ঢাকা, বাংলাদেশ   শনিবার ২৪ ফেব্রুয়ারি ২০২৪, ১১ ফাল্গুন ১৪৩০

গাজীপুরে ৪৪ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

মনোনয়নপত্র নির্বাচনের প্রথম ধাপ

স্টাফ রিপোর্টার, গাজীপুর

প্রকাশিত: ২২:৩৬, ৩০ নভেম্বর ২০২৩

মনোনয়নপত্র নির্বাচনের প্রথম ধাপ

টাঙ্গাইলে মনোনয়নপত্র জমা দেওয়ার পর সাংবাদিকদের মুখোমুখি কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক, জামালপুরে মনোনয়নপত্র জমা দিচ্ছেন মির্জা আজম 

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন বৃহস্পতিবার গাজীপুরের ৫টি আসনে আওয়ামী লীগ, জাতীয় পার্টি, তৃণমূল বিএনপি ও ইসলামী ঐক্য জোটসহ বিভিন্ন রাজনৈতিক দলের ও স্বতন্ত্র প্রার্থী ৪৪ জন তাদের মনোনয়নপত্র জমা দিয়েছেন। এর মধ্যে গাজীপুর-১ আসনে ৯ জন, গাজীপুর-২ আসনে ১০ জন, গাজীপুর-৩ আসনে ৮ জন, গাজীপুর-৪ আসনে-৮ জন এবং গাজীপুর-৫ আসনে ৯ জন। এদিন পর্যন্ত ওই ৫টি আসনে মোট ৫৩ জন মনোনয়নপত্র উত্তেলন করেছিলেন।
গাজীপুর-১ আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ. ক. ম মোজাম্মেল হক এমপি। তার বিরুদ্ধে লড়তে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন জমা দিয়েছেন কালিয়াকৈর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান রেজাউল করিম রাসেল। এ ছাড়াও বিএনপির স্থায়ী কমিটির সাবেক সদস্য ও সাবেক প্রতিমন্ত্রী চৌধুরী তানবীর আহমেদ সিদ্দিকীর ছেলে চৌধুরী ইরাদ আহমদ সিদ্দিকী (তৃণমূল বিএনপি), মো. সফিকুল ইসলাম (বাংলাদেশ তরিকত ফেডারেশন), এমএম নিয়াজ উদ্দিন ও আলামিন (জাতীয় পার্টি), ফজলুর রহমান (ইসলামী ঐক্য জোট), মো. মানিক সরকার (জাকের পার্টি) এবং আব্দুল জাব্বার সরকার (তৃণমূল বিএনপি) মনোনয়নপত্র জমা দিয়েছেন।

গাজীপুর-২ আসনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল। তাঁর বিরুদ্ধে লড়তে মনোনয়নপত্র জমা দিয়েছেন গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাবেক সিনিয়র সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা কাজী আলিম উদ্দিন বুদ্দিন (স্বতন্ত্র) ও গাজীপুর মহানগর যুবলীগের যুগ্ম আহ্বায়ক মো. সাইফুল ইসলাম (আ’লীগ)। এ ছাড়া মো. জয়নাল আবেদীন (জাতীয় পার্টি), রিনা রহমান (জাকের পার্টি), কাজী হাসিবুর রহমান রাব্বি (ন্যাশনাল পিপলস পার্টি), ডা. সৈয়দ আবু দাউদ মছনবী হায়দার (বাংলাদেশ তরিকত ফেডারেশন), এসএম জাহাঙ্গীর আলম (বাংলাদেশ সুপ্রিম পার্টি), আমির হোসাইন (ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ) এবং রেহেনা আখতার রীনা (বাংলাদেশ কংগ্রেস) মনোনয়নপত্র জমা দিয়েছেন।
গাজীপুর-৩ আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সংরক্ষিত আসনের সংসদ সদস্য ও কেন্দ্রীয় কৃষক লীগের মহিলা বিষয়ক সম্পাদক রুমানা আলী টুসি। তাঁর সঙ্গে লড়তে মনোনয়নপত্র জমা দিয়েছেন সংসদ সদস্য ও গাজীপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুহাম্মদ ইকবাল হোসেন সবুজ (স্বতন্ত্র)। এ ছাড়া মনোনয়নপত্র জমা দিয়েছেন মো. আব্দুর রহমান (কৃষক-শ্রমিক-জনতা লীগ), মো. জহিরুল হক ম-ল বাচ্চু (জাসদ), মো. আলাউদ্দিন (জাকের পার্টি), মো. জয়নাল আবেদীন (বাংলাদেশ তরিকত ফেডারেশন), এ কে এম সাখাওয়াত হোসেন খান (স্বতন্ত্র) এবং এফএম সাইফুল ইসলাম (জাতীয় পার্টি)।
গাজীপুর-৪ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন বঙ্গতাজ তাজউদ্দীন আহমদের কন্যা ও সংসদ সদস্য সিমিন হোসেন (রিমি)। তাঁর সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করতে মনোনয়নপত্র জমা দিয়েছেন কেন্দ্রীয় কৃষক লীগের উপদেষ্টা আলম আহমদ (স্বতন্ত্র)। এ ছাড়া জুয়েল কবির (জাকের পার্টি), সামছুদ্দিন খান (জাতীয় পার্টি), মাসুদ চৌধুরী (বাংলাদেশ সুপ্রিম পার্টি), মো. সরোয়ার-ই-কায়নাত (বিএনএফ), সামসুল হক (স্বতন্ত্র) এবং  আব্দুর রউফ খান  (বাংলাদেশ কংগ্রেস) মনোনয়নপত্র জমা দিয়েছেন।
গাজীপুর-৫ আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি এমপি। তাঁর সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করতে মনোনয়নপত্র জমা দিয়েছেন ডাকসুর সাবেক ভিপি-জিএস এবং সাবেক এমপি ও গাজীপুর জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আখতারুজ্জামান। অন্যরা হলেন ঊর্মি (বাংলাদেশ সুপ্রিম পার্টি), মো. সোহেল মিয়া (গণফোরাম), মো. আল আমিন দেওয়ান (ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ), এসএম নিয়াজ উদ্দিন (জাতীয় পার্টি), মোহাম্মদ তরিকুল ইসলাম আকন্দ (জাসদ), এএসএম মনিরুজ্জামান (জাকের পার্টি) এবং আমজাদ হোসেন (স্বতন্ত্র)।

মুন্সীগঞ্জে ৩২ প্রার্থী 
স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মুন্সীগঞ্জের তিনটি আসনে ৩২ জন প্রার্থী মনোনয়ন ফরম দাখিল করেছেন। এরমধ্যে দল থেকে ২৬ জন ও স্বতন্ত্র হিসেবে ৬ জন প্রার্থী মনোনয়ন ফরম দাখিল করেন। বৃহস্পতিবার মনোনয়ন দাখিলের শেষদিনে ৩টি আসন থেকে রিটার্নিং কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তাদের কাছে ২৯ প্রার্থী মনোনয়ন দাখিল করেন। মোট মনোনয়ন ফরম সংগ্রহ করেছিলেন ৩৫ জন প্রার্থী। এরমধ্যে ৭ জন প্রার্থী মনোনয়ন ফরম দাখিল করেননি।

শেষদিনে নতুন ৪ প্রার্থী মনোনয়ন ফরম সংগ্রহ করে একইদিন দাখিল করেন। এ নিয়ে জেলার ৩টি আসনে ৩২ জন প্রার্থী মনোনয়ন ফরম দাখিল করেন। মুন্সীগঞ্জ-১ আসন থেকে দলীয় প্রার্থী হিসেবে মনোনয়ন ফরম দাখিল করেছেন আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী সিরাজদিখান উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. মহিউদ্দিন আহমেদ, বিকল্প ধারা থেকে মনোনয়ন দাখিল করেছেন বর্তমান সংসদ সদস্য মাহী বদরুদ্দোজা চৌধুরী, তৃণমূল বিএনপি থেকে অন্তরা সেলিমা হুদা, জাতীয় পার্টি থেকে শেখ মুহাম্মদ সিরাজুল ইসলাম, বাংলাদেশ সুপ্রীম পার্টি থেকে লতিফ সরকার, ন্যাশনাল পিপল্স পার্টি থেকে দোয়েল আক্তার, জাকের পার্টি থেকে আতাউর রহমান ও বাংলাদেশ খেলাফত আন্দোলন থেকে আতা উল্লাহ্।

এছাড়াও আওয়ামী লীগের স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন ফরম দাখিল করেছেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক গোলাম সারোয়ার কবির, বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলন বিএনএম থেকে মোহাম্মদ ফরিদ হোসেন ও বাংলাদেশ কংগ্রেস থেকে নূর জাহান বেগম রিতা। এ আসন থেকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন ফরম জমা দেননি আনোয়ার হোসেন, মোহাম্মদ লিয়াকত আলী ও  মো. ওবায়দুল হক।
মুন্সীগঞ্জ-২ আসনে থেকে দলীয়ভাবে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন নৌকা প্রতীকের মনোনীত প্রার্থী অধ্যাপক সাগুফতা ইয়াসমিন এমিলি,  জাকের পার্টির মো. জাকির হোসেন, তৃণমূল বিএনপির মো. জাহানুর রহমান, এন.পি.পি এর মো. জালাল ঢালী, মুক্তিজোট থেকে নূরে আলম সিদ্দীক, ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ থেকে মো. সহিদুর রহমান এবং বাংলাদেশ কংগ্রেস থেকে কামাল খাঁন ও বিএনএফ থেকে মো. বাচ্চু শেখ। এছাড়াও স্বতন্ত্র প্রার্থী থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সোহানা তাহমিনা, মোহাম্মদ সাইরাজ খান। 
এ আসন থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করে জমা দেননি জাতীয় পার্টির জেলার সভাপতি মো. জয়নাল আবেদীন, ইসলামী ঐক্যজোট থেকে মো. শহিদুল ইলাম মল্লিক এবং বাংলাদেশ সুপ্রীম পার্টি থেকে রিপা আক্তার। 
মুন্সীগঞ্জ-৩ আসন থেকে দলীয়ভাবে মনোনয়ন ফরম দাখিল করেছেন আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী অ্যাডভোকেট মৃণাল কান্তি দাস, জাতীয় পার্টি থেকে এএফএম রফিকউল্লাহ সেলিম, জাকের পার্টি থেকে শামীম হায়দার মোল্লা, বি এন এফ থেকে মমতাজ সুলতানা আহমেদ, বাংলাদেশ সুপ্রীম পার্টি থেকে মো. দুলাল হোসেন ম-ল, মুক্তিজোট থেকে মো. শাহিন হোসেন, বাংলাদেশ ইসলামিক ফ্রন্ট থেকে মুহাম্মদ ওমর ফারুক এবং ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ থেকে বাবু মিয়া।
স্বতন্ত্র প্রার্থী হিসেবে এ আসনে সবচেয়ে আলোচিত  পৌরসভার সদ্য সাবেক মেয়র হাজী মোহাম্মদ ফয়সাল বিপ্লব, তার সহধর্মিণী চৌধুরী ফাহরিয়া আফরিন ও মো. আজিম খান মনোনয়ন ফরম দাখিল করেছেন।

খুলনায় ছয় আসনে ৫৩ প্রার্থী
স্টাফ রিপোর্টার, খুলনা অফিস ॥ দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য খুলনা জেলার ছয়টি আসনে মোট ৫৩ প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। এর মধ্যে খুলনা-১ আসনে ছয়জন, খুলনা-২ আসনে নয়জন, খুলনা-৩ আসনে পাঁচজন, খুলনা-৪ আসনে ১৪ জন, খুলনা-৫ আসনে সাতজন এবং খুলনা-৬ আসনে ১২ জন। জেলা রিটার্নিং কর্মকর্তা ও উপজেলার সহকারী রিটার্নিং কর্মকর্তার দপ্তরে বৃহস্পতিবার বিকেল ৪টা পর্যন্ত তাদের মনোনয়নপত্র দাখিল করেন। এর আগে নির্ধারিত সময়ে মোট ৫৯ জন প্রার্থী মনোনায়পত্র সংগ্রহ করেন। এর মধ্যে ছয়জন মনোনয়নপত্র দাখিল করেননি।

রিটার্নিং অফিসারের কার্যালয় সূত্রে জানা যায়, মনোনয়নপত্র জমা দানকারীরা হলেনÑ খুলনা-১ আসনে ছয়জনের মধ্যে আছেন আওয়ামী লীগের ননী গোপাল ম-ল, জাপার কাজী হাসানুর রশীদ, জাকের পার্টির মোঃ আজিজুর রহমান, তৃণমূল বিএনপি গোবিন্দ চন্দ্র প্রামাণিক, স্বতন্ত্র আবেদ আলী শেখ ও প্রশান্ত কুমার রায়। খুলনা-২ আসনে নয়জনের মধ্যে আছেন আওয়ামী লীগের সেখ সালাহউদ্দিন জুয়েল, গণতন্ত্রী পার্টির মো. মতিয়ার রহমান, বাংলাদেশ কংগ্রেস দেবদাস সরকার, জাকের পার্টির ফরিদা পারভীন, ইসালামী ঐক্যজোট হিদায়েতুল্লাাহ, জাতীয় পার্টির মো. গাউসুল আজম, বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোট বাবু কুমার রায়, বিএনএম আব্দুল্লাহ আল আমিন, স্বতন্ত্র মো. সাইদুর রহমান। খুলনা-৩ আসনে পাঁচজনের মধ্যে আছেন আওয়ামী লীগের এস এম কামাল হোসেন, জাকের পার্টির এস এম সাব্বির হোসেন, জাতীয় পার্টির মো. আব্দুল্লাহ আল মামুন, স্বতন্ত্র কাইজার আহমেদ ও ফাতেমা জামান সাথী। 
খুলনা-৪ আসনে ১৪ জন হলেন আওয়ামী লীগের আব্দুস সালাম মুর্শেদী, জাকের পার্টির শেখ আনসার আলী, বিএনএম এস এম আজমল হোসেন, জাতীয় পার্টির মো. ফরহাদ আহমেদ, এনপিপি মো. মোস্তাফিজুর রহমান, তৃণমূল বিএনপি শেখ হাবিবুর রহমান, বাংলাদেশ কংগ্রেস মনিরা সুলতানা ও ইসলামি ঐক্যজোটের রিয়াজ উদ্দিন খান, স্বতন্ত্র মো. জুয়েল রানা, এম ডি এহসানুল হক, মো. রেজভি আলম, এস এম মোর্তজা রশিদী দ্বারা, আতিকুর রহমান ও এইচ এম রওশান জামির। খুলনা-৫ আসনে সাতজন হলেন আওয়ামী লীগের নারায়ণ চন্দ্র চন্দ, জাতীয় পার্টির মো. শাহীদ আলম, জাকের পার্টির সামাদ শেখ, বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির শেখ সেলিম আক্তার, বাংলাদেশ কংগ্রেস এস এম এ জলিল, ইসলামী ঐক্যজোট তরিকুল ইসলাম ও স্বতন্ত্র শেখ আকরাম হোসেন।
ময়মনসিংহে ১০৭ জনের মনোনয়নপত্র দাখিল
স্টাফ রিপোর্টার, ময়মনসিংহ ॥ ময়মনসিংহের ১১ আসনে বৃহস্পতিবার আওয়ামী লীগ, জাতীয় পার্টি, জাসদ, তৃণমূল বিএনপি ও স্বতন্ত্রসহ অন্যান্য রাজনৈতিক দলের ১০৭ প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। এর মধ্যে ময়মনসিংহ-৩ গৌরীপুর আসনে রেকর্ডসংখ্যক আওয়ামী লীগের স্বতন্ত্র প্রার্থী হয়েছেন ২৬ জন। ময়মনসিংহ-১ হালুয়াঘাট-ধোবাউড়া আসনে আওয়ামী লীগ মনোনীত জুয়েল আরেং এমপি, আওয়ামী লীগ থেকে স্বতন্ত্র ফারুক আহমেদ খান ও মাহমুদুল হক সায়েম, জাতীয় পার্টি থেকে কাজল মোহন্ত, তৃণমূল বিএনপি মাশেল চিরান ও মুসলিম লীগ থেকে মোখলেছুর রহমান, ময়মনসিংহ-২ তারাকান্দা-ফুলপুর আসন থেকে আওয়ামী লীগ মনোনীত গৃহায়ন ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ এমপি, জাতীয় পার্টি থেকে এনায়েত হোসেন মণ্ডল, জাকের পার্টি থেকে সনজিৎ সাহা, কৃষক শ্রমিক জনতা লীগ থেকে কামরুল হাসান, স্বতন্ত্র বিএনপির সাবেক এমপি শাহ শহীদ সারোয়ার, ময়মনসিংহ-৩ গৌরীপুর আসন থেকে আওয়ামী লীগ মনোনীত নীলুফার আনজুম পপি, আওয়ামী লীগের স্বতন্ত্র বর্তমান এমপি নাজিম উদ্দিন আহমেদ, শরীফ হাসান অনু, সোমনাথ সাহা, নাজনীন আলম, মোর্শেদুজ্জামান সেলিম, ডা. মতিউর রহমান ও অধ্যক্ষ একেএম আব্দুর রফিক, জাতীয় পার্টি থেকে ডা. মোস্তাফিজুর রহমান আকাশ, স্বতন্ত্র মোশাররফ হোসেন, রমিজ উদ্দিন, জাকের পার্টির নজরুল ইসলাম,তরিকত ফেডারেশনের বিশ্বজিৎ ভাদুড়ি, ন্যাশনাল পিপলস পার্টির শফিকুল ইসলাম, ময়মনসিংহ-৪ সদর আসন থেকে আওয়ামী লীগ মনোনীত মোহিত উর রহমান শান্ত, স্বতন্ত্র প্রার্থী বিএনপির সাবেক এমপি দেলোয়ার হোসেন খান দুলু, জাতীয় পার্টির আবু মুছা সরকার, জাসদ থেকে অ্যাডভোকেট নজরুল ইসলাম চন্নু, ময়মনসিংহ-৫ মুক্তাগাছা থেকে আওয়ামী লীগ মনোনীত আব্দুল হাই আকন্দ, আওয়ামী লীগের স্বতন্ত্র প্রার্থী অ্যাডভোকেট বদর আহমেদ, কৃষিবিদ নজরুল ইসলাম ও ফয়জুর রহমান, জাতীয় পার্টির সাবেক এমপি সালাহ উদ্দিন আহমেদ মুক্তি, কৃষক শ্রমিক জনতা লীগের শাহীনুর আলম, ওয়ার্কার্স পার্টির রফিকুল ইসলাম রবি, জাকের পার্টির আজহারুল ইসলাম, ন্যাশনাল পিপলস পার্টির সামান মিয়া ও  জাসদের শামসুল আলম খান, ময়মনসিংহ-৬ ফুলবাড়িয়া থেকে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বর্তমান এমপি অ্যাডভোকেট মোসলেম উদ্দিন, আওয়ামী লীগের স্বতন্ত্র প্রার্থী আব্দুল মালেক সরকার ও সেলিমা বেগম সালমা, জাতীয় পার্টি থেকে জিএম কাদের পন্থি মাহফুজুর রহমান বাবুল ও রওশন এরশাদ পন্থি ডা. কেআর ইসলাম, জাসদ থেকে সৈয়দ শফিকুল ইসলাম মিন্টু, জাকের পার্টি থেকে এসএম দেলোয়ার হোসেন ও স্বতন্ত্র থেকে প্রফেসর ড. আব্দুল মান্নান আকন্দ ও মোহাম্মদ জাহাঙ্গীর আলম খান, ময়মনসিংহ-৭ ত্রিশাল আসনে আওয়ামী লীগ মনোনীত বর্তমান এমপি হাফেজ রুহুল আমিন মাদানী, আওয়ামী লীগের স্বতন্ত্র এবিএম আনিছুজ্জামান আনিছ, আমিনুল হক শামীম, হাবিবুর রহমান খান ও বাবুল আহমেদ, জাতীয় পার্টির আব্দুল মজিদ, স্বতন্ত্র মনসুর ফকির, জাকের পার্টির মাসুদ রানা, ময়মনসিংহ-৮ ঈশ্বরগঞ্জ আসনে আওয়ামী লীগ মনোনীত সাবেক এমপি আব্দুছ ছাত্তার, আওয়ামী লীগের স্বতন্ত্র মাহমুদুল হাসান সুমন ও সুমনের স্ত্রী কানিজ ফাতেমা, স্বতন্ত্র শিবির আহমেদ খান ও বদরুল আলম প্রদীপ, জাতীয় পার্টি থেকে বর্তমান এমপি ফখরুল ইমাম, ন্যাশনাল পিপলস পার্টির আব্দুল্লাহ আল মামুন, ময়মনসিংহ-৯ নান্দাইল আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী অবসরপ্রাপ্ত মেজর জেনারেল আব্দুস সালাম, স্বতন্ত্র প্রার্থী আওয়ামী লীগের বর্তমান এমপি আনোয়ারুল আবেদীন খান তুহীন, তৃণমূল বিএনপির আবু জুনায়েদ, জাসদ থেকে অ্যাডভোকেট গিয়াস উদ্দিন, জাতীয় পার্টি থেকে হাসমত মাহমুদ ও জাকের পার্টি থেকে শফিকুল আলম, ময়মনসিংহ-১০ গফরগাঁও আসনে আওয়ামী লীগ মনোনীত বর্তমান এমপি ফাহমি গোলন্দাজ বাবেল, আওয়ামী লীগের স্বতন্ত্র অ্যাডভোকেট কায়সার আহমেদ ও আবুল হোসেন দীপু, জাতীয় পার্টি থেকে নাজমুল হক, গণফ্রন্ট থেকে দ্বীন ইসলাম ও জাকের পার্টি থেকে আনোয়ার হোসেন, ময়মনসিংহ-১১ ভালুকা আসনে আওয়ামী লীগ মনোনীত বর্তমান এমপি কাজিম উদ্দিন আহমেদ ধনু, আওয়ামী লীগের স্বতন্ত্র এমএ ওয়াহেদ, হাজী আব্দুর রহমান ও গোলাম মোস্তফা, জাতীয় পার্টির হাফিজ উদ্দিন, তৃণমূল বিএনপির নাসির উদ্দিন, সুপ্রিম পার্টির এবিএম জিয়া উদ্দিন বাশার, তরিকত ফেডারেশনের কায়কোবাদ বৃহস্পতিবার মনোনয়নপত্র জমা দিয়েছেন।
চাঁদপুরে ৪৩ জনের মনোনয়নপত্র জমা
নিজস্ব সংবাদদাতা, চাঁদপুর ॥ দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থীদের মনোনয়নপত্র জমা দেওয়ার শেষদিন ছিল আজ। এইদিন জেলার ৫টি সংসদীয় আসনে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত নৌকা মার্কার পাঁচ প্রার্থীসহ অন্যান্য রাজনৈতিক দল এবং স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন ৪৩ জন। 
চাঁদপুর-১ (কচুয়া) : মনোনয়নপত্র জমা দেন স্বতন্ত্র-মো. গোলাম হোসেন, জাকের পার্টির মো. মাসউদুল হাসান, বাংলাদেশ কংগ্রেসের মো. জামাল হোসাইন, জাসদের সাইফুল ইসলাম, স্বতন্ত্র-মো. শওকত হোসেন মিয়া, জাতীয় পার্টির একেএসএম শহীদুল ইসলাম, ইসলামী ফ্রন্ট বাংলাদেশের মো. সেলিম প্রধান, বাংলাদেশ আওয়ামী লীগের ড. সেলিম মাহমুদ।
চাঁদপুর-২ (মতলব উত্তর-মতলব দক্ষিণ) আসনে মনোনয়নপত্র জমা দেন বাংলাদেশ আওয়ামী লীগের মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বীক্রম, বাংলাদেশ সুপ্রিম পার্টি (বিএসপি) মো. মনির হোসেন, জাকের পার্টির ওবায়েদ মোল্লা, জাতীয় পার্টি মো. ইমরান হোসেন মিয়া, জাসদ মো. হাসান আলী সিকদার, স্বতন্ত্র-এম ইসফাক আহসান ও বাংলাদেশ মুসলিম লীগ (বিএমএল)-মো. শাহ আলম সরকার। চাঁদপুর-৩ (সদর-হাইমচর) আসন: স্বতন্ত্র-ড. মোহাম্মদ শামছুল হক ভূঁইয়া, বাংলাদেশ আওয়ামী লীগ-ডা. দীপু মনি, জাতীয় পার্টি-মো. মহসীন খান, জাকের পার্টি-মো. কাওছার মোল্লা, বাংলাদেশ ইসলামী ফ্রন্ট-আবু জাফর মো. মাইনুদ্দিন, বাংলাদেশ তরিকত-মো. মিজানুর রহমান ও স্বতন্ত্র-মো. রেদোয়ান খান। চাঁদপুর-৪ (ফরিদগঞ্জ) আসন: জাকের পার্টি-নুরুল ইসলাম, জাতীয় পার্টি-সাজ্জাদ রশিদ, স্বতন্ত্র-জালাল আহমেদ, বাংলাদেশ আওয়ামী লীগ-মুহম্মদ শফিকুর রহমান, তৃণমূল বিএনপি-মো. সেলিম, ন্যাশনাল পিপলস্ পার্টি (এনপিপি)-আব্দুল গণি, স্বতন্ত্র-মোহাম্মদ জাহিদুল ইসলাম, বাংলাদেশ তরিকত ফেডারেশন (বিটিএফ)-বাকী বিল্লাহ মিশকাত চৌধুরী, স্বতন্ত্র-ড. মোহাম্মদ শামছুল হক ভূঁইয়া, তৃণমূল বিএনপি-মো. আবদুল কাদির তালুকদার, বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলন (বিএনএম)-ড. মোহাম্মদ শাহজাহান। চাঁদপুর-৫ (শাহরাস্তি-হাজীগঞ্জ) আসন: বাংলাদেশ আওয়ামী লীগ-রফিকুল ইসলাম, ইসলামী ফ্রন্ট বাংলাদেশ-সৈয়দ বাহাদুর শাহ্ মুজাদ্দেদী, স্বতন্ত্র-গাজী মাঈনুদ্দিন, জাকের পার্টি-মো. মকবুল আহমেদ, বাংলাদেশ তরিকত ফেডারেশন (বিটিএফ)-বাকী বিল্লাহ মিশকাত চৌধুরী, স্বতন্ত্র-মো. জাকির হোসেন প্রধানিয়া, স্বতন্ত্র-মোহাম্মদ সফিকুল আলম, জাসদ-মো. মনির হোসেন মজুমদার, বাংলাদেশ সাংস্কৃতি মুক্তি জোট-আক্তার হোসেন।

নাটোরে ৪১ জন 
নিজস্ব সংবাদদাতা, নাটোর ॥ মোট চারটি আসনে মোট ৪১ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। মনোনয়নপত্র দাখিলের শেষদিনে আওয়ামী লীগের দলীয় প্রতীক নিয়ে জেলা ও উপজেলা রিটার্নিং কর্মকর্তার নিকট মনোনয়নপত্র দাখিল করেন নাটোর-১ (লালপুর-বাগাতিপাড়া) আসনের সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুল এমপি, নাটোর-২ (নাটোর সদর-নলডাঙ্গা) আসনের সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল এবং নাটোর-৪ (গুরুদাসপুর-বড়াইগ্রাম) আসনের সংসদ সদস্য সিদ্দিকুর রহমান পাটোয়ারি। এছাড়া বুধবার দুপুরে উপজেলা রিটার্নিং কর্মকর্তার নিকট আওয়ামী লীগের দলীয় মনোনয়নপত্র দাখিল করেন নাটোর-৩ (সিংড়া) আসনের সংসদ সদস্য আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি।
নাটোর-২ (নাটোর সদর-নলডাঙ্গা) আসনে আওয়ামী লীগের দলীয় মনোনয়নপত্র জমা দিয়েছেন বর্তমান সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল এমপি। বৃহস্পতিবার বেলা ১১টার দিকে জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক আবু নাছের ভূঁইয়ার নিকট মনোনয়নপত্র জমা দেন তিনি। এছাড়া স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও সাবেক ক্রীড়া প্রতিমন্ত্রী আহাদ আলী সরকার।  নাটোর-৪ (গুরুদাসপুর-বড়াইগ্রাম) আসনে আওয়ামী লীগের দুপুরে উপজেলা রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী অফিসার আবু রাসেলের নিকট দলীয় মনোনয়নপত্র জমা দেন বর্তমান সংসদ সদস্য সিদ্দিকুর রহমান পাটোয়ারি।

×

শীর্ষ সংবাদ:

লিবিয়া থেকে ফিরলেন ১৪৪ বাংলাদেশি
ভারত থেকে এলো ৫০ মেট্রিক টন নারিকেল
বিশেষ ব্যবস্থায় মালয়েশিয়া প্রবাসীদের পাসপোর্ট দেবে হাইকমিশন
ষড়যন্ত্র আছেই, ষড়যন্ত্র হচ্ছে প্রত্যেকবারই : প্রধানমন্ত্রী
কুয়াকাটায় হোটেল না পেয়ে বাসাবাড়ি ভাড়া নিচ্ছেন পর্যটকরা
সেনাবাহিনীতে যোগ দিলে রোহিঙ্গাদের নাগরিকত্ব দেবে মিয়ানমার
বুয়েট প্রাক্‌-নির্বাচনী ভর্তি পরীক্ষা আজ
শিক্ষক-শিক্ষার্থীরা পাচ্ছেন আর্থিক অনুদান, আজই আবেদনের শেষ সুযোগ
১৮তম শিক্ষক নিবন্ধন: প্রবেশপত্র ডাউনলোড শুরু
রমজানে মক্কার মসজিদুল হারামে ইফতার পরিবেশনে নতুন নিয়ম সৌদির
প্রথমবারের মতো আন্তর্জাতিক রুটে বাস চালু করলো সৌদি
কূটনৈ‌তিক সম্পর্ক জোরদারে ঢাকায় ৩ মা‌র্কিন কর্মকর্তা