৩১ মার্চ ২০২০, ১৭ চৈত্র ১৪২৬, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
 

দুঃস্থ নারীদের মধ্যে অর্থ বিতরণ

প্রকাশিত : ১৭ ডিসেম্বর ২০১৯, ০৪:৩৮ পি. এম.
দুঃস্থ নারীদের মধ্যে অর্থ বিতরণ

নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধার ॥ গাইবান্ধার সাঘাটা, সদর, ফুলছড়ি ও সুন্দরগঞ্জ উপজেলায় সর্বাধিক ঝুঁকিপূর্ণ নারী প্রধান পরিবারসমূহকে জীবিকা কেন্দ্রিক জরুরী সহায়তা প্রদান প্রকল্প বাস্তবায়নের লক্ষ্যে আজ মঙ্গলবার সাঘাটার ভরতখালী ইউনিয়নের হলরুমে অর্থ বিতরণ ও প্রশিক্ষণ কর্মসূচি অনুষ্ঠিত। জাতীয় সংসদের ডেপুটি ¯িপকার অ্যাড. ফজলে রাব্বী মিয়া এমপি আনুষ্ঠানিক উদ্বোধন করেন। বেসরকারি সংগঠন ছিন্নমূল মহিলা সমিতি, ইউএন উইমেন ও খ্রিস্ট্রিয়ান এইডের সহযোগিতায় এই প্রকল্পটি বাস্তবায়িত করছে।

ডেপুটি স্পিকার তাঁর বক্তব্যে বলেন, দারিদ্র বিমোচনে সরকার নতুন নতুন প্রকল্প গ্রহণ করছে। বর্তমান এই প্রকল্পে প্রশিক্ষণের মধ্য দিয়ে প্রশিক্ষণার্থীদের কর্মদক্ষতা বৃদ্ধি করা হবে। যাতে প্রশিক্ষণ গ্রহণ করে তারা নিজেদের ভাগ্যের উন্নয়ন করতে পারবে। কেননা বর্তমান সরকারের অন্যতম লক্ষ্য হচ্ছে দারিদ্য বিমোচন এবং মানুষের আর্থ-সামাজিক উন্নয়নে সহায়তা করা।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সাঘাটা উপজেলা নির্বাহী অফিসার মহিউদ্দিন জাহাঙ্গীর, ভরতখালী ইউপি চেয়ারম্যান শামসুল আজাদ শীতল, জেলা প্রাণিস¤পদ কর্মকর্তা ডা. মোঃ আব্দুস সামাদ, ইউএন উইমেনের প্রতিনিধি শেখ আব্দুল্লাহ জুনায়েদ, ছিন্নমুল মহিলা সমিতির নির্বাহী প্রধান মুর্শীদুর রহমান খান প্রমুখ।

উল্লেখ্য, এই প্রকল্পের আওতায় বন্যায় ক্ষতিগ্রস্ত ১৫টি ইউনিয়নের বিশ্ব খাদ্য কর্মসূচি কর্তৃক বাছাইকৃত উপকারভোগী ডাটাবেজ থেকে ১ হাজার ৪শ’ নারী প্রধান দুঃস্থ উপকারভোগী পরিবার নির্বাচিত করা হবে। পরিবারসমূহকে প্রশিক্ষণ প্রদানসহ নির্বাচিত প্রত্যেক পরিবারকে জীবিকা উন্নয়নের জন্য নগদ ১০ হাজার টাকা এবং হাঁস-মুরগী পালন, গরু ছাগল, ভেড়া পালন শাক সবজি চাষ ইত্যাদি বিষয়ে প্রয়োজনীয় প্রশিক্ষণ প্রদানের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

প্রকাশিত : ১৭ ডিসেম্বর ২০১৯, ০৪:৩৮ পি. এম.

১৭/১২/২০১৯ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



শীর্ষ সংবাদ: