ঢাকা, বাংলাদেশ   বুধবার ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১

৪৪০ বস্তা সারসহ ট্রাক আটক

নিজস্ব সংবাদদাতা, নড়াইল 

প্রকাশিত: ১৯:৩৬, ২৮ ফেব্রুয়ারি ২০২৩; আপডেট: ১৯:৩৭, ২৮ ফেব্রুয়ারি ২০২৩

৪৪০ বস্তা সারসহ ট্রাক আটক

সারসহ আটক ট্রাক

নড়াইলে রাতের আধারে ৪৪০ বস্তা টিএসপি সারসহ এক সার ব্যসায়ীর ট্রাক আটক করেছে পুলিশ। সোমবার (২৭ ফেব্রুয়ারি) রাতে শহরের রূপগঞ্জ বাস এলাকা থেকে এ ট্রাকসহ সার আটক করা হয়। 

সদর থানা পুলিশ জানায়, নড়াইল থেকে ভিন্ন জেলায় সার পাচার করা হচ্ছে, এমন সংবাদের ভিত্তিতে সোমবার রাত ৮টার দিকে যশোর-ট-১১-৪১৫৮ ট্রাকটি রুপগঞ্জ বাস ষ্টান্ড থেকে  স্থানীয়রা ট্রাকটি থামিয়ে সদর থানার ওসিকে জানালে অতিরিক্ত পুলিশ সুপার এস এম কামরুজ্জামান, সদর থানার ওসি মোঃ মাহমুদুর রহমান ঘটনাস্থলে আসেন। 

পরে রাত ১১টার দিকে জেলা প্রশাসকের নির্দেশে সহকারী কমিশনার(ভূমি) সদর ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সেলিম আহম্মেদ ঘটনাস্থলে গিয়ে সারসহ ট্রাকটি আটক করে পুলিশ হেফাজতে রাখেন। তিনি বলেন, যাচাই বাছাই করে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।

নাম প্রকাশে অনিচ্ছুক কয়েক ব্যক্তি জানান, মাঝে মধ্যেই এভাবেই রাতের আঁধারে সরকারি ভতূর্কিকৃত সার নড়াইল থেকে পাচার হয়ে অন্য জেলায় চলে যাচ্ছে। এসব কারণে নড়াইলে প্রায়ই সার সংকটের সৃষ্টি হচ্ছে। সোমবার জব্দকৃত এ সার চুয়াডাঙ্গা জেলায় পাচার হয়ে যাচ্ছিল।
 
প্রসঙ্গত, গত বছরের ১৭ ফেব্রুয়ারি নড়াইল শহরের রূপগঞ্জ এলাকায় এক সার ডিলারের দোকানে নড়াইল পৌরসভার উজিরপুর এলাকার কৃষক আলী মোহাম্মদ পটাশ সার কিনতে গেলে ওই দোকানের ম্যানেজার কৃষকের কাছে অতিরিক্ত দাম দাবি করে এবং পটাশের সাথে ডিএপি সার নিতে বলে। এ ঘটনায় ম্যানেজারের সাথে কথাকাটাকাটির এক পর্যায়ে ওই কৃষককে গলাধাক্কা দেয় ও মারধর করে। এদিকে জব্দকৃত ট্রাকের মালিক নড়াইলের বিসিআইসির সার ডিলার অলোক কুন্ডু জানান, এ ট্রাকটি তার।

বিএডিসি নড়াইলের উপ-সহাকারী পরিচালক (সার) সুভাস চন্দ্র সরকার সাংবাদিকদের জানান, লোহাগড়ার সার ডিলার মিলন সাহার ২৭৫ বস্তা এবং কালিয়ার সার ডিলার তপন দত্তর ৩৬৫ বস্তা সার অফিস থেকে একটি ট্রাক ও অন্য কয়েকটি বাহনে সন্ধ্যার দিকে গুদাম থেকে নিয়ে যায়।

এ বিষয়ে সার ও বীজ মনিটরিং কমিটির সদস্য সচিব নড়াইল কৃষি সম্প্রসারণ বিভাগের উপ-পরিচালক দীপক কুমার রায় মঙ্গলবার বিকেলে সাংবাদিকদের বলেন, বিএডিসির সার কোথা থেকে এলো, কোথায় যাচ্ছিল, কোন ডিলারের সার ও ক্যাশমেমো তা যাচাই-বাছাইয়ের জন্য দ্রুত একটি তদন্ত কমিটি গঠন করা হবে। এ কমিটির প্রতিবেদনে জব্দকৃত সার কার সেটি জানা জানা যাবে এবং সে অনুযায়ী পদক্ষেপ নেয়া হবে।

 

এমএস

সম্পর্কিত বিষয়:

×