২ এপ্রিল ২০২০, ১৯ চৈত্র ১৪২৬, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
 
সর্বশেষ

জামিন শুনানির আগে প্রথম আলো সম্পাদকসহ ৬ জনকে গ্রেফতার নয় ॥ হাইকোর্ট

প্রকাশিত : ২০ জানুয়ারী ২০২০
  • আবরার হত্যা মামলা

স্টাফ রিপোর্টার ॥ রাজধানীর রেসিডেনসিয়াল স্কুলের শিক্ষার্থী নাঈমুল আবরার রাহাতের মৃত্যুর ঘটনায় করা মামলায় প্রথম আলোর সম্পাদক মতিউর রহমানসহ ৬ জনকে জামিন আবেদনের শুনানির আগে গ্রেফতার বা হয়রানি না করার নির্দেশ দিয়েছে হাইকোর্ট। একইসঙ্গে তাদের জামিন আবেদনের শুনানির জন্য সোমবার দিন ধার্য করেছে আদালত। বাকি পাঁচজন হলেন- আনিসুল হক, শাহ পরান তুষার, মহিতুল আলম পাভেল, শুভাশিষ প্রামাণিক শুভ ও কবির বকুল। বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি একেএম জহিরুল হকের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। আদালতে তাদের জামিন আবেদনের পক্ষে শুনানিতে ছিলেন ব্যারিস্টার এম আমীর-উল ইসলাম।

পরে আইনজীবী ব্যারিস্টার এম আমির-উল-ইসলাম সাংবাদিকদের বলেন, আদালত প্রথম আলো সম্পাদকসহ ছয়জনকে হয়রানি ও গ্রেফতার না করতে আইনশৃঙ্খলারক্ষাকারী বাহিনীর প্রতি নির্দেশ দিয়েছেন। সোমবার জামিন শুনানির দিন ঠিক করেছে আদালত। গতকাল জামিন শুনানির সময় আদালতে হাজির ছিলেন প্রথম আলো সম্পাদক মতিউর রহমান, সহযোগী সম্পাদক আনিসুল হক, কিশোর আলোর জ্যেষ্ঠ সহসম্পাদক মহিতুল আলম, প্রথম আলোর হেড অব ইভেন্ট এ্যান্ড এ্যাকটিভেশন কবির বকুল, নির্বাহী শাহ পরান তুষার ও নির্বাহী শুভাশিষ প্রামাণিক।

এর আগে ১৬ জানুয়ারি প্রথম আলোর সম্পাদক মতিউর রহমান ও সহযোগী সম্পাদক আনিসুল হকসহ ১০ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করে ঢাকার অতিরিক্ত মহানগর হাকিম কায়সারুল ইসলাম। আসামিরা হলেনÑ মতিউর রহমান, আনিসুল হক, কবির বকুল, শুভাশিষ প্রামাণিক শুভ, মহিতুল আলম পাভেল, শাহপরান তুষার, জসিম উদ্দিন অপু, মোশারফ হোসেন, সুজন ও কামরুল হায়দার। একইদিনে মোহাম্মদপুর থানার পুলিশ পরিদর্শক ও মামলার তদন্ত কর্মকর্তা আব্দুল আলীম এ ১০ জনকে আসামি করে প্রতিবেদন দাখিল করেন। প্রতিবেদনটি আমলে নিয়ে আদালত আসামিদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন। প্রসঙ্গত ২০১৯ সালের ১ নবেম্বর বিকেলে রেসিডেনসিয়াল কলেজ ক্যাম্পাসে একটি অনুষ্ঠান চলাকালে বিদ্যুতস্পৃষ্ট হয়ে মারা যায় নাঈমুল আবরার। ঘটনার পরদিন আবরারের বাবা মজিবুর রহমান মোহাম্মদপুর থানায় একটি অপমৃত্যুর মামলা এবং ৬ নবেম্বর অবহেলাজনিত কারণ উল্লেখ করে ঢাকার অতিরিক্ত মহানগর হাকিম আমিনুল হকের আদালতে আরও একটি মামলা করেন।

প্রকাশিত : ২০ জানুয়ারী ২০২০

২০/০১/২০২০ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



শীর্ষ সংবাদ: