২৪ জানুয়ারী ২০২০, ১১ মাঘ ১৪২৬, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ
 
সর্বশেষ

রিং সাইনের লেনদেন শুরু বৃহস্পতিবার

প্রকাশিত : ১০ ডিসেম্বর ২০১৯, ০৭:২৭ পি. এম.
রিং সাইনের লেনদেন  শুরু বৃহস্পতিবার

অর্থনৈতিক রিপোর্টার ॥ প্রাথমিক গণপ্রস্তাবে (আইপিও) বরাদ্দ পাওয়া রিং সাইন টেক্সটাইল লিমিটেডের শেয়ার লেনদেন শুরু হচ্ছে আগামীকাল বৃহস্পতিবার। ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে একযোগে এ লেনদেন শুরু হবে।

জানা গেছে, এর আগে গত ১২ মার্চ বিএসইসির ৬৭৯ তম কমিশন সভায় এ কোম্পানির আইপিও অনুমোদন দেয় পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। প্রতিটি শেয়ার ১০ টাকা দরে ১৫ কোটি সাধারণ শেয়ার ছেড়ে আইপিওর মাধ্যমে পুঁজিবাজার থেকে ১৫০ কোটি টাকা পুঁজি উত্তোলন করবে কোম্পানিটি।

উত্তোলিত টাকা দিয়ে কোম্পানি ব্যবসা সম্প্রসারণ ও আইপিওর ব্যয় বাবদ খরচ করবে। কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে এএফসি ক্যাপিটাল লিমিটেড এবং সিএপিএম অ্যাডভাইজরি লিমিটেড।

উল্লেখ্য, রিং সাইন টেক্সটাইল লিমিটেডের পরিচালনা পর্ষদ গত শেয়ারহোল্ডারদের জন্য ১৫ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর পুরোটাই বোনাস লভ্যাংশ। ৩০ জুন, ২০১৯ সমাপ্ত হিসাব বছরের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে।

জানা গেছে, সমাপ্ত অর্থবছরে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৭২ পয়সা। একই সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদমূল্য হয়েছে ২৪ টাকা ৮৮ পয়সা। কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২২ ডিসেম্বর। এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১১ ডিসেম্বর।

প্রকাশিত : ১০ ডিসেম্বর ২০১৯, ০৭:২৭ পি. এম.

১০/১২/২০১৯ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


শীর্ষ সংবাদ: