ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

বিচার বিভাগীয় কর্মচারী এসোসিয়েশনের কর্মবিরতি

প্রকাশিত: ১৩:৪৬, ৪ জানুয়ারি ২০২৩

বিচার বিভাগীয় কর্মচারী এসোসিয়েশনের কর্মবিরতি

কর্মবিরতি

ব্রাহ্মণবাড়িয়ায় বিচার বিভাগীয় কর্মচারী এসোসিয়েশনের মানববন্ধন ও কর্মবিরতি অনুষ্ঠিত হয়েছে। 

বুধবার (৪ডিসেম্বর ২০২৩) সকালে জেলা জজ আদালত প্রাঙ্গনে এই কর্মসূচী পালন করা হয়। এ সময় তারা, আইনজীবীদের বিরুদ্ধে এজলাস চলাকালীন ব্রাহ্মণবাড়িয়া নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুন্যাল -১ এর বিচারককে অকথ্য ভাষায় গালিগালাজ, বিচারিক কাজে হস্তক্ষেপ, আদালতের কর্মচারীদের মারধরসহ আইনজীবীদের দুর্ব্যবহারের অভিযোগ এনে এর প্রতিবাদ জানান।

এতে জেলা জজ আদালতের প্রশাসনিক কর্মকর্তা গোলাম মোস্তফার সভাপতিত্বে উপস্থিত ছিলেন ব্রাহ্মণবাড়িয়ায় বিচার বিভাগীয় কর্মচারী এসোসিয়েশনের যুগ্ম সাধারণ সম্পাদক শরীফ উদ্দিন, সদস্য আব্দুল মান্নান নাইম নাজিম, কাজী উজ্জল ইসলাম, খালেদা আক্তার জাহান, জালাল উদ্দিন প্রমূখ।

এতে বক্তারা, আদালতের কর্মকর্তা ও কর্মচারীদের নিরাপত্তার দাবী জানিয়ে বলেন, দাবী আদায় না হওয়া পর্যন্ত প্রতিদিন সকাল ৯ টা থেকে দুপুর ২ টা পর্যন্ত তাদের কর্মবিরতী চলবে। কর্মসূচীতে জেলা জজ আদালত ও চীফ জুডিশিয়াল আদালতের ৩ শতাধিক কর্মকর্তা কর্মচারী অংশগ্রহন করেন। 

এ বিষয়ে ব্রাহ্মণবাড়িয়া আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট তানভীর ভুঁইয়া বলেন, তাদের অভিযোগ গুলো মিথ্যা ও বানোয়াট। মূলত জাল স্ট্যাম্প, জালিয়াতির উৎস ও চাঁদাবাজি বন্ধ করে দেয়ায় ঘুষখোর ও ঘুষখোরের মদদদাতা আদলতের নাজির মুমিনকে রক্ষায় এ কর্মসূচী পালন করছে আদালতের কর্মচারীরা। 

এছাড়াও তিনি নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুন্যাল -১ এর বিচারকের বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ এনে তার অপসারণ দাবী জানান এবং ওই বিচারককে প্রত্যাহার না করা পর্যন্ত আইনজীবীদের উক্ত আদালত বর্জন কর্মসূচী অব্যাহত থাকবে বলে জানান।

 

 এমএস

×