১ এপ্রিল ২০২০, ১৮ চৈত্র ১৪২৬, বুধবার, ঢাকা, বাংলাদেশ
 

মুক্তিযোদ্ধাকে হারিয়ে প্রতিশোধ ও প্রথম জয় শেখ জামালের

প্রকাশিত : ১৮ ফেব্রুয়ারী ২০২০, ০৭:৪৬ পি. এম.
মুক্তিযোদ্ধাকে হারিয়ে প্রতিশোধ ও প্রথম জয় শেখ জামালের

স্পোর্টস রিপোর্টার ॥ একদিকে দুইবারের লীগ চ্যাম্পিয়ন বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র। অন্যদিকে তিনবারের লীগ শিরোপাধারী শেখ জামাল ধানমণ্ডি ক্লাব লিমিটেড। দুই ক্লাবই মাঝারি শক্তিতে গড়া। ফলে লড়াইটা যে প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হবে, তা আগেই আঁচ করা গিয়েছিল। মঙ্গলবার হয়েছেও তাই। বাংলাদেশ প্রিমিয়ার লীগ ফুটবলে এই দুই দলের ম্যাচটি অনুষ্ঠিত হয় গোপালগঞ্জের শেখ ফজলুল হক মনি স্টেডিয়ামে। এটি আবার নব্বই দশকের ‘ড্রিমটিম’ এবং ‘দ্য রেডস্’ খ্যাত মুক্তিযোদ্ধার হোম ভেন্যুও বটে। ফলে নিজেদের ঘরের মাঠে ফেভারিট ছিল মুক্তিযোদ্ধা সংসদ। কিন্তু খেলার মাঠে ঘটেছে এ উল্টোটাই। এই ম্যাচে তাদের ২-১ গোলে হারিয়ে দিয়েছে ‘বেঙ্গল ইয়োলোস’ খ্যাত শেখ জামাল।

নিজেদের প্রথম ম্যাচে হার দিয়ে শুরু করলেও দ্বিতীয় ম্যাচে এসে জয়ের মুখ দেখলো ধানমণ্ডির ক্লাবটি। পক্ষান্তরে নিজেদের প্রথম ম্যাচেই হার দিয়ে শুরু করলো মুক্তিযোদ্ধা। সর্বশেষ লীগে তারা শেখ জামালকে ৩-০ গোলে হারিয়েছিল। ২০১৯ সালের ২৩ জানুয়ারি একই ভেন্যুতে অনুষ্ঠিত সেই ম্যাচে জয়ী দলের আইভরি কোস্টের ফরোয়ার্ড বাল্লো ফামৌসা অনবদ্য হ্যাটট্রিক করেছিলেন। মঙ্গলবার মুক্তিকে হারিয়ে মধুর জয়ের পাশাপাশি প্রতিশোধটাও কড়ায়-গণ্ডায় নিয়ে নিল জামাল, তাও আবার প্রতিপক্ষের হোম ভেন্যুতেই। ফলে এ যেন তাদের জন্য দ্বিগুণ চিত্তসুখের উপলক্ষ্য!

তবে ৪২ মিনিটে গাম্বিয়ান ফরোয়ার্ড পিএ ওমর জুবে বক্সে ঢুকে আচমকা শটে গোল করেন (১-০)। এগিয়ে যায় জামাল। দ্বিতীয়ার্ধের শুরুর দিকেই সমতায় ফেরে মুক্তিযোদ্ধা। ৪৭ মিনিটে প্রায় মাঝমাঠ থেকে বল নিয়ে প্রতিপক্ষের দুই ডিফেন্ডারকে পেছনে ফেলে এগিয়ে যান মুক্তির ক্যামেরুনের ফরোয়ার্ড পল এমিল। তাকে রুখে দিতে চেষ্টা করেও শেষরক্ষা করতে পারেনি জামালের রক্ষণভাগ। বক্সে ঢুকে ডান প্রান্ত থেকে কৌনিক শটে বল জালে জড়িয়ে দিয়ে উল্লাসে মেতে উঠেন এমিল (১-১)।

৭৩ মিনিটে ব্যবধানটা বাড়িয়ে নেয় জামাল। ডিফেন্ডার মোজাম্মেল হোসেন নীরার ক্রস থেকে উড়ে আসা বলে পোস্টের বেশ কাছ থেকেই মাথা ছুঁইয়ে গোল করেন জামালের গাম্বিয়ান ফরোয়ার্ড সলোমন কিং কানফর্ম (২-১)।

অনেক চেষ্টা করেও সেই গোল আর শোধ করতে পারেনি মুক্তিযোদ্ধা। তাই দুই বিদেশীর দুই গোলেই জয় নিশ্চিত করে ফেলে ধানমণ্ডির ক্লাবটি।

প্রকাশিত : ১৮ ফেব্রুয়ারী ২০২০, ০৭:৪৬ পি. এম.

১৮/০২/২০২০ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলা



শীর্ষ সংবাদ: