ঢাকা, বাংলাদেশ   বুধবার ২২ মে ২০২৪, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১

কারাগারে বসে এসএসসি পরীক্ষা দিলেন সাইফা 

নিজস্ব সংবাদদাতা, দাউদকান্দি, কুমিল্লা

প্রকাশিত: ২১:৪১, ৯ মে ২০২৩

কারাগারে বসে এসএসসি পরীক্ষা দিলেন সাইফা 

কুমিল্লা কেন্দ্রীয় কারাগার

কুমিল্লা জেলা কেন্দ্রীয় কারাগার থেকে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) গণিত পরীক্ষা দিয়েছেন দাউদকান্দির সাইফা নামের এক শিক্ষার্থী। 

মঙ্গলবার (০৯ মে) চলমান এসএসসি পরীক্ষার গণিত বিষয়ে অংশগ্রহণ করে সাইফা আক্তার নামে এক হাজতি। সে দাউদকান্দি উপজেলার গৌরীপুর সুবল আফতাব উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী এবং তিতাস উপজেলার জিয়ারকান্দি ইউনিয়নের শোলাকান্দি গ্রামের শিপন সরকারের মেয়ে।

গৌরীপুর সুবল আফতাব উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. সেলিম মিয়া জানান, সাইফা আক্তার গত বছর নিয়মিত এসএসসি পরীক্ষায় অংশ গ্রহণ করেছিল। গণিত বিষয়ে অকৃতকার্য হওয়ায়৷ এ বছর আবারো কুমিল্লা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড ও আদালতের নির্দেশনা অনুযায়ী, সে জেলা কেন্দ্রীয় কারাগারে বসে এক বিষয়ে (গণিত) পরীক্ষায় অংশ করে। 

দাউদকান্দি উপজেলা নির্বাহী অফিসার মো.মহিনুল হাসানের মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি জানান,কুমিল্লা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড ও আদালতের নির্দেশনা অনুযায়ী, কারাগার থেকে সাইফা আক্তার নামে এক শিক্ষার্থী এসএসসি ২০২২ সালে গণিত বিষয়ে অকৃতকার্য হওয়ায় এ বছর আবারো সে গনিত বিষয়ে পরীক্ষা দিচ্ছে বলে অবগত আছি৷

গত বছরের ৭ ডিসেম্বর তিতাস উপজেলার শোলাকান্দি গ্রামে মিনরা বেগম (৭৫) নামের এক বৃদ্ধাকে তার নিজ ঘরে গলা কেটে হত্যা করা হয়। সাইফা আক্তার ওই বৃদ্ধা হত্যা মামলার আসামি।

 

এসআর

সম্পর্কিত বিষয়:

×