ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

মনপুরায় হরিণের ১৫ কেজি মাংসসহ শিকারি আটক

নিজস্ব সংবাদদাতা, ভোলা

প্রকাশিত: ২০:১৮, ৩০ মে ২০২৩

মনপুরায় হরিণের ১৫ কেজি মাংসসহ শিকারি আটক

হরিণের মাংস-সহ এক হরিণ শিকারি আটক।

ভোলার মনপুরায় হরিণের ১৫ কেজি মাংস-সহ এক হরিণ শিকারিকে আটক করা হয়েছে। এ সময় সংঘবদ্ধ চক্রের অপর পাঁচসদস্য পালিয়ে যায়। মঙ্গলবার (৩০ মে) ভোর রাত সাড়ে ৩ টায় মনপুরা ফায়ার সার্ভিস স্টশনের উত্তর পাশের পাকা সড়কের ওপর থেকে তাকে আটক করে পুলিশ।
 
আটককৃত হরিণর শিকারী হলেন, মা. কালু (২৮)। তিনি উপজেলার মনপুরা ইউনিয়নের ঈশ্বরগঞ্জ গ্রামের ৮ নং ওয়ার্ডের বাসিন্দা গদু সর্দারের ছেলে। 

মঙ্গলবার দুপুর ২টায় আটককৃত হরিণ শিকারি ও পালিয়ে যাওয়া পাঁচ জনের নামে বণ্যপ্রাণি নিধন আইনে মামলা করে পুলিশ।

পুলিশ সূত্রে জানা যায়, একদল হরিণ শিকারি বদনার চর থকে হরিণ শিকার করে মাংস নিজেদের মধ্যে ভাগ-বাটোয়ারা করে নিয়ে যাচ্ছে- এমন গোপন সংবাদের ভিত্তিতে পুলিশের একটি টিম রাত সাড়ে ৩টায় উপজেলা সদর ফায়ার সার্ভিস স্টশনের উত্তর পাশের সড়কে অভিযান চালায়। এ সময় ব্যাগ হাতে একদল লোক যাওয়ার সময় পুলিশ তাদের চ্যালেঞ্জ করলে ব্যাগ ভর্তি জবাইকৃত হরিণের ১৫ কেজি মাংস-সহ কালুকে আটক করে। এ সময় চক্রের অপর পাঁচ সদস্য পালিয়ে যায়। 

মনপুরা থানার অফিসার ইনচার্জ (ওসি) সাইদ আহমেদ সাংবাদিকদের জানান, গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ অভিযান চালিয়ে ১৫ কেজি হরিণের মাংস-সহ এক হরিণ শিকারিকে আটক করে। আটককৃত হরিণ শিকারির তথ্যে চক্রের অপর পাঁচ সদস্য-সহ হরিণ শিকারির বিরুদ্ধে বণ্যপ্রাণি নিধন আইনে মামলা করা হয়েছে। 

তিনি আরও জানান, পালিয়ে যাওয়া চক্রের অপর সদস্যদের ধরতে পুলিশি অভিযান অব্যাহত রয়েছে। 

 

এমএইচ

সম্পর্কিত বিষয়:

×