ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

রাঙামাটিতে বন্দুকযুদ্ধে ইউপিডিএফ নেতা নিহত

নিজস্ব সংবাদদাতা, রাঙামাটি 

প্রকাশিত: ১৯:১০, ৭ ডিসেম্বর ২০২২

রাঙামাটিতে বন্দুকযুদ্ধে ইউপিডিএফ নেতা নিহত

রাঙামাটির নানিয়ারচর উপজেলা

রাঙামাটির নানিয়ারচর উপজেলায় সূর্য মনিমুর্তি পাড়া এণাকায় ইউপিডিএফ ও জেএসএস (সংস্কার) এর সঙ্গে বন্দুকযুদ্ধে এক ব্যক্তি নিহত হয়েছেন। নিহত ব্যক্তির নাম সুবাহু চাকমা ওরফে গিরি (৫৫)।  

বুধবার (৭ ডিসেম্বর) সকাল ৮টার দিকে নানিয়ারচর উপজেলার সাবেক্ষণ ইউনিয়নের রাঙিপাড়া এলাকায় সূর্যমুর্তি পাড়া নামক স্থানে এ ঘটনা ঘটে বলে এলাকাবাসী জানায়। 

বিরাজ মোহন চাকমার ছেলে সুবাহু চাকমার বাড়ি নানিয়াচরের এগারাল্যা ছড়া এলাকায়। 
 
নির্ভরযোগ্য সূত্রে জানা গেছে , ইউপিডিএফ মূল দল ও জেএসএস (সংস্কার) দুই দলের মধ্যে আধাঘণ্টাব্যাপী বন্দুকযুদ্ধে ওই ব্যক্তি নিহত হয়েছেন। নিহত ব্যক্তি ইউপিডিএফের মূল দলের চাঁদা সংগ্রহকারী বলে জানা গেছে।

নানিয়ারচরের সাবেক্ষ্যং ইউনিয়নে সূর্যমনি মুখ পাড়া এলাকায় মহালছড়ি উপজেলার জেএসএস (সংস্কার) দলের ১০/১২ জনের একটি  সশস্ত্র গ্রুপ ইউপিডিএফ দলের অবস্থান গোপন তথ্যের ভিত্তিতে জেনে অপারেশনে আসে। নিহত গিরি চাকমা মূলদলের সহপরিচালক ছিল। তার উপর ৫/৬ রাউন্ড গুলি বর্ষণ করে সন্ত্রাসীরা চলে যায়। এতে গিরি চাকমার কোমরে গুলি লেগে ঘটনার স্থলে মারা যান তিনি। 

ইউপিডিএফ এক প্রেস বিজ্ঞপ্তিতে দাবি করে, তাদের দলের সদস্য সুবাহু চাকমা সাংগঠনিক কাজে রাঙিপাড়ার সূর্য মণি মুর্তি নামক স্থানে গেলে সেখানে আগে থেকে ওঁৎ পেতে থাকা সন্ত্রাসীদের ১০-১২ জনের একটি দল তার ওপর সশস্ত্র হামলা চালায়। জেএসএস (সংস্কার) সন্ত্রাসীদের গুলিতে ঘটনাস্থলে সুবাহু চাকমা নিহত হন।

নানিয়ারচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুজন হালদার বলেন, ‘আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর একটি টিম ঘটনাস্থলে পাঠানো হয়েছে, তারা ফিরে আসলে বিস্তারিত জানা যাবে। 
এদিকে, ইউপিডিএফ এই ন্যাক্কার জনক ঘটনার তীব্র নিন্দা জানান। ইউপিডিএফ রাঙামাটি জেলা ইউনিটের সংগঠক শান্তিদের চাকমা এক বিবৃতিতে জানান, একটি মুখোশধারী বাহিনী এই ঘটনা ঘটিয়েছে। রূপায়ন চাকমা ও শান্তিময় চাকমার নেতৃত্বে এই ঘটনা ঘটেছে বলে তিনি দাবি করেছেন। তিনি এই ঘটনার সুষ্ঠু বিচার দাবি করেছেন। 

 

এমএইচ

সম্পর্কিত বিষয়:

×