২৪ জানুয়ারী ২০২০, ১১ মাঘ ১৪২৬, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ
 
সর্বশেষ

জিয়াই বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতা হত্যার মূল পরিকল্পনাকারী

প্রকাশিত : ৮ ডিসেম্বর ২০১৯
  • বগুড়া জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে নাসিম

স্টাফ রিপোর্টার, বগুড়া অফিস ॥ আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য মোহাম্মদ নাসিম নেতাকর্মীদের উদ্দেশে জনগণের সঙ্গে ভাল আচরণ করার আহ্বান জানিয়ে বলেছেন, ক্ষমতায় আছি বলে আত্মতৃপ্তি ও আত্ম অহঙ্কারের কোন সুযোগ নেই। এমন কোন আচরণ করা যাবে না যাতে জনগণ কষ্ট পায়। বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতা হত্যার মূল পরিকল্পনাকারী হিসেবে জিয়াউর রহমানের নাম উল্লেখ করে এর তদন্ত ও বিচার দাবি করে বলেন, এটা না হলে বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতার হত্যার বিচারে পরিপূর্ণতা আসবে না। জিয়াউর রহমানই বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতা হত্যাকা-ের নীলনক্সা করেছিলেন। তিনি শনিবার বগুড়ার জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সন্মেলনের উদ্বোধক ও প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন। সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে বগুড়া জেলা আওয়ামী লীগের নতুন সভাপতি হিসেবে মজিবর রহমান মজনু, সহ-সভাপতি হিসেবে টি জামান নিকেতা, সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু, যুগ্ম সাধারণ সম্পাদক মঞ্জুরুল আলম মোহন, সাগর কুমার রায়, আসাদুর রহমান দুলু ও অর্থ সম্পাদক হিসেবে মাসুদুর রহমান মিলনের নাম ঘোষণা করা হয়।

বগুড়া আলতাফুন্নেছা খেলার মাঠে বিপুল উৎসব মুখর পরিবেশে অনুষ্ঠিত সম্মেলনে প্রধান বক্তা ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক। ঐতিহাসিক এই মাঠ ছিল কানায় কানায় পরিপূর্ণ। নেতাকর্মীদের উচ্ছ্বাসের আবেশ ছড়িয়ে পড়ে শহরজুড়ে। জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ডাঃ মকবুল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনে বিশেষ অতিথি ছিলেন নৌপরিবহন প্রতিমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র কেন্দ্রীয় সদস্য এইচএম খায়রুজ্জামান লিটন, আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক রোকেয়া সুলতানা, বগুড়া-১ আসনের সংসদ সদস্য আব্দুল মান্নান, কেন্দ্রীয় সদস্য নুরুল ইসলাম ঠান্ডু, মেরিনা জাহান ও বগুড়া-৫ আসনের সংসদ সদস্য হাবিবর রহমান।

প্রধান অতিথি বলেন, জনগণ ও কর্মীদের আওয়ামী লীগের মূল শক্তি হিসেবে উল্লেখ করে দলীয় নেতাকর্মীদের ঐক্যবদ্ধ থেকে বগুড়াকে আওয়ামী লীগের মূল ঘাঁটিতে পরিণত করার আহ্বান জানিয়ে বলেন, আওয়ামী লীগের বিরুদ্ধে চক্রান্ত ষড়যন্ত্র শেষ হয়নি।

সম্মেলনের প্রথম অধিবেশন শেষে দ্বিতীয় অধিবেশন শুরু হয়। সেখানে প্রধান অতিথি মোহাম্মাদ নাসিম বগুড়া জেলা আওয়ামী লীগের নতুন নেতৃত্বের নাম ঘোষণা করে বলেন, এই কমিটি যৌথভাবে পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করবেন।

প্রকাশিত : ৮ ডিসেম্বর ২০১৯

০৮/১২/২০১৯ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



শীর্ষ সংবাদ: