২৮ ফেব্রুয়ারী ২০২০, ১৬ ফাল্গুন ১৪২৬, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ
 
সর্বশেষ

আইএসআই এজেন্ট ভারতীয় পুলিশের সফরে তোলপাড়! - জঙ্গী কানেকশন

প্রকাশিত : ২১ জানুয়ারী ২০২০
  • দেবিন্দর সিং জিজ্ঞাসাবাদে জানান, তিনি ৩ বার বাংলাদেশে এসেছেন

শংকর কুমার দে ॥ বাংলাদেশে তিনবার এসেছিলেন জঙ্গী গোষ্ঠীর সহায়তাকারী ও পাকিস্তানের আন্তঃবাহিনী গোয়েন্দা সংস্থার (আইএসআই) এজেন্ট। ভারতে সন্দেহজনকভাবেই গ্রেফতার পুলিশ কর্মকর্তা দেবিন্দর সিং। বাংলাদেশে আসার পর ওই পুলিশ কর্মকর্তার ব্যাংক এ্যাকাউন্টে লেনদেন করেছেন তিনি। এ বিষয়ে তদন্ত করছে ভারতের জাতীয় গোয়েন্দা সংস্থা- এনআইএ। এনআইএর সঙ্গে যোগাযোগ করে তদন্তে নেমেছেন ঢাকার গোয়েন্দারাও।

গোয়েন্দা সূত্রে জানা গেছে, লস্কর-ই-তৈয়বা ও হিজবুল মুজাহিদীনের দুই কমান্ডার নাভিদ বাবু ও রাফি আহমেদ রাঠোরের সঙ্গে জম্মু যাওয়ার পথে জাতীয় হাইওয়ে থেকে গ্রেফতার হন দেবিন্দর সিং। ভারতের গোয়েন্দা সংস্থা এনআইএ সন্দেহ করছে, আইএসআই এজেন্টদের সঙ্গে দেবিন্দর সিংয়ের যোগসাজশ থাকতে পারে। ঢাকার গোয়েন্দা সংস্থার এক উর্ধতন কর্মকর্তা জানান, জম্মু-কাশ্মীরের পুলিশ কর্মকর্তা দেবিন্দর সিং বেশ কয়েকবার বাংলাদেশে এসেছিলেন তা ভারতের বেশ কয়েকটি সংবাদমাধ্যমে প্রকাশিত হয়েছে। এ ঘটনার তদন্তভার দেয়া হয়েছে এনআইএকে। এনআইএ সূত্রের উদ্ধৃতি দিয়ে ভারতীয় মিডিয়ার খবরে বলা হয়, দেবিন্দর সিং গতবছর তিনবার বাংলাদেশ সফর করেন। বাংলাদেশে তার মেয়ে পড়াশোনা করে।

ঢাকার গোয়েন্দাদের প্রশ্ন, দেবিন্দর সিং কি আসলেই অন্য কোন কাজে বাংলাদেশে এসেছিলেন- কার সঙ্গে দেখা করতে, কেন এত কম সময়ের মধ্যে তিনি তিনবার বাংলাদেশে আসেন ?

ভারতের গোয়েন্দা সংস্থা এনআইএ সন্দেহ করছে, আইএসআইর বিরাট অঙ্কের টাকার বিনিময়ে তিনি জঙ্গীদের সহায়তা করে থাকতে পারেন।

ঢাকার গোয়েন্দা সংস্থা সূত্রে জানা গেছে, দেবিন্দর সিং বাংলাদেশ সফরের পর তার ব্যাংক এ্যাকাউন্ট থেকে কয়েকবার লেনদেন হয়েছে। ওই অর্থ কোথা থেকে এসেছে? তিনি কি ভারতের বাইরের কারও কাছ থেকে পেয়েছেন? গ্রেফতারের পর এ বিষয়ে তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

প্রকাশিত : ২১ জানুয়ারী ২০২০

২১/০১/২০২০ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



শীর্ষ সংবাদ: