২৩ জানুয়ারী ২০২০, ১০ মাঘ ১৪২৬, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
 
সর্বশেষ

শিবপুরে মিলন হত্যা মামলা জাহিদকে প্রধান আসামি করে চার্জশীট

প্রকাশিত : ১৪ নভেম্বর ২০১৯

স্টাফ রিপোর্টার, নরসিংদী ॥ একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের এজেন্ট মিলন হত্যা মামলায় সন্ত্রাসী জাহিদ সরকারকে প্রধান আসামি করে বুধবার আদালতে চার্জশীট দাখিল করেছে তদন্ত সংস্থা সিআইডি। গত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে শিবপুরে আওয়ামী লীগের এজেন্ট মিলন মিয়াকে গলা কেটে হত্যা করে সন্ত্রাসীরা। এ ঘটনায় তার স্ত্রী পারভীন বেগম বাদী হয়ে সাবেক সাংসদ সিরাজুল ইসলাম মোল্লাসহ ৮ জনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন। কিন্তু মামলার তদন্তে বের হয়ে আসে প্রকৃত ঘটনা। মামলা দায়েরের সময় শারীরিক ও মানসিকভাবে অসুস্থ হয়ে পাগলপ্রায় অবস্থায় থাকায় এজাহারে কাদেরকে আসামি করা হয়েছে তা জানতেন না বলে মামলার তদন্তকারী কর্মকর্তার কাছে ১৬১ ধারার জবানবন্দীতে জানিয়েছেন বাদী পারভীন বেগম।

এদিকে এজাহারের সঙ্গে মামলার বাদী, সাক্ষী, প্রত্যক্ষদর্শী ও তদন্তকারী কর্মকর্তার অনুসন্ধানে কোন মিল না পাওয়ায় এজাহারনামীয় আসামিদের বাদ দিয়ে প্রকৃত আসামিদের অভিযুক্ত করে অভিযোগপত্র দাখিল করেছেন নরসিংদী পুলিশের অপরাধ তদন্ত বিভাগের উপ-পরিদর্শক (এসআই) সাহিদুর রহমান ভূইয়া।

মামলার চার্জশীটভুক্ত আসামিরা হলো, শিবপুরের কুন্দারপাড়া এলাকার মৃত কালা মিয়ার ছেলে জাহিদ সরকার ওরফে জাহাজ সরকার (৪০), মৃত জয়নাল আবেদীন সরকারের ছেলে হৃদয় সরকার (২৫), মৃত চাঁন মিয়ার ছেলে দেলোয়ার হোসেন (৩২), ভৈরবের চন্ডিবের এলাকার আলাউদ্দিনের ছেলে রুবেল (২৬)। এরমধ্যে জাহিদ সরকারের আপন ভাতিজা হৃদয় সরকার ও ভাগিনা রুবেল। অভিযুক্ত সবাই নৌকার প্রার্থী জহিরুল হক ভূঞার সমর্থক ছিল।

মামলার আইনজীবী আফজালুল কবির বলেন, বাদীর অনাপত্তি থাকায় আদালত অভিযোগপত্রটি আমলে নিয়েছেন। এতে করে এজাহারনামীয় আসামিদের অব্যাহতি দিয়ে মামলার তদন্তে প্রাপ্ত প্রকৃত আসামিদের অভিযুক্ত করা হয়েছে। পাশাপাশি তাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ারা জারির আদেশ করা হয়।

প্রকাশিত : ১৪ নভেম্বর ২০১৯

১৪/১১/২০১৯ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



শীর্ষ সংবাদ: