ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

পীরগঞ্জে স্কুলের কমিটি গঠন নিয়ে সংঘর্ষ, নিহত ছাত্র

নিজস্ব সংবাদদাতা, রংপুর

প্রকাশিত: ১৮:১৯, ১০ অক্টোবর ২০২২; আপডেট: ১৮:২১, ১০ অক্টোবর ২০২২

পীরগঞ্জে স্কুলের কমিটি গঠন নিয়ে সংঘর্ষ, নিহত ছাত্র

নিহত ছাত্র আকাশের মায়ের আহাজারি

রংপুরের পীরগঞ্জে স্কুলের কমিটি গঠনকে কেন্দ্র করে দুই গ্রুপের সংঘর্ষে রমজান আলী ওরফে আকাশ নামের অষ্টম শ্রেণির এক ছাত্র নিহত হয়েছে। এ সময় পীরগঞ্জ থানার পুলিশসহ ১০ জন আহত হয়েছে। 

সোমবার (১০ অক্টোবর) দুপুর ১২টার সময় উপজেলার মদনখালী ইউনিয়নের খেতাবের পাড়া গ্রামে এ দূর্ঘটনা ঘটে। এতে জড়িত থাকার অভিযোগে পুলিশ ৬ জনকে আটক করেছে। 

পীরগঞ্জ থানার এসআই নজরুল, এসআই রিয়াজুল এবং প্রধান শিক্ষক নুরুন্নবী তালুকদারকে গুরুতর আহতাবস্থায় পীরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।  

পুলিশ, গ্রামবাসী ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, উপজেলার মদনখালী ইউনিয়নের খেতাবের পাড়া পিএমএ উচ্চ বিদ্যালয়ের কমিটি গঠনকে কেন্দ্র করে দীর্ঘদিন থেকে প্রধান শিক্ষক নুরুন্নবী তালুকদার ও একই স্কুলের সহকারী শিক্ষক আনোয়ারুল ইসলামের মধ্যে দ্বন্দ্ব চলছিল। 

সম্প্রতি ওই স্কুলের অভিভাবক সদস্য নির্বাচনে সহকারী শিক্ষক আনোয়ারুল ইসলামের প্যানেল হেরে যায় এবং প্রধান শিক্ষক নুরুন্নবী তালুকদার সমর্থিত প্যানেল থেকে ৩ জন অভিভাবক সদস্য নির্বাচিত হয়। 

এরপর ৬ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি শহীদুল ইসলাম বাবু স্কুলের ম্যানেজিং কমিটির সভাপতি নির্বাচিত হন। দূর্গাপুজাসহ ১০দিন ছুটির পর সোমবার স্কুল খুললে সহকারী শিক্ষক আনোয়ারুল ইসলামের নেতৃত্বে শতাধিক গ্রামবাসী প্রধান শিক্ষক ও সভাপতি শহীদুল ইসলাম বাবুকে স্কুলে প্রবেশে বাঁধা দেন। এতে দুই গ্রুপের সংঘর্ষে ওই স্কুলের অষ্টম শ্রেণির ছাত্র রমজান আলী ওরফে আকাশ বল্লমের আঘাতে ঘটনাস্থলেই মারা যায়। 

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌছুলে শিক্ষক আনোয়ারুল ইসলামের নেতৃত্বে গ্রামবাসী পুলিশের উপরও হামলা চালায়। এসময়  পীরগঞ্জ থানার ওসি আব্দুল আউয়ালকে মারপিট করে স্কুল কক্ষে অবরুদ্ধ করে রাখেন। 

গ্রামবাসীর হামলায় এসআই আশরাফুল, এসআই নজরুল, এসআই রিয়াজুল, এসআই আকতার ও নারী পুলিশ সদস্য জ্যোতি আকতার এবং স্কুলের প্রধান শিক্ষক নুরুন্নবী তালুকতার গুরুতর আহত হয়েছেন। পরে দাঙ্গা পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে আহত পুলিশ সদস্যদের উদ্ধার করে। 

এ ঘটনায় পুলিশ ঘটনাস্থল থেকে ৬ জন কে আটক করেছে। আটককৃতরা হলেন, সহকারী শিক্ষক আনোয়ারুল ইসলাম, হরনাথপুর গ্রামের দেলদার হোসেন, সেকেন্দার আলী, মদনখালী গ্রামের সাজু, ভাবনচুড়া গ্রামের হারুন মিয়া, নয়াপাড়া গ্রামের হাজের উদ্দিন। এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে এলাকায় পুলিশ মোতায়েন রয়েছে।

পীরগঞ্জ থানার ওসি আব্দুল আউয়াল জানান, ঘটনার সঙ্গে জড়িতদের চিহ্নিত করার কাজ চলছে, মামলা প্রক্রিয়াধীন। 

এসআর

সম্পর্কিত বিষয়:

×