ঢাকা, বাংলাদেশ   বুধবার ৩১ মে ২০২৩, ১৭ জ্যৈষ্ঠ ১৪৩০

কিন্তির টাকা পরিশোধে ব্যর্থ হয়ে গৃহবধুর অত্মহত্যা

স্টাফ রিপোর্টার, বগুড়া অফিস

প্রকাশিত: ১৮:৫৯, ২৯ মার্চ ২০২৩

কিন্তির টাকা পরিশোধে ব্যর্থ হয়ে গৃহবধুর অত্মহত্যা

গৃহবধুর অত্মহত্যা

বগুড়ার এরুলিয়া এলাকায় এনজিও থেকে নেয়া ঋণের কিস্তির টাকা শোধ নিয়ে অপমানিত হয়ে রাগ-ক্ষোভে শাহানা বেগম(৩০) নামে এক গৃহবধু আত্মহত্যা করেছেন। ময়নাতদন্ত শেষে বুধবার বিকালে তার লাশ পরিবারের নিকট হস্তান্তর করা হয়েছে।

এরুলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আতিকুর রহমান আতিক জানান, শিকারপুর পুর্ব পাড়ার শাহানা বেগম ভ্যান চালক মিনু মিয়ার স্ত্রী। মিনু মিয়া কাজ তেমন করেন না। শাহানা টিএমএসএস নামে একটি এনজিও থেকে ঋণ নিয়েছিলো। মঙ্গলবার সেই ঋণের কিস্তি দেয়ার তারিখ ছিলো। মঙ্গলবার সকালে শাহানার বাড়িতে কিস্তির টাকা সংগহকারীরা এসে টাকা চায়। 

কিস্তির টাকা ১১শ’ টাকা হলেও শাহানার নিকট ৫শ টাকা ছিলো। এজন্য টাকা আদায়কারীরা তাকে বকাঝকা করে। পরে দুপুরে ও বিকালে আবার তারা শাহানার নিকট কিস্তির টাকা নিতে আসে এবং যে কোন ভাবে কিস্তির টাকা পরিশোধ করতে বলে। বার বার বকাঝকার মুখে শাহানা ক্ষোভে অপমানে সন্ধ্যার দিকে গ্যাস ট্যাবলেট খায়। এতে সে বাড়িতেই মারা যায়। 

খবর পেয়ে পুলিশ গিয়ে রাতে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠায়। এ ব্যাপারে বগুড়া সদর থানার ওসি জানিয়েছেন, ঋণের টাকা নিয়ে আত্মহত্যার ঘটনার কথা তিনি শুনেছেন। তবে অভিযোগ পাননি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে। 

এব্যাপারে টিএমএসএস’র নির্বাহী পরিচালক হোসনে আরা জানান, তাদের ঋণ গ্রহীতা শাহানা বেগম ছিলেন না। তার স্বামী ঋণ নিয়েছিলেন। তাই ঋণের কিস্তির জন্য শাহানা বেগমকে বকাঝকার প্রশ্ন নেই।
 

এমএস