ঢাকা, বাংলাদেশ   সোমবার ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

নির্বাচনী প্রচারণায় ব্যানার-ফেষ্টুনে ভুল

নিজস্ব সংবাদদাতা, ফেনী 

প্রকাশিত: ২২:০৫, ৩০ ডিসেম্বর ২০২৩; আপডেট: ২২:০৭, ৩০ ডিসেম্বর ২০২৩

নির্বাচনী প্রচারণায় ব্যানার-ফেষ্টুনে ভুল

মোমবাতি প্রতীকের ব্যানার

বাংলাদেশ ইসলামী ফ্রন্টের মোমবাতি প্রতীকের প্রার্থী মাওলানা নুরুল ইসলাম ফেনী-২ আসনের তার নির্বাচনী এলাকার  সীমানাই জানেন না। তিনি সীমানা পরিধি ভুল  লিখে পোষ্টার ফেষ্টুন ব্যানার লাগিয়ে জন মনে বিভ্রাত্তি সৃষ্টি করেছেন। ফেনী-২ আসন শুধুমাত্র  ফেনী সদর উপজেলা পরিষদ নিয়ে গঠিত।  

অথচ মাওলানা নুরুল ইসলাম তার প্রচারণা ফেষ্টুন পোষ্টার ব্যানারে লিখেছেন ফেনী সদর ও সোনাগাজীর উপজেলার আংশিক উল্লেখ করেছেন। এতে স্থানীয়দের মাঝে সীমানা পরিধি নিয়ে বিভ্রান্তি সৃষ্ঠি হয়। জেলা রির্টানিং অফিসার ও জেলা প্রশাসক মোছাম্মৎ শাহিনা আক্তার বিষয়টি জানার পর পৌর এলাকার আচরণ বিধি সংক্রান্ত ফেনী জেলা প্রশাসনের স্থানীয় সরকার বিভাগের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট বদরুদ্দোজা মোমবাতি প্রতীকের প্রার্থী  নুরুল ইসলামকে শুক্রবার রাতে ৩ হাজার টাকা জরিমানা ও একই সাথে  সকল পোষ্টার ফেষ্টুন ব্যানার প্রত্যাহার করে নেয়ার আদেশ দেন। 

এ বিষয়ে  মোমবাতি প্রতীকের প্রার্থী নুরুল ইসলাম জানান- আসন সীমানা সম্পর্কে শুরুতে ধারনা ছিলোনা। দলের জেলা সেক্রেটারী কাজী নুরুল আলম বলেছেন,  ফেণী সদর  ও সোনাগাজীর একাংশ নিয়ে সীমানা পরিধি। সে  অনুযায়ী পোষ্টার ফেষ্টুন  ব্যানার করা হয়েছে। 

পরে বুঝতে পেরেছে  তথ্যটি  ভুল ছিলো। অপর দিকে এই আসনে আওয়ামী লীগের প্রার্থী নিজাম উদ্দিন হাজারী সদর উপজেলার ১২ টি ইউনিয়নে  জনসংযোগ শনিবার শেষ হয়েছে। সোমবার ফেনী শহীদ মিনারে জনসভার মাধ্যমে পৌরবাসীকে তার আগামী নির্বাচনের পর কি করণীয় তা ঘোষনা করবেন। এ জনসভাকে ঘিরে ব্যাপক লোক সমাগমের আয়োজনে প্রস্তুতি চলিয়েছে দলীয় নেতাকর্মীরা । জাতীয় পাটির প্রার্থী খোন্দকার নজরুল ইসলাম মাঠে প্রচারণায় তেমন না থাকলেও প্রার্থী হিসাবে গণমাধ্যমের সামনে উপস্থিতি উল্লেখ যোগ্য। 

 

এস

×