৭ এপ্রিল ২০২০, ২৪ চৈত্র ১৪২৬, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
 
সর্বশেষ

অপতৎপরতা রুখতে হবে সাংস্কৃতিক কর্মকান্ডের মধ্য দিয়ে : প্রতিমন্ত্রী খালিদ এমপি

প্রকাশিত : ২৬ ফেব্রুয়ারী ২০২০, ০৯:৫৮ পি. এম.
অপতৎপরতা রুখতে হবে সাংস্কৃতিক কর্মকান্ডের মধ্য দিয়ে   :  প্রতিমন্ত্রী খালিদ এমপি

নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা ॥ জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে বুধবার বিকেলে গাইবান্ধা জেলার সাংস্কৃতিক কর্মীদের সাথে মতবিনিময়কালে প্রধান অতিথি সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কে.এম খালিদ এমপি বলেন, এদেশের জঙ্গিবাদ, মৌলবাদ, ধর্মান্ধদের অপতৎপরতা রুখতে হবে সাংস্কৃতিক কর্মকান্ডের মধ্য দিয়ে। তাই প্রধানমন্ত্রী শেখ হাসিনার ইচ্ছে অনুযায়ি বর্তমান সরকার সারাদেশে সংস্কৃতির সু-বাতাস ছড়িয়ে দিতে চায়। যাতে মৌলবাদ ও জঙ্গিবাদের অপতৎপরতা চিরতরে এদেশ থেকে বিতাড়িত হয়।

মতবিনিময়কালে প্রতিমন্ত্রী কে.এম খালিদ এমপি সাংস্কৃতিক কর্মীদের দাবি অনুযায়ি গাইবান্ধা জেলায় উন্নতমানের নতুন মঞ্চ, ক্যাফেটরিয়াসহ একটি সাংস্কৃতিক বলয় গড়ে তোলার জন্য প্রয়োজনীয় আর্থিক সহযোগিতার আশ্বাস প্রদান করেন। এছাড়া মুজিববর্ষ উপলক্ষে গাইবান্ধায় মাসব্যাপী সাংস্কৃতিক উৎসব পালনের জন্য সহযোগিতার ঘোষণা দেন।

সম্মিলিত সাংস্কৃতিক জোট গাইবান্ধা জেলা শাখার আয়োজনে জেলা সভাপতি আলমগীর কবির বাদলের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা প্রশাসক মো. আব্দুল মতিন, পুলিশ সুপার মুহাম্মদ তৌহিদুল ইসলাম, পৌর মেয়র অ্যাড. শাহ মাসুদ জাহাঙ্গীর কবীর মিলন। অনুষ্ঠানের শুরুতেই জেলার সাংস্কৃতিক জোটভূক্ত সংগঠনগুলো প্রতিমন্ত্রীকে ফুলেল শুভেচ্ছা জানান।

গাইবান্ধায় প্রতিমন্ত্রী কেএম খালিদ সারাদিনব্যাপী নানা কর্মসূচীতে অংশ গ্রহণ করেন। দিনের শুরুতেই সকালে সুন্দরগঞ্জ উপজেলার ধর্মপুর ডিডিএম উচ্চ বিদ্যালয়ের ২০১৯ সালের এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীদের বৃত্তি প্রদান অনুষ্ঠানে সংস্কৃতি বিষয়ক মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী কে.এম খালিদ এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। বিদ্যালয়ের সভাপতি একেএম কামরুল হুদা রাজুর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন স্থানীয় সংসদ সদস্য ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী, উপজেলা পরিষদ চেয়ারম্যান আশরাফুল আলম সরকার, সুন্দরগঞ্জ উপজেলার নির্বাহী অফিসার কাজী লুতফুল হাসান, মাধ্যমিক শিক্ষা অফিসার মাহমুদ হোসেন মন্ডল, উপজেলা আ’লীগ যুগ্ম আহবায়ক রেজাউল আলম রেজা, শ্রীপুর ইউনিয়ন আ’লীগ সভাপতি দেওয়ান মঞ্জু মিয়া প্রমুখ। অনুষ্ঠানে স্কুলের পক্ষ হতে শিক্ষাথীদের একটি করে ক্রেষ্ট ও এমপি ব্যারিস্টার শামীম হায়দারের পক্ষ হতে প্রত্যেককে ২ হাজার করে টাকা বৃত্তি প্রদান করা হয়। বিদ্যালয়ের ১৯ জন শিক্ষার্থী বৃত্তি প্রদান করা হয়ছে।

এছাড়া সংস্কৃতি বিষয়ক মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী কে.এম খালিদ এমপি সদর উপজেলার দারিয়াপুর সারথী থিয়েটারের ভবন ও মঞ্চ নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন করেন। সন্ধ্যায় নাট্য সংগঠন ‘পদক্ষেপ থিয়েটার কর্তৃক আয়োজিত নাট্যোৎসব এবং মঞ্চের উদ্বোধন করেন প্রধান অতিথি প্রতিমন্ত্রী কে.এম খালিদ এমপি।

প্রকাশিত : ২৬ ফেব্রুয়ারী ২০২০, ০৯:৫৮ পি. এম.

২৬/০২/২০২০ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



শীর্ষ সংবাদ: