ঢাকা, বাংলাদেশ   সোমবার ০৬ ফেব্রুয়ারি ২০২৩, ২৪ মাঘ ১৪২৯

monarchmart
monarchmart

মেঘনায় ৪ লাখ মিটার কারেন্টজাল জব্দ

নিজস্ব সংবাদদাতা, চাঁদপুর 

প্রকাশিত: ২১:৪০, ২৫ জানুয়ারি ২০২৩

মেঘনায় ৪ লাখ মিটার কারেন্টজাল জব্দ

আগুন দিয়ে পুড়িয়ে ফেলা হচ্ছে জব্দকৃত কারেন্টজাল। ছবি: জনকণ্ঠ। 

ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা প্রকল্পের আওতায় মেঘনা নদীতে মোবাইল কোর্ট পরিচালনা করে ৪ লাখ মিটার অবৈধ কারেন্টজাল, ১টি মশারিজাল ও ১০ কেজি জাটকা মাছ জব্দ করা হয়েছে।

বুধবার (২৫ জানুয়ারি) সকাল ৮টা থেকে বিকাল ৩টা পর্যন্ত মেঘনা নদীর চাঁদপুর সদর উপজেলা এলাকায় অভিযানে নেতৃত্ব দেন জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী মো. মেশকাতুল ইসলাম। 

রাতে এসব তথ্য নিশ্চিত করে চাঁদপুর সদর উপজেলা সহকারী মৎস্য কর্মকর্তা মো. মিজানুর রহমান  বলেন, ‘জাতীয় সম্পদ ইলিশ রক্ষায় বিশেষ কম্বিং অপারেশন হিসেবে মৎস্য বিভাগ যৌথ অভিযান পরিচালনা করছে। সন্ধ্যায় জব্দকৃত জাটকা স্থানীয় গরীব ও দুস্থ মানুষের মাঝে বিতরণ করা হয়েছে এবং জব্দকৃত জালগুলো আগুনে পুড়িয়ে বিনষ্ট করা হয়।’ 

অভিযানে উপস্থিত ছিলেন- ইলিশ প্রকল্পের সহকারী মৎস্য কর্মকর্তা মো. মোসফিকুর রহমান, সদর উপজেলা মৎস্য অফিসের ক্ষেত্র সহকারী মো. জামিল হোসেন, বাংলাদেশ নৌবাহিনী ও নৌ-পুলিশের সদস্যরা।

এর আগে ২৩ ও ২৪ জানুয়ারি দুইদিনের বিশেষ কম্বিং অপারেশনে ৭ লাখ ৩০ হাজার মিটার কারেন্টজাল, ১টি বেহুন্দি জাল, ৩টি মশারি জাল ও ৬৫ কেজি জাটকা জব্দ করা হয়। এই ধরণের অভিযান অব্যাহত থাকবে বলে জানান এই কর্মকর্তা।

 

এমএইচ

monarchmart
monarchmart