ঢাকা, বাংলাদেশ   শনিবার ২৪ ফেব্রুয়ারি ২০২৪, ১১ ফাল্গুন ১৪৩০

দলীয় শৃঙ্খলা পরিপন্থি

ফেসবুকে স্ট্যাটাস দেওয়ার অভিযোগে আওয়ামী লীগ নেতা বহিস্কার

নিজস্ব সংবাদদাতা, জামালপুর 

প্রকাশিত: ২১:৩৯, ১৩ নভেম্বর ২০২২; আপডেট: ২১:৪৩, ১৩ নভেম্বর ২০২২

ফেসবুকে স্ট্যাটাস দেওয়ার অভিযোগে আওয়ামী লীগ নেতা বহিস্কার

মো: সুরুজ্জামান

ফেসবুকে স্ট্যাটাস দিয়ে দলীয় শৃংখলা পরিপন্থি কার্যকলাপের অভিযোগে জামালপুর জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক অধ্যাপক মো: সুরুজ্জামানকে সংগঠন থেকে অব্যাহতি দিয়েছে জেলা আওয়ামী লীগ। একই সাথে তাকে দল থেকে কেন বহিষ্কার করা হবে না মর্মে সাতদিনের মধ্যে লিখিত জবাব দিতে বলা হয়েছে। 

রবিবার অধ্যাপক মো: সুরুজ্জামানকে দেওয়া জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত এক পত্র সূত্রে এ তথ্য জানা গেছে। জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মুহাম্মদ বাকী বিল্লাহ ও সাধারণ সম্পাদক ফারুক আহাম্মেদ চৌধুরী স্বাক্ষরিত ওই পত্র সূত্রে জানা গেছে, জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক অধ্যাপক মো: সুরুজ্জামান তার ফেসবুক আইডিতে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা মনোনীত নৌকা প্রতীকে দেওয়ানগঞ্জ পৌরসভার মেয়র প্রার্থীর বিরুদ্ধে স্ট্যাটাস দিয়েছেন। 

ওই নির্বাচনে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী বহিষ্কৃত নেতা দেওয়ানগঞ্জ পৌরসভার মেয়র শেখ মো: নূর নবী অপুকে দেওয়ানগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদে দেখতে চাই উল্লেখ করে ফেসবুকে স্ট্যাটাস দিয়েছেন অধ্যাপক মো: সুরুজ্জামান। 

দলের গরুত্বপূর্ণ পদে আসীন থেকে এই ধরনের কর্মকান্ড দলের জন্য বিব্রতকর, অসাংগঠনিক ও সংগঠনের শৃংখলা পরিপন্থি। এ অবস্থায় সংগঠনের শৃংখলা ফিরিয়ে আনার স্বার্থে বাংলাদেশ আওয়ামী লীগের গঠনতন্ত্রের ৪৭ (৯) ধারা মোতাবেক অধ্যাপক মো. সুরুজ্জামানকে আওয়ামী লীগ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। একই সাথে তাকে দল থেকে কেন বহিষ্কার করা হবে না মর্মে সাতদিনের মধ্যে লিখিত জবাবও দিতে বলা হয়েছে।

 

এমএস

সম্পর্কিত বিষয়:

×