইকরামুল হক টিটু নগরীর রামবাবু রোড ও বাঘমারাসহ নগরীর বিভিন্ন ওয়ার্ডে গণসংযোগ করেছেন। মেয়র প্রার্থী ইকরামুল হক টিটু জয়ের ব্যাপারে শতভাগ আশাবাদ ব্যক্ত করে জানান, গত মেয়াদে নগরের উন্নয়নসহ নগরবাসীর জন্য যেসব কর্মকা- করেছেন ৯ মার্চ অনুষ্ঠিতব্য নির্বাচনে ভোটাররা তার মূল্যায়ন করবেন। তিনি আরও বলেন, সামনের নির্বাচনে জনগণ যদি তাকে সেবা করার সুযোগ দেন তাহলে নগরীর অসমাপ্ত উন্নয়ন কাজ সমাপ্তসহ পরিকল্পিত ও উন্নত সমৃদ্ধ ময়মনসিংহ নগরী গড়ে তুলবেন।
ময়মনসিংহ সিটি আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক হাতি প্রতীকের মেয়র প্রার্থী অ্যাডভোকেট সাদেকুল হক খান মিল্কি টজু প্রচারের শেষদিনে বুধবার নগরীর বিভিন্ন এলাকায় গণসংযোগ করে ব্যস্ত সময় পার করেছেন। তিনি জানান, গণসংযোগকালে ভোটার ও নগরবাসীর কাছ থেকে বিপুল সাড়া পেয়েছেন। তিনি আরও বলেন, নগরবাসী পরিবর্তন চায়। নগরবাসীর এই চাওয়ার প্রেক্ষিতে আগামী নির্বাচনে পরিবর্তনে বিশ্বাসী ভোটাররা তাকেই বেছে নেবেন বলে জানান। তিনি জানান, যানজট ও জলাবদ্ধতা ছাড়াও নগরবাসীর ওপর অস্বাভাবিক মাত্রায় যে হোল্ডিং ট্যাক্স চাপিয়ে দেওয়া হয়েছে তা থেকে মুক্তি চায় নগরবাসী।
সিটি নির্বাচনে অপর তিন মেয়র প্রার্থী ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সভাপতি ঘোড়া প্রতীকের এহতেশামুল আলম, হরিণ প্রতীকের কৃষি রেজাউল হক ও জাতীয় পার্টির লাঙ্গল প্রতীকের প্রার্থী শহিদুল ইসলাম স্বপন ম-লসহ কাউন্সিলর প্রার্থীরাও নগরীর বিভিন্ন এলাকায় গণসংযোগ করে শেষ মুহূূর্তের প্রচার চালিয়ে ব্যস্ত সময় পার করেছেন। নগরীর সম্প্রসারিত ৩২ নম্বর ওয়ার্ডের রেডিও প্রতীকের কাউন্সিলর প্রার্থী এমদাদুল হক ম-ল জানান এর আগেও তিনি কাউন্সিলরের দায়িত্ব পালন করেছেন।

এবারের নির্বাচনেও এলাকাবাসী তাকে বেছে নেবে। নগরীর ১৬ নম্বর ওয়ার্ডের ঠেলাগাড়ি প্রতীকের কাউন্সিলর প্রার্থী শরাফ উদ্দিন জানান সবসময় আমি এলাকাবাসীর পাশে ছিলাম। সব সময় এলাকার মানুষ আমাকে কাছে পায়। গণসংযোগকালে ব্যাপক সাড়া পেয়েছি। জয়ের ব্যাপারেও শতভাগ আশাবাদী জানান তিনি। 
প্রার্থীদের পোস্টারে ছেয়ে গেছে পুরো ময়মনসিংহ নগরীর ৩৩টি ওয়ার্ড। প্রার্থীদের কারও চোখে ঘুম নেই। রাতের ঘুম বাদ দিয়ে, মাথার ঘাম পায়ে ফেলে নির্বাচনী বৈতরণী পার হতে চেষ্টার কোনো ব্যত্যয় রাখছেন না তারা। প্রচারে ভোটাররা অতিষ্ঠ হলেও বিরাম নেই কোনো প্রার্থীর। স্থানীয় নানা শ্রেণি পেশার ভোটাররা জানান প্রত্যেক প্রার্থী একাধিকবার তাদের কাছে এসে ভোট প্রার্থনা করেছেন, সমর্থন ও দোয়া চেয়েছেন।

ইতোমধ্যে ভোট চাইতে আসা প্রার্থীদের মধ্যে বিচার বিবেচনায় যাদের যোগ্য ও ভালো মনে করবেন তাদেরকেই ভোট দিয়ে বিজয়ী করবেন বলে জানান ভোটাররা। নগরের ১৬ নম্বর ওয়ার্ডের ভোটার রতন জানান সবাই তো এসেছে। এদের মধ্যে যারা যোগ্য তাকেই তিনি ৯ মার্চ বোর্ড দিয়ে বিজয়ী করবেন। সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভোট দাবি করেন তিনি। 
এদিকে রিটার্নিং কর্মকর্তা ও জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা শফিকুল ইসলাম জানান, সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভোট আয়োজনের সকল প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। নগরীর ৩৩টি ওয়ার্ডের ১২৮ কেন্দ্রে ভোট হবে ইভিএমে। ময়মনসিংহ সিটির ৩ লাখ ৩৬ হাজার ৪৯১ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করে নির্বাচিত করবেন পছন্দের প্রার্থীকে।

×