ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ০২ ফেব্রুয়ারি ২০২৩, ২০ মাঘ ১৪২৯

monarchmart
monarchmart

সেতু ভেঙে হাজীগঞ্জ নবীগঞ্জ ফেরি বন্ধ ॥ দুর্ভোগ

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ

প্রকাশিত: ২১:৫৭, ২৬ নভেম্বর ২০২২

সেতু ভেঙে হাজীগঞ্জ নবীগঞ্জ ফেরি বন্ধ ॥ দুর্ভোগ

ফেরিতে ওঠার বেইলি ব্রিজ ভেঙে গেছে

নারায়ণগঞ্জ শহরের শীতলক্ষ্যা নদীর হাজীগঞ্জ-নবীগঞ্জ ফেরি ঘাটের হাজীগঞ্জ এলাকায় ফেরিতে উঠার  বেইলি ব্রিজটি ভেঙে যাওয়ায় তিনদিন ধরে ফেরি চলাচল বন্ধ রয়েছে। এতে এ রুটের সকল ধরনের যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। এতে যাত্রীরা চরম দুর্ভোগ পোহাতে বাধ্য হয়েছেন। শনিবার বেলা ৩টা পর্যন্ত ফেরি চলাচল চালু হয়নি। গত তিনদিন ধরে ফেরি চলাচল বন্ধ থাকায় স্থানীয় বাসিন্দারা চরম ক্ষোভ প্রকাশ করেছেন।
ইজারাদারের লোকজন জানায়, বৃহস্পতিবার বেলা ২টায় সিমেন্ট বোঝাই একটি ট্রাক বন্দরের নবীগঞ্জ ঘাট দিয়ে ফেরিতে করে শীতলক্ষ্যা নদী পার হয়। পরে ট্রাকটি হাজীগঞ্জ ঘাটে এসে ফেরি থেকে নেমে বেইলি ব্রিজে উঠলে আকস্মিকভাবে ভেঙে যায়। ফেরি কর্তৃপক্ষের দাবি অতিরিক্ত ওজনের কারণেই ভেঙে পড়েছে বেইলি ব্রিজটি।

প্রত্যক্ষদর্শী এক দোকানি জানান, বৃহস্পতিবার দুপুরে সিমেন্ট বোঝাই একটি ট্রাক ফেরি থেকে নেমে পন্টুন অতিক্রম করে বেইলি ব্রিজে ওঠে। এ সময় বেইলি ব্রিজটি ভেঙে যায়। ফলে ব্রিজসহ ট্রাকও শীতলক্ষ্যা নদীতে অর্ধেক ডুবে যায়। তবে এতে কোন হতাহতের ঘটনা ঘটেনি। স্থানীয় লোকজন জানায়, ঘটনার দুইদিন পর শনিবার দুপুরে দুর্ঘটনাকবলিত ট্রাকটি রেকারের মাধ্যমে উদ্ধার হয়েছে। কিন্তু শনিবার বেলা ৩টা পর্যন্ত ক্ষতিগ্রস্ত বেইলি ব্রিজটি মেরামত কাজ শুরু হয়নি।

শনিবার দুপুরে সরেজমিন গিয়ে দেখা যায়, হাজীগঞ্জ-নবীগঞ্জ ফেরি পার হওয়ার জন্য বিভিন্ন ধরনের যানবাহন ঘাটে এসে পার না হয়ে আবার ফিরে যাচ্ছে। এ বিষয়ে সড়ক ও জনপথের (সওজ) নারায়ণগঞ্জ সড়ক উপ-বিভাগ-২’র উপ-বিভাগীয় প্রকৌশলী সামিউল কাদের খান শনিবার বিকেল সাড়ে ৪টায় বলেন, দুর্ঘটনাকবলিত ট্রাকটি শনিবার দুপুরে সরানো হয়েছে। ক্ষতিগ্রস্ত বেইলি বিজটি মেরামত কাজ শুরু করা হবে। আশা করি রবিবার দুুপুর থেকে যানবাহন নিয়ে ফেরি চলাচল করতে পারবে।

monarchmart
monarchmart