ঢাকা, বাংলাদেশ   শনিবার ০২ মার্চ ২০২৪, ১৭ ফাল্গুন ১৪৩০

​​​​​​​দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুট

কুয়াশায় ৯ ঘণ্টা ফেরি চলাচল বন্ধ

​​​​​​​নিজস্ব সংবাদদাতা, রাজবাড়ী

প্রকাশিত: ২১:২৭, ১০ ডিসেম্বর ২০২৩

কুয়াশায় ৯ ঘণ্টা ফেরি চলাচল বন্ধ

দীর্ঘ সময় ফেরি চলাচল বন্ধ থাকায় দৌলতদিয়া ঘাটে যানবাহনের সারি

দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ঘন কুয়াশার কারণে দুর্ঘটনা এড়াতে ফেরিসহ সকল প্রকার নৌযান বন্ধ করে বিআইডব্লিউটিসি। টানা নয় ঘণ্টা ফেরি চলাচল বন্ধ থাকার পর পুনরায় সকাল ১০টার সময় এই নৌরুটে ফেরি চলাচল স্বাভাবিক করে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি) সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, শনিবার রাত একটার সময় ঘন কুয়াশার কারণে দুর্ঘটনা এড়াতে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে লঞ্চ-ফেরিসহ সকল প্রকার নৌযান চলাচল বন্ধ করে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশন। সকাল ১০টার দিকে কুয়াশার ঘনত্ব কমে গেলে পুনরায় ফেরি চলাচল শুরু করা হয়। দীর্ঘ ঘণ্টা ফেরি চলাচল বন্ধ থাকায় ঘাটের উভয় পাড়ে যাত্রীবাহী পণ্যবাহী ট্রাকের দীর্ঘ সারি দেখা যায়। এতে যাত্রী যানবাহন চালকদের চরম দুর্ভোগ পোহাতে হয়।

সময় ফরিদপুর থেকে ঢাকাগামী যাত্রীবাহী গোল্ডেন লাইন পরিবহনের চালক  আরজু জানান, পদ্মা সেতু দিয়ে যানবাহন নদী পারাপার হওয়ার পর থেকে এই ঘাটে তেমন দুর্ভোগ নেই। তবে রাত ১টার সময় ঘন কুয়ায়ার কারণে ফেরি চলাচল করতে পারছে না। এদিকে শীতের মধ্যে ছোট বাচ্চা নিয়ে খুব কষ্ট করেন যাত্রীরা। যাত্রীরা জানান, সারারাত গাড়ি থেকে ভয়ে নামতে পারি নাই ছিনতাইকারীদের ভয়ে। এক বৃদ্ধ ব্যক্তি বলেন, অনেক দিন হলো দৌলতদিয়া লঞ্চ-ফেরি ঘাটে এমন দুর্ভোগ নেই। তবে আজ ঘন কুয়াশায় কিছুটা দুর্ভোগ কষ্ট হচ্ছে। হয়ত কুয়াশার ঘনত্ব কেটে গেলে নৌযান চলাচল স্বাভাবিক হবে। কাঁচামালবাহী ট্রাকচালক করিম মিয়া বলেন, অনেক দিন পর দৌলতদিয়া ফেরিঘাটে সারারাত অপেক্ষায় থাকতে হলো। তিনি বলেন, পদ্মা সেতু দিয়ে গাড়ি পারাপার হওয়ার পূর্বে প্রতিনিয়ত এমন দুর্ভোগে থাকতে হতো। কিন্ত আজ ঘন কুয়াশার কারণে টানা ঘণ্টা ফেরিঘাটে বসে থাকতে হলো।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি) আরিচা বন্দরের উপ-মহাব্যবস্থাপক শাহ্ খালেদ নেওয়াজ জানান, রাত ১টার সময় কুয়াশার ঘনত্ব বৃদ্ধি পাওয়ায় ফেরি চলাচল বন্ধ রাখা হয়। সকাল ১০টার দিকে কুয়াশার ঘনত্ব কমে গেলে পুনরায় ফেরি চলাচল শুরু করা হয়। এতে উভয় ঘাটে কিছু গাড়ি  ফেরি পাড়ের অপেক্ষায় আছে। তবে কোনো প্রকার দুর্ভোগ নেই। তিনি আরও বলেন, এই নৌরুটে বর্তমান ছোট বড় ১২টি ফেরি চলাচল স্বাভাবিক রয়েছে।

×