৫ এপ্রিল ২০২০, ২২ চৈত্র ১৪২৬, রবিবার, ঢাকা, বাংলাদেশ
 
সর্বশেষ

মেগা প্রকল্পে মেগা দুর্নীতি

প্রকাশিত : ১৪ ফেব্রুয়ারী ২০২০
  • গণফোরামের সমাবেশ

স্টাফ রিপোর্টার ॥ মানবিক কারণে বিএনপি প্রধান খালেদা জিয়ার মুক্তি চাইল ড. কামাল হোসেনের দল গণফোরাম। দলটির নেতারা বলছেন, বিকৃত মানসিকতায় সরকারদলীয় মন্ত্রী ও নেতারা ড. কামাল হোসেনের সমালোচনা করছেন।

বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবের সামনে গণতন্ত্র ও ভোটাধিকার পুনরুদ্ধারের দাবিতে সমাবেশের আয়োজন করা হয় জাতীয় ঐক্যফ্রন্টের নেতৃত্বে থাকা এই দলের পক্ষ থেকে।

গণফোরাম নির্বাহী সভাপতি ও সাবেক মন্ত্রী অধ্যাপক ড. আবু সাঈদের সভাপতিত্বে সমাবেশ অনুষ্ঠিত হয়। সভাপতি সাবেক তথ্য প্রতিমন্ত্রী আবু সাঈদ বলেন, দেশে এখন আইনের শাসন নির্বাসিত। শিক্ষিত যুব সমাজ বেকার। শেয়ার মার্কেট, ব্যাংক বীমাসহ বিভিন্ন আর্থিক প্রতিষ্ঠানে চলছে দুর্নীতি, স্বজনপ্রীতি ও মন্দাভাব। মানুষের ভোটাধিকার হরণ করা হয়েছে। বিকৃত মানসিকতায় সরকারদলীয় মন্ত্রী ও নেতারা ড. কামাল হোসেনের সমালোচনা করছেন। তিনি মানবিক কারণে তিন বারের প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার আশু মুক্তির দাবি করেন।

গণফোরাম নির্বাহী সভাপতি এ্যাডভোকেট সুব্রত চৌধুরী বলেন, মুজিববর্ষে মেগা প্রকল্প হাতে নেয়া হচ্ছে। চলছে মেগা দুর্নীতি। এত দুর্নীতি বঙ্গবন্ধু বেঁচে থাকলে সহ্য করতেন না। ভোটার অনুপস্থিতির মাধ্যমে ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। ইভিএম এর মাধ্যমে ব্যাপক অনিয়ম করে দলীয় মেয়র ও কমিশনার প্রার্থীদের বিজয়ী করা হয়েছে। ভোটারবিহীন অবৈধ সরকারেক উৎখাতের জন্য জনগণকে রাজপথে নেমে আসার আহ্বান জানান। সভাপতি পরিষদ সদস্য এ্যাডভোকেট জগলুর হায়দার আফ্রিদ বলেন, অবৈধভাবে কোটি কোটি টাকা পাচার হয়ে গেছে। দেশকে বাঁচাতে ড. কামাল হোসেনের হাতকে শক্তিশালী করতে হবে। বীর মুক্তিযোদ্ধা খান সিদ্দিকুর রহমান বলেন, সাম্য, মানবাধিকার, ন্যায়বিচার প্রতিষ্ঠা করাই এখন জরুরী হয়ে পড়েছে। দেশের স্বাস্থ্যখাত ভেঙ্গে পড়েছে, কৃষকরা উৎপাদিত পণ্যের ন্যায্যমূল্য পাচ্ছে না।

প্রকাশিত : ১৪ ফেব্রুয়ারী ২০২০

১৪/০২/২০২০ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

প্রথম পাতা



শীর্ষ সংবাদ: