ঢাকা, বাংলাদেশ   শনিবার ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

ব্রাহ্মণবাড়িয়ায় ইসলামি বক্তার জিহ্বা কেটে নেয়ার ঘটনায় গ্রেপ্তার ৪

প্রকাশিত: ১৬:৩১, ৮ মার্চ ২০২৩; আপডেট: ১৬:৪৪, ৮ মার্চ ২০২৩

ব্রাহ্মণবাড়িয়ায় ইসলামি বক্তার জিহ্বা কেটে নেয়ার ঘটনায় গ্রেপ্তার ৪

গ্রেপ্তার আসামিরা

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় ইসলামি বক্তা শরীফুল ইসলাম ভূইয়াকে জিহ্বা কেটে হত্যা চেষ্টার মামলায় ৪ জনকে গ্রেপ্তার করেছে র‍্যাব-৯।

বুধবার (৮ মার্চ) দুপুরে শহরের পৈরতলা এলাকায় অস্থায়ী ক্যাম্পে সংবাদ সম্মেলন করে এ তথ্য জানান র‍্যাব-৯ এর অধিনায়ক উইং কমান্ডার মুমিনুল হক। তার আগে মঙ্গলবার (৭ মার্চ) সন্ধ্যায় চট্রগ্রাম ও ব্রাহ্মণবাড়িয়া জেলার বিভিন্ন স্থান থেকে অভিযান চালিয়ে আসামিদের গ্রেপ্তার করা হয়।

গ্রেফতাররা হলেন- জেলার বিজয়নগর উপজেলার শ্রীপুর গ্রামের মৃত হেলিম ভূইয়ার ছেলে জাকির হোসেন জাক্কু (৪৮), একই গ্রামের আমির আলী ভূইয়ার ছেলে মাহবুবুল আল শিমুল (৩৩), উপজেলার দৌলতবাড়ি চাওড়া গ্রামের আব্দুর রহমানের ছেলে সুমন (৩৫), কুমিল্লা জেলার দেবিদ্বার উপজেলার বিংলা বাড়ির গ্রামের মৃত শেবু মিয়ার ছেলে আমিরুল ইসলাম রিমন (২০)।

মুমিনুল হক জানান, মাহফিলে বক্তা শরীফুল ইসলামের বক্তব্যের কিছু অংশ আসামিদের কাছে গ্রহণযোগ্য মনে হয়নি। ফলে তারা ক্ষিপ্ত হয়ে হামলা চালিয়ে বক্তার জিহ্বা কেটে দেয় বলে স্বীকারোক্তি দিয়েছেন আসামিরা।  

তিনি বলেন, গত ৫ মার্চ ইসলামি বক্তা মাওলানা শরীফুল ইসলাম ভূইয়া বিজয়নগর উপজেলার দৌলতবাড়ি দরবার শরিফের মাহফিল থেকে মোটরসাইকেলযোগে বাড়ি ফিরছিলেন। পথে আখাউড়ার রামধননগর এলাকার রেলক্রসিং উত্তর পাশে  আসামিরা তাকে আটক করে তার জিহ্বা কেটে দেয়। ঘটনাটি দেশব্যাপী ব্যাপক আলোচনার ঝড় তুলে। এ ঘটনায় আহত বক্তর চাচা বাদী হয়ে আখাউড়ায় থানায় মামলা দায়ের করেন। র‍্যাব ঘটনাটির ছায়া তদন্ত শুরু করে তথ্য প্রযুক্তির সহায়তায় চারজনকে গ্রেপ্তার করে।

এমএইচ

সম্পর্কিত বিষয়:

×